কোচবিহারের কেন্দ্রীয় মন্ত্রী নিশীথ প্রামাণিকের কনভয়ে বড়সড় হামলার অভিযোগ, রাজ্যের সব থানার সামনে বিক্ষোভের ডাক দিল বিজেপি

রবিবার, ২৬শে ফেব্রুয়ারী পশ্চিমবঙ্গের সমস্ত থানার সামনে বিক্ষোভ কর্মসূচির আহ্বান জানিয়েছে বিজেপি। 

Web Desk - ANB | Published : Feb 26, 2023 1:23 AM IST / Updated: Feb 26 2023, 07:53 AM IST

শনিবার কোচবিহারের দিনহাটার বুড়িরহাট এলাকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী তথা রাজ্যের অন্যতম প্রধান বিজেপি নেতা নিশীথ প্রামাণিকের কনভয়ে হামলা চালানো হয় বলে অভিযোগ। হামলার পর তৃণমূল-বিজেপি কর্মীদের মধ্যে সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠে দিনহাটা এলাকা। আঞ্চলিক বিজেপির কার্যালয় ভাঙ্চুর এবং বিজেপি কর্মীদের মিথ্যা কেস দেওয়া হয়, এমনকি মারধরও করা হয় বলে অভিযোগ ওঠে, এর প্রতিবাদে রবিবার, ২৬শে ফেব্রুয়ারী পশ্চিমবঙ্গের সমস্ত থানার সামনে বিক্ষোভ কর্মসূচির আহ্বান জানাল বিজেপি।

দলীয় কর্মসূচিতে যাওয়ার পথে নিশীথ প্রামাণিককে কালো পতাকা দেখানো হয়, যার জেরে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে, এরপরেই বুড়িরহাট এলাকায় মারামারিতে জড়িয়ে পড়েন তৃণমূল ও বিজেপির কর্মী-সমর্থকেরা। কেন্দ্রীয় মন্ত্রীর গাড়িতে ঢিল ছুঁড়ে কাচও ভেঙে দেওয়া হয় বলে অভিযোগ। এই ঘটনার অভিযোগ পেয়ে এখনও পর্যন্ত মোট ১৮ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে বেশ কিছু অস্ত্রশস্ত্রও।

বিজেপি অভিযোগ তুলেছে, এই হামলার ঘটনা আসলে উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী তথা তৃণমূল বিধায়ক উদয়ন গুহের ‘চক্রান্ত’। তাঁর উস্কানিতেই নিশীথের গাড়ির কাচ ভাঙা হয়েছে এবং এলাকায় অশান্তি ছড়ানো হয়েছে। অন্যদিকে, ঘটনার দায় কার্যত নিশীথের ওপরেই চাপিয়েছেন উদয়ন। তিনি বলেন, “সমাজবিরোধীদের নিয়ে এলাকা দখল করতে চেয়েছিলেন নিশীথ প্রামানিক, তবে ব্যর্থ হয়েছেন।”


 

রবিবার পশ্চিমবঙ্গের ‘ফ্যাসিবাসি’ সরকারের বিরুদ্ধে এবং কোচবিহারের ঘটনায় বিজেপি কর্মীদেরই গ্রেফতার করার প্রতিবাদে প্রত্যেক থানার সামনে গিয়ে বিক্ষোভ প্রদর্শনের জন্য দলীয় কর্মীদের আহ্বান জানিয়েছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আরও পড়ুন-

কর্মী ছাঁটাইয়ের পর বোনাসে কোপ মেরেও মিটছে না গুগলের অভাব, এবার অফিসের বসার সিট ভাগাভাগি করে নেওয়ার নির্দেশ
২৯ বছর বয়সি তন্বীর ঠোঁটে মাখো-মাখো অনিল কাপুর, ‘মজা পাচ্ছি’ প্রকাশ্যেই বললেন বিদ্যা বালন
ক্যামেরার সামনে থেকে হঠাৎ কোথায় হারিয়ে গেলেন পার্নো মিত্র? আত্মপ্রকাশ নিয়ে জল্পনা ওড়ালেন অভিনেত্রী নিজেই

Share this article
click me!