Sukanta Majumdar: 'বঞ্চনা'র দাবি উড়িয়ে কেন্দ্রের কাজের ক্ষতিয়ান দিলেন সুকান্ত, পঞ্চায়েত নির্বাচনের আগে ফের নিশানায় রাজ্য

মোদী শাসনের ৯ বছরের 'রিপোর্ট কার্ড তুলে ধরলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

Web Desk - ANB | Published : Jul 1, 2023 1:58 PM IST

শনিবার ফের রাজ্য বিজেপির সভাপতি সুকান্ত মজুমদারের নিশানায় রাজ্য। এদিন বিকেলে প্রেসক্লাবে সাংবাদিকদের মুখোমুখি হয়ে তৃণমূল সরকারকে একহাত নিলেন সুকান্ত মজুমদার। পঞ্চায়েত নির্বাচন থেকে কেন্দ্রীয় বঞ্চনা ইত্যাদি বিষয় নিয়ে আক্রমন শানালেন তিনি। পঞ্চায়েত নির্বাচন ছাড়াও এদিন রাজ্য সরকারের একাধিক প্রকল্প নিয়েও প্রশ্ন তুললেন সুকান্ত মজুমদার। শুধু তাই নয় বাংলায় কেন্দ্রীয় বঞ্চনার ক্ষতিয়ানও দিলেন তিনি। তাঁর কথায়,'তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বারবার বলা হয় কেন্দ্রের বঞ্চনা, কিন্তু বাস্তবিক রিপোর্ট তা বলছে না।' পাশাপাশি তিনি তুলে ধরেন একাধিক তথ্যও।

শনিবার সুকান্ত মজুমদার বলেন,'কেন্দ্রীয় সরকার এই কবছরে বাংলার জন্য ব্যায় করেছেন প্রায় সাড়ে তিন লক্ষ কোটি টাকা, যাকে তৃণমূল বলে বঞ্চনা।' পঞ্চায়েতের আগে কেন্দ্র-রাজ্য হিসেব তুলে ধরলেন রাজ্য বিজেপির সভাপতি। মোদী শাসনের ৯ বছরের 'রিপোর্ট কার্ড তুলে ধরলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। প্রেসক্লাবে বক্তব্য রাখতে উঠে 'কেন্দ্রীয় বৈষ্যমের তত্ত্বকে ভুল বলে দাবি করলেন সুকান্ত। তার প্রেক্ষিতে তুলে ধরলেন একের পর এক তথ্য প্রমাণ। কেন্দ্রীয় উদ্যোগে বাংলায় গত ৯ বছরে কী কী প্রকল্প হয়েছে? আর্থিক বরাদ্দের পরিমাণই বা কত? ক্ষতিয়ান দিলেন রাজ্য বিজেপি সভাপতি। বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের কথায় উঠে এল রাস্তা নির্মাণ থেকে বাংলায় জল সরাবরাহ প্রকল্পের উন্নয়নের কথা। বাংলার পরিকাঠামোগত উন্নয়নে রাজ্যকে বরাবর কেন্দ্র সাহায্য করেছে বলেই দাবি করলেন তিনি। উল্টে তৃণমূল সরকারের ত্রুটিপূর্ণ জমি নীতি হাইওয়ে সম্প্রসারণের জন্য জমি অধিগ্রহণে বাধা হয়ে দাঁড়িয়েছে বলে অভিযোগ করলেন তিনি। তাঁর কথায় ৩৪ নং জাতীয় সরক প্রশস্তকরণের ধীর গতির উদাহরণ নিন। দিল্লি থেকে লখনউ পৌঁছতে সময় লাগে মাত্র পাঁচ ঘণ্টা, কিন্তু কলকাতা থেকে বালুরঘাটে পৌঁছতে পুরো দিন লাগে। কেন এমন হল? কোনও কেন্দ্রীয় বৈষম্য নেই৷' বিমানবন্দরের উন্নয়ন নিয়েও এদিন কথা বলেন তিনি। সুকান্ত বললেন,'শুধুমাত্র একটি সম্পূর্ণ কার্যকরী বিমানবন্দর রয়েছে। অন্ডালের খুব কম ফ্লাইট রয়েছে।' বাগডোগরা বিমানবন্দরের সম্প্রসারণের জন্য ইতিমধ্যেই কেন্দ্র ১,৮৮৪ টাকা মঞ্জুর করেছে বলেও দাবি করেন তিনি। এদিন তিনি আরও বলেন,'আমরা বাংলাকে একটা স্বচ্ছ সরকার দিতে চাই।' পঞ্চায়েতের আগে কেন্দ্রের একাধিক প্রকল্পের কথা তুলে ধরে তিনি বললেন স্বচ্ছতার সঙ্গে সমস্ত প্রকল্প বাস্তবায়িত করার কথা বলেন তিনি। পাশাপাশি পরিযায়ী শ্রমিকদের জন্যও একাধিক ব্যবস্থার কথা বলেছেন সুকান্র মজুমদার।

 

Share this article
click me!