কোচবিহারে নিহত বিজেপি কর্মীদের বাড়িতে রাজ্যপাল সিভি আনন্দ বোস, কথা বলেন তৃণমূল নেতার স্ত্রীর সঙ্গেও

কোচবিহার সফরে রাজ্যপাল সিভি আনন্দ বোস। দেখা করেন নীশিথ প্রামাণিক-সহ বিজেপি নেতারা। রাজ্যপাল গেলেন বিজেপির নিহত কর্মীদের বাড়িতে। অভিযোগ জানাল বাম আর কংগ্রেসও।

 

Saborni Mitra | Published : Jul 1, 2023 12:27 PM IST

পঞ্চায়েত ভোটে রাজ্যের পরিস্থিতি দেখথে ভাঙড় ক্যানিং-এর পর এবার উত্তরবঙ্গে নজর রাজ্যপাল সিভি আনন্দ বোসের। বর্তমানে কোচবিহার সফরে রয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। শনিবার রাজ্যপাল নিহত বিজেপি নেতা প্রশান্ত রায় বসুনিয়া ও বিজেপি কর্মী শম্ভু দাসের বাড়িতে যান। কথা বলেন নিহতদের পরিবারের সঙ্গে। রাজ্যপালের সঙ্গে দেখা করেছিলেন কেন্দ্রীয় মন্ত্রী নীশিথ প্রামানিক।

সূত্রের খবর রাজ্যপালের সঙ্গে এদিন বিজেপির একটি প্রতিনিধি দল দেখা করেন কেন্দ্রীয় মন্ত্রী নীশিথ প্রামানিকের নেতৃত্বে। এই দলে ছিলেন সুকুমার রায়, মালতি রাভা, সুশীল বর্মন -সহ স্থানীয় নেতৃত্বে। পঞ্চায়েত ভোট নিয়ে উত্তরবঙ্গের বিস্তীর্ণ এলাকায় সন্ত্রাস চলছেবলেও অভিযোগ করেন তারা। উত্তরবঙ্গের বর্তমান পরিস্থিতি নিয়েও কথা বলেন। সূত্রের খবর নীশিথ প্রামাণিক অভিযোগ করে বলেন, কোচবিহার জুড়ে তৃণমূল আশ্রিত গুন্ডারা সন্ত্রাস চালাচ্ছে। রাজ্যের সমস্ত বিরোধী দলগুলিকে ভয় দেখান হচ্ছে। বিরোধী প্রার্থীদেরও অনেক সময় নানাভাবে হেনস্থা করা হচ্ছে। পুলিশ নীরব দর্শকের ভূমিকা পালন করছে বলেও অভিযোগ বিজেপির প্রতিনিধিদের।

এদিন বিজেপির প্রতিনিধি দলের সঙ্গে দেখা করার পরই রাজ্যপাল দিনহাটা যান। শিমুলতলায় নিহত বিজেপি নেতা প্রশান্ত রায় বসুনিয়ার বড়িতে যান। তাঁর বাবা ও মায়ের সঙ্গে কথা বলে তাঁদের পাশে থাকার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল। তারপরই তিনি সাবেহগঞ্জের টিয়াদহে নিহত বিজেপি কর্মী শম্ভু দাসের বাড়িতে যান। নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। এরই পাশাপাশি দিনহাটা হাসপাতালে আহত তৃণমূল কংগ্রেস নেতা তাপস দাসের স্ত্রীর সঙ্গেও কথা বলেন রাজ্যপাল।

অন্যদিকে এদিন দিনহাটাতেই তৃণমূল কংগ্রেসের সন্ত্রাসের বিরুদ্ধে রাজ্যপাল সিভি আনন্দ বোসের দ্বারস্থ হন বাম ও কংগ্রেস নেতারা। তাঁরা দিনহাটা শহরের হাসপাতাল মোড়ে রাজ্যপালের কনভয় থামিয়ে সেখানেই অভিযোগ করেন। যদিও তাদের বাধা দেয় কর্তব্যরত পুলিশ আধিকারিক ও কর্মীরা। কিন্তু সেসব দূরে সরিয়ে রাজ্যপালের কাছে পৌঁছে যান বাম ও কংগ্রেস নেতা কর্মীরা। তাদের অভিযোগ, বিরোধী প্রার্থীদের প্রচারে বাধা দিচ্ছে তৃণমূল কংগ্রেস। বাম আর কংগ্রেস কর্মীদের বারবার হুমকি দেওয়া হয়েছে। পুলিশে অভিযোগ জানান হলেও কোনও পদক্ষেপ করছে না বলেও অভিযোগ বাম-কংগ্রেস জোটের।

যদিও রাজ্যপালের এই সফর নিয়ে রীতিমত কটাক্ষ করেছেন উত্তরবঙ্গের তৃণমূল কংগ্রেস নেতা উদয়ন গুহ। মন্ত্রী বলেন, কেন্দ্রের চাটুকারিতা করার আর বিজেপি নেতাদের খুশি রাখার জন্যই রাজ্যপালের এই কোচবিহার সফর।

 

Read more Articles on
Share this article
click me!