‘কর্মীদের বেতনই দিতে পারবে না ভিখারি সরকার’, ছট পুজোর অনুষ্ঠানে এসে ফের রাজ্য সরকারকে আক্রমণ শুভেন্দু অধিকারীর

‘ডিয়ার লটারি আর মদ বেচা ছাড়া পশ্চিমবঙ্গে কিচ্ছু নেই,’ পানিহাটিতে ছট পুজোর উৎসবে এসে শাসকদলকে ফের খোঁচা দিলেন রাজ্য বিধানসভার প্রধান বিরোধী দলনেতা।

Sahely Sen | Published : Oct 30, 2022 3:56 AM IST

দুর্গাপুজো, কালীপুজোর পর এবার বাংলায় ছট পুজোর উদ্বোধনী অনুষ্ঠান, আর সেই উৎসবের সূচনায় রাজ্যের প্রধান বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। এর আগেও বহু উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে তাঁকে রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হতে দেখা গিয়েছে। এবার ছট পুজো উপলক্ষে পানিহাটি স্বদেশী মোড়ে ছট পুজো ইউথ ফোরামের অনুষ্ঠানের মঞ্চ থেকে ফের একবার শাসক দলের বিরুদ্ধে আক্রমণ শানালেন বিজেপি নেতা।

কলকাতার প্রত্যেক ওয়ার্ডে ডেঙ্গু ছড়ানোর দায় রাজ্য সরকারের ওপরেই কার্যত চাপালেন শুভেন্দু অধিকারী। রাজ্যের তরফে কেন্দ্র সরকারের কাছে ১০ হাজার কোটি টাকা ঋণ চাওয়া প্রসঙ্গে বিজেপি নেতার বক্তব্য, পশ্চিমবঙ্গ সরকারের ঋণের উর্ধসীমা পেরিয়ে গিয়েছে, এবার ঋণ না পেলে ২০২৩-এর জানুয়ারি থেকেই রাজ্য সরকারি কর্মীদের বেতন দিতে পারবে না সরকার। এমনকি, বিভিন্ন জেলা প্রশাসকমণ্ডলীর সঙ্গে রাজ্যের মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর ‘দুয়ারে সরকার’ সংক্রান্ত বৈঠকেও ‘রাজ্যের কোষাগারে টাকা নেই’ বলে মিথ্যা কথা বলা হয়েছে, ‘পাড়ায় সমাধান’ কর্মসূচি ফিফটিন্থ ফিন্যান্সের টাকায় করতে বলা হয়েছে বলে দাবি করেন শুভেন্দু অধিকারী।


 

রাজ্য সরকার পুরোপুরি দেউলিয়া হয়ে গেছে। ডিয়ার লটারি আর মদ বেচা ছাড়া পশ্চিমবঙ্গে কিচ্ছু নেই,’ পানিহাটিতে ছট পুজোর উৎসবে এসে শাসকদলকে ফের খোঁচা দিলেন রাজ্য বিধানসভার প্রধান বিরোধী দলনেতা। রাজ্য সরকারি কর্মীদের নিয়ে প্রতিবেশী রাজ্য ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়ক এবং অসমের মুখ্যমন্ত্রী হেমন্ত বিশ্ব শর্মার পদক্ষেপের প্রসঙ্গ তুলে শুভেন্দু অধিকারী বলেন, দুই রাজ্যেই চুক্তিভিত্তিক কর্মীদের স্থায়ীকরণ করা হয়ে গিয়েছে বা করার কথা ঘোষণা করে দেওয়া হয়েছে। সেদিক নিয়ে পশ্চিমবঙ্গ সরকার স্থায়ীকরণের বিষয়ে একেবারেই উদাসীন বলে দাবি করেছেন তিনি।

দলের অন্দরে গোষ্ঠীকোন্দল নিয়ে সমগ্র তৃণমূল শিবিরকে খোঁচা দিয়ে শুভেন্দু অধিকারীর বক্তব্য, ‘ওটা দল নয়, ওটা কম্পানি। কম্পানির কর্মচারীদের মধ্যে ভাগ বাঁটোয়ারা নিয়ে কোন্দল লাগতেই পারে। ওটা কোনও দল নয়।’ বাংলার একাধিক জায়গায় বোমাবাজির জেরে শিশুদের প্রাণহানি ও আহত হওয়ার ঘটনা নিয়ে বিজেপি নেতার বক্তব্য, ‘বুড়িমার বোম নিষিদ্ধ হয়েছে, কিন্তু পশ্চিমবঙ্গে পিসিমার বোম ফাটছে।’

 

আরও পড়ুন-
দক্ষিণ কোরিয়ার হ্যালোউইন উৎসবের মৃত্যু পেরিয়ে গেল দেড়শোর গণ্ডী, পরিস্থিতি দেখে বিশ্ব জুড়ে আতঙ্ক!
২০২৩-এর লড়াইয়ে ঘাসফুল শিবিরের মূল অস্ত্র মমতা-মুকুল? দিদি-ভাইয়ের ‘সৌজন্য সাক্ষাৎ’
অনুব্রত-হীন বীরভূমে শাসক দলের ফাঁড়া, বাড়ি থেকে বেরিয়ে রাতের অন্ধকারে বেমালুম নিখোঁজ হয়ে গেলেন তৃণমূল নেতা!

Share this article
click me!