BJP News: লোকসভা নির্বাচনের আগে কোমর বাঁধছে বিজেপি, বাংলা থেকে বাদ যেতে পারেন ৭ জন সাংসদ

শুক্র ও শনিবার গেরুয়া শিবিরের জাতীয় পদাধিকারীদের বৈঠকের পর দলীয় সূত্রের খবর অনুযায়ী, চব্বিশের লোকসভা নির্বাচনের লড়াইয়ে সারা ভারতে অন্তত ১০০ জন সাংসদকে বাদ দিতে পারে বিজেপি।

Sahely Sen | Published : Dec 26, 2023 9:11 AM IST

দেশ জুড়ে সমগ্র রাজনৈতিক মহলে এখন চর্চার বিষয় হল, ২০২৪ সালের লোকসভা নির্বাচন (Loksabha Election 2024)। এবার সরাসরি হ্যাটট্রিকের লক্ষ্যমাত্রা নিয়েছে বিজেপি (BJP)।  একেবারে কোমর বেঁধে চব্বিশের ময়দানে নামতে চলেছে গেরুয়া শিবির। প্রার্থী নির্বাচন নিয়ে অত্যন্ত সচেতন দলের শীর্ষ নেতৃত্ব। জয়ী সাংসদদের অনেককেই আসন্ন ভোটে টিকিট না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানা যাচ্ছে, সেই তালিকায় থাকতে পারেন বাংলার উল্লেখযোগ্য ৭ জন সাংসদও। 

-


শুক্র ও শনিবার গেরুয়া শিবিরের জাতীয় পদাধিকারীদের বৈঠকের পর দলীয় সূত্রের খবর অনুযায়ী, চব্বিশের লোকসভা নির্বাচনের লড়াইয়ে (Loksabha Election 2024) সারা ভারতে অন্তত ১০০ জন সাংসদকে বাদ দিতে পারে বিজেপি। লোকসভায় পশ্চিমবঙ্গে মোট আসন সংখ্যা ৪২। ২০১৯ লোকসভায় বিজেপি জেতে ১৮টি আসন। যা নিয়ে রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়েছিল রাজনৈতিক মহলে। আর এবার বাংলা থেকে ৩৫ আসনের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। নিযুক্ত করা হয়েছে বেসরকারী ভোট-কুশলী সংস্থা ‘জার্ভিস টেকনোলজি অ্যান্ড কনসাল্টিং প্রাইভেট লিমিটেড’-কে।

-

এই মুহূর্তে পশ্চিমবঙ্গ থেকে বিজেপির সাংসদ যারা আছেন তাঁরা হলেন, বালুরঘাটের সুকান্ত মজুমদার, মেদিনীপুরের দিলীপ ঘোষ, বিষ্ণপুরের সৌমিত্র খাঁ, কোচবিহারের নিশীথ প্রামাণিক, আলিপুরদুয়ারে জন বার্লা, জলপাইগুড়ি জয়ন্ত কুমার রায়, দার্জিলিং-এর রাজু বিস্তা, রায়গঞ্জের দেবশ্রী চৌধুরী, মালদহ উত্তরে খগেন মুর্মু, রাণাঘাটের জগন্নাথ সরকার, বনগাঁর শান্তনু ঠাকুর, হুগলির লকেট চট্টোপাধ্যায়, ঝাড়গ্রামের কুনার হেমব্রম,পুরুলিয়ায় জ্যোতির্ময় মাহাত, বাঁকুড়া সুভাষ সরকার, বর্ধমান-দুর্গাপুরের এসএস আলুওয়ালিয়া।

-

বাংলার ৭ জন সাংসদকে এবারের আসন্ন লোকসভায় টিকিট দেবে না গেরুয়া শিবির। তৈরি করা হয়েছে একটি প্রস্তাবিত প্রার্থী তালিকা। জানা যাচ্ছে, সেই তালিকায় নাম আছে ৪৫ জনের। কোনও কোনও আসনে ২ জনকেও প্রার্থী হিসাবে ভাবা হচ্ছে। নাম আছে বিধায়কদেরও। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব এই তালিকা দেখার পরই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

Share this article
click me!