"কোনও হাসপাতালের দায়িত্বে রাখা চলবে না" মিছিল করে স্বাস্থ্য ভবনে হানা দেন চিকিৎসকেরা! শীর্ষ আধিকারিকের সঙ্গে বৈঠকে তোলেন বিশেষ দাবি

"কোনও হাসপাতালের দায়িত্বে রাখা চলবে না" মিছিল করে স্বাস্থ্য ভবনে হানা দেন চিকিৎসকেরা! শীর্ষ আধিকারিকের সঙ্গে বৈঠকে তোলেন বিশেষ দাবি

Anulekha Kar | Published : Aug 22, 2024 6:55 AM IST

চার দফা দাবি নিয়ে এদিন স্বাস্থ্য ভবনে অভিযান চালান চিকিৎসকেরা। কিন্তু বৈঠকের পরেই তা 'ইতিবাচক' নয় বলেই জানিয়েছেন হাসপাতালের আন্দোলনরত চিকিৎসকেরা।

তবে নাকি তাদের দাবির বিষয়ে মৌখিক ভাবে 'দেখা হবে' বলে জানান হয়েছে। এমনই দাবি চিকিৎসকেদের। যদিও এখনও পর্যন্ত স্বাস্থ্য ভবনের তরফে এই বৈঠক সংক্রান্ত কোনও বিবৃতি এখনও পর্যন্ত দেওয়া হয়নি।

Latest Videos

একাধিক দাবি জানাতে এদিন সিজিও কমপ্লেক্সে হানা দেন চিকিৎসকেরা। স্বাস্থ্যভবন পর্যন্ত মিছিলও করেন। ভবনের সামনে শান্তিপূর্ণ অবস্থানও করেন তাঁরা। এরপর মোট ৪০ জনের চিকিৎসক প্রতিনিধি যায় স্বাস্থ্যভবনের ভিতরে। বৈঠক হয় স্বাস্থ্যভবনের শীর্ষ আধিকারিকের সঙ্গে।

এ প্রসঙ্গে আন্দোলনরত চিকিৎসকেরা জানিয়েছেন, " আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বদলি সংক্রান্ত যে নির্দেশ স্বাস্থ্য ভবন দিয়েছিল, তা অবিলম্বে প্রত্যাহার করতে হবে।আরজি কর হাসপাতাল থেকে সন্দীপ ঘোষকে বদলি করে ন্যাশনাল মেডিক্যাল কলেজে পাঠানো হয়েছিল। তাঁকে যাতে কোনও হাসপাতালে দায়িত্ব না দেওয়া হয়" ইতিমধ্যেই সেই দাবি মেনে নিয়ছে স্বাস্থ্যভবন।

এ ছাড়া আরজি করের মহিলা চিকিৎসকের ধর্ষণ এবং খুনের সময় হাসপাতালের দায়িত্বে থাকা আধিকারিকদের অপসারণ করার দাবিও জানিয়েছিলেন তাঁরা সেই দাবি মেনেও অপসারণ করা হয়েছে আধিকারিকদের।

এ প্রসঙ্গে আন্দোলনরত চিকিৎসকদের মধ্যে থেকে একজন জানান, "আমরা স্বাস্থ্যভবনের কাছে কয়েকটা দাবি জানিয়ে আসছি। এখানে আমরা বিচার চাইতে আসিনি। আদালতের নির্দেশে তদন্ত চলছে। সিবিআই তদন্ত করছে।"

এ ছাড়াও আরজি কর মেডিক্যাল কলেজের নতুন অধ্যক্ষ সুহৃতা পালকে নিয়েও ক্ষোভের কথাও জানান চিকিৎসকেরা। বেশ কয়েকদিন অধ্যক্ষ হাসপাতালেই আসছেন না তিনি। প্রিন্সিপাল হিসাবে সমস্ত দায়িত্বই তিনি এড়াতে চাইছেন বলে অভিযোগ চিকিৎসকেদের।

Share this article
click me!

Latest Videos

'বন্যা প্রতিরোধে কী কী কাজ করেছেন ডকুমেন্টস দেখান' মমতাকে তোপ শুভেন্দু অধিকারীর | West Bengal Flood
পুলিশ কমিশনারের নাম কী কুণাল ঘোষ না তৃণমূলের নাম পুলিশ? কলতানের জামিন হতেই প্রশ্ন Minakshi-র
সম্পর্ক রাখবো না! DVC'র জলে বাংলা কেন ডুববে? আমরা কৈফিয়ৎ চাই : মমতা | West Bengal Flood |
'বন্যার জন্য দায়ী মমতা, তিনি বাঁধ সংরক্ষণ না করে টাকা ঝেড়ে দিয়েছেন' বিস্ফোরক Suvendu Adhikari
'লক্ষ্মীর ভাণ্ডার! দিদি চোর...' হাতে বাঁশ নিয়ে TMC নেতাদের অপেক্ষায় গ্রামবাসীরা! | Panskura Flood |