এই তিন মাস্টারস্ট্রোকেই ভোটে জিতে যাবে বিজেপি! আশঙ্কা করছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়

২০২৪ এর লোকসভা নির্বাচনে প্রত্যেক রাজনৈতিক দল এখন তোড়জোড় শুরু করে দিয়েছে নিজেদের জায়গা ধরে রাখার জন্য। আবার এসবের মধ্যেই বিজেপি এবার ৪০০ আসন দখল করার স্লোগান তুলছে

Parna Sengupta | Published : Apr 7, 2024 2:14 PM IST

ভোটকুশলী প্রশান্ত কিশোর আগেই জানিয়ে ছিলেন, বাংলায় ভালো নম্বর পাবে বিজেপি। আবার যে সকল সমীক্ষাকারী সংস্থা রয়েছে তাদের তরফ থেকেও বিজেপি আগের তুলনায় বাংলায় আসন বাড়াবে এমনটাই জানানো হচ্ছে। পশ্চিমবঙ্গে বিজেপি কত আসন পাবে তা নিয়ে ভোটকুশলী প্রশান্ত কিশোর থেকে শুরু করে বিভিন্ন সমীক্ষাকারী সংস্থা বিস্ফোরক দাবি তুলছেন।

২০২৪ এর লোকসভা নির্বাচনে প্রত্যেক রাজনৈতিক দল এখন তোড়জোড় শুরু করে দিয়েছে নিজেদের জায়গা ধরে রাখার জন্য। আবার এসবের মধ্যেই বিজেপি এবার ৪০০ আসন দখল করার স্লোগান তুলছে। যে ৪০০ আসনের লক্ষ্যমাত্রা পূরণ করতে হলে বাংলাতেও গত লোকসভা নির্বাচনের তুলনায় বেশি আসন পেতে হবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

তবে খোদ তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় আশঙ্কা করছেন বিজেপির প্ল্যান নিয়ে। দক্ষিণ দিনাজপুরের জনসভায় তিনি জানিয়েছেন, লোকসভা নির্বাচনে বিজেপির জয়লাভের জন্য বেশ কিছু পরিকল্পনা রয়েছে। আর সেই পরিকল্পনাকে ভেস্তে দেওয়ার জন্য তিনি কর্মীদের সজাগ থাকতে বলেছেন।

তাঁর দাবি অনুযায়ী বিজেপি জয়লাভের জন্য যে তিনটি প্ল্যান করেছে তার প্রথমটি হল, যারা পাহারা দেবেন তাদের টাকা দিয়ে কিনে নেওয়া। প্রথম প্ল্যান নিয়ে এমন অভিযোগ করার পাশাপাশি পরবর্তী প্ল্যানগুলি আরও বিস্ফোরক।

দক্ষিণ দিনাজপুরের জনসভা থেকে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় দ্বিতীয় যে প্ল্যান তুলে ধরেছেন তা হল, কিছু খাওয়ানোর নাম করে ঘুম পাড়িয়ে দেওয়া। আর তৃতীয় যে প্ল্যানের কথা তিনি বলেছেন সেটি হল, লোডশেডিং করে বাক্স দখল করা, চিপ ঢুকিয়ে দেওয়া। আর এসব কারণে তিনি কর্মীদের সজাগ করে জানিয়েছেন, ‘এমন কাউকে পাহারা দেওয়ার জন্য রাখবেন না, যিনি বিশ্বস্ত নন।’ এছাড়াও তিনি দাবী করেছেন, ‘আমরা কিন্তু জানতে পারবো কোথায় কি হচ্ছে।’ মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির প্ল্যান নিয়ে দক্ষিণ দিনাজপুরের জনসভায় তিনি যে আশঙ্কা প্রকাশ করেছেন তা হল বুথ পরিচালনা নিয়ে। বুথ পরিচালনার ক্ষেত্রে এই তিনটি প্ল্যান তিনি ফাঁস করেছেন।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!