'টাকা না দিলে ভোট দেব না' বীরভুমে প্রচারে গিয়ে এ কী শুনলেন শতাব্দী রায়?

'টাকা না দিলে ভোট দেব না' সোজাসাপটা জবাব মহিলাদের! প্রচারে গিয়ে স্তম্ভিত শতাব্দী রায়

Anulekha Kar | Published : Apr 7, 2024 4:06 AM IST / Updated: Apr 07 2024, 09:48 AM IST

সামনেই লোকসভা ভোট। জোর কদমে চলছে প্রচার কাজ। নিজ নিজ এলাকায় রোজদিনই প্রায় প্রচারে যাচ্ছেন প্রার্থীরা। মাঝে মধ্যেই সামাজিক মাধ্যমে ভাইরাল হয়ে যাচ্ছে বিভিন্ন প্রচারের দৃশ্য। এবার বীরভূমের একটি প্রচারের দৃশ্য দেখে অবাক হয়েছেন নেটিজেনরা। এদিন বীরভুম লোকসভার তৃণমূল প্রার্থী শতাব্দী রায় প্রচারে গিয়েছিলেন। সেখানে 'টাকা না দিলে ভোট দেব না' এমনই বক্তব্য শুনতে হল তাঁকে।

 টাকা না দিলে ভোট দেবেন না শতাব্দীকে এমনই জানান বীরভূমের মহিলারা। শনিবার বীরভূমের মহম্মদবাজার ব্লকের বিভিন্ন অঞ্চলে প্রচার চালান তৃণমূলের শতাব্দী রায়। লাউতোর গ্রামে তিনবারের প্রাক্তন সাংসদকে কাছে পেয়ে না পাওয়ার ক্ষোভ উগড়ে দেন গ্রামবাসীরা। 'টাকা না দিলে ভোট দেব না' এমনই বলেন গ্রামের মহিলারা।

আরও পড়ুন: ভোটের ডিউটি এড়ালেই জমানো ছুটি খরচ করতে হবে! নতুন নির্দেশিকায় ক্ষুব্ধ সরকারি কর্মচারীরা

এ প্রসঙ্গে গ্রামের বাসিন্দা কনেজা বিবি জানান, "ভোট দিতে হলে টাকা দিতে হবে। নেতারা ভোটে জিতে নিজেদের পকেট ভরছে। আমরা কিছু পাচ্ছি না। ঘর পায়নি। কোন সাহায্য পায়নি। গ্রামের তেমন কোনও উন্নয়ন হয়নি। তাই এবার ভোট নিতে গেলে টাকা দিতে হবে।"

আরও পড়ুন: রামকে বিদ্রূপ করা হয়েছে!" পুদুচেরির পর এবার বম্বে আইআইটি বিশ্ববিদ্যালয়ের নাটক নিয়ে তোলপাড় দেশ

মোট তিনবার বিজয়ী সাংসদ শতাব্দী রায় জানান "উনি কত বড় ভোটার জানি না। উনি ভারতের কত গণতন্ত্রের বোঝেন জানি না। এই প্রশ্নের উত্তর আমি দেব না। তবে যারা না পাওয়ার অভিযোগ করছেন সেটা পঞ্চায়েতের কাছে জানতে চাইব।"

Share this article
click me!