বনধের বিরোধিতায় দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ হাইকোর্টে, আইনজীবীকে দিতে হবে ৫০ হাজার টাকা জরিমানা

বনধকে বেআইনি ঘোষণা করার আবেদন জানিয়ে মঙ্গলবার বিকেলেই জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। তারপর জরুরি ভিত্তিতে মামলার শুনানি করার আবেদন করা হয় হাইকোর্টে। সেই আবেদন মেনে আজ সকালে হল শুনানি।

Sayanita Chakraborty | Published : Aug 28, 2024 7:28 AM IST

বিজেপির ডাকা বাংলা বনধকে বেআইনি ঘোষণা করতে জনস্বার্থ মামলা দায়ের হয়েছি কলকাতা হাইকোর্টে। বুধবার অর্থাৎ আজ সকাল দশটায় ছিল সেই মামলার শুনানি। আজ বনধের বিরোধিতায় দায়ের হওয়া জনস্বার্থ মামলা খারিজ করল কলকাতা হাইকোর্ট।

পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের ডাকে নবান্ন অভিযানকে ঘিরে তুলকালাম পরিস্থিতির সৃষ্টি হয় কলকাতায়। এই অভিযানে পুলিশি অত্যাচারের প্রতিবাদে বুধবার ১২ ঘন্টার বাংলা বনধ ডেকেছে বঙ্গ বিজেপি। মঙ্গলবারই এই কথা জানান বিজেপি সভাপতি ও বালুরঘাটর সাংসদ সুকান্ত মজুমদার। তারপরই এই বনধকে বেআইনি ঘোষণা করার আবেদন জানিয়ে মঙ্গলবার বিকেলেই জনস্বার্থ মামলা দায়ের হয় কলকাতা হাইকোর্টে। তারপর জরুরি ভিত্তিতে মামলার শুনানি করার আবেদন করা হয় হাইকোর্টে। সেই আবেদন মেনে আজ সকালে হল শুনানি।

Latest Videos

আজ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ জানিয়েছে, মামলাকারী এর আগে অন্য একটি জনস্বার্থ মামলায় মিথ্যে নথি ও তথ্য পেশ করেছেন। সেই মামলায় তাঁকে ৫০ হাজার টাকা জমিমানা করে তাঁর জনস্বার্থ মামলা করার ওপর বিধি নিষেধ জারি করেছে আদালত। আর সেই কারণে তাঁর বনধ নিয়ে দায়ের করা মামলা খারিজ করা হয়েছে।

আর জি কর ইস্যুতে পশ্চিমবঙ্গ ছাত্রসমাজে-র ডাকে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক দিয়েছিল। সাঁতরাগাছি ও কলেজ স্কোয়্যারে জমায়েত হয়ে সেই মিছিল গিয়েছিল নবান্ন পর্যন্ত। মিছিল আটকাতে মরিয়া ছিলেন পুলিশ কর্তারা। কাঁদানে গ্যাস থেকে জলকামান সবই প্রয়োগ করা হয়। আর জি কর কাণ্ডের দোষীদের শনাক্ত করা ও মুখ্যমন্ত্রীর পদত্যাগের দাবিতে হয়েছিল মিছিল।

 

 

Share this article
click me!

Latest Videos

জলের তোড়ে চোখের সামনে তলিয়ে গেল বাইক, অল্পের জন্য রক্ষা পেলেন দুই বাইক আরোহী | Viral Video | Flood
কি অবস্থা দেখুন! নদিয়ায় সরকারি হাসপাতাল চত্বরে ঢুকুঢুকু'র আসর! যা হল দেখুন | Nadia Hospital News |
বিয়ে পাগলা বর! ২ বউ থাকতে তৃতীয় বিয়ে! ফুলশয্যার রাতে ধরা পড়ল বৌ সমেত বর | Maynaguri News Today
ভাসছে ঘাটাল, ভাঙছে একের পর এক বাড়ি, প্রশাসনের দিকে অভিযোগের আঙুল | Ghatal News Today
'নারী নিরাপত্তা কোথায়!' মালদায় সাতসকালে হাড়হিম করা ঘটনা, দর্শকের ভূমিকায় গোটা গ্রাম | Malda News