নিয়োগ দুর্নীতি হয়েছিল কার কথায়? অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ নাম জানাতে হবে সুবীরেশ ভট্টাচার্যকে

গ্রুপ-ডি নিয়োগ মামলায় বড় নির্দেশ কলকাতা হাইকোর্টের। প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে জুড়লেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

 

Web Desk - ANB | Published : Feb 10, 2023 10:21 AM IST

নিয়োগ দুর্নীতি মামলায় বড় নির্দেশ হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের। শুক্রবার এই মামলায় এসএসসির প্রাক্তন চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকে জুড়ে দিলেন তিনি। পাশাপাশি গ্রুপ ডি নিয়োগ মামালার নিস্পত্তি যতদিন না হচ্ছে ততদিন ডিক্টরেট উপাধি ব্যবহার করতে পারনে না । এমনই কঠোর নির্দেশ দিয়েছেন তিনি। একই সঙ্গে সুবীরেশ ভট্টাচার্যকে জানাতে হবে কার নির্দেশে এই দুর্নীতি হয়েছে। না হলে ধরে নেওয়া হবে এই দুর্নীতি হয়েছে তারই নির্দেশে। তবে অভিজিৎ গঙ্গোপাধ্যায় আরও বলেছেন তিনি যদি আদালতের সামনে মুখ খোলেন তাতে যদি তাঁর পরিবারের সামনে কোনও হুমকি থেকে থাকে তাহলে তাঁর পরিবারের সদস্যদের সিআরপিএফ নিরাপত্তা দেওয়া হবে। এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায় স্পষ্ট করে জানিয়ে দিয়েছেন মামলার স্বার্থে মুখ খুলতে হবে এসএসসির প্রাক্তন চেয়ারম্যানকে।

শুক্রবারই বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে উত্তরপত্র কারচুপি করেচাওয়া পাওয়া ১৯১১ জন গ্রুপ ডি কর্মীর সুপারিশপত্র প্রচ্যাহার করার জন্য এসএসসিকে নির্দেশ দিয়েছেন বিচারপতি। তিনি বলেন, আমার বিশ্বাস বেআইনিভাবে দুর্নীতি করে এইসব প্রার্থীদের চাকরি দেওযা হয়েছে। এদিন অবশ্য আদালতে অবৈধভাবে চাকরি পাওয়ার বিষয়টি স্বীকার করে নেন এসএসসির আইনজীবীও। তারপরই নিজেদের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি জারি করে চাকরিপ্রার্থীদের সুপারিশপত্র প্রত্যাহারে করে নেয় কমিশন। একই সঙ্গে আদালতের নির্দেশে এদিন থেকেই গ্রুপ ডি কর্মীদের বেতন বন্ধ করে দেওয়ার কথাও জানান এসএসসি।

এদিন আদালতে অভিজিৎ গঙ্গোপাধ্যায় বিচারপতি হিসেবে জানতে চান কা নির্দেশে নিয়োগ দুর্নীতি হয়েছে? সংশ্লিষ্ট ব্যক্তি বা ব্যক্তিদের নাম প্রকাশ্যে আনার জন্য তৎকালীন এসএসসির চেয়ারম্যান সুবীরেশ ভট্টাচার্যকেও নির্দেশ দিয়েছেন। সেই কারণে গ্রুপ ডি নিয়োগ দুর্নীতি মামলায় সুবীরেশ ভট্টাচার্যের নামও জুড়ে দেন তিনি। পাশাপাশি আদালতের নির্দেশ মামলা শেষ না হওয়া পর্যন্ত নিজের কোনও শিক্ষাগত যোগ্যতা ব্যবহার করতে পারবেন না তিনি। তাঁর পরিবারকে কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দেওয়া হবে।

যদিও শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা অস্বস্তি বাড়িয়ে ছিল সুবীরেশ ভট্টাচার্যের। ১৯ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতার করা হয়। সপ্তাহ তিনেক আগে অধ্যক্ষ পরিষদ থেকেও সরিয়ে দেওয়া হয় সুবীরেশ ভট্টাচার্যকে। যদিও একটা সময় তিনি বলেছিলেন এই দুর্নীতির সঙ্গে তার কোনও যোগাযোগ নেই। কিন্তু এদিন অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশ একদমই অন্যপথে গিয়েছে। তবে অনেকেরই আশা সুবীরেশ ভট্টাচার্য যদি মুখ খোলেন তাহলে হয়তো সামনে আসতে পারে মূল চক্রীর নাম। 

আরও পড়ুনঃ

টাইটানিক হিরো ডিক্যাপ্রিওকে অসমে আসার আহ্বান মুখ্যমন্ত্রীর, কারণ জানলে অবাক হবেন আপনিও

রাহুল গান্ধীর ঢালাও প্রশংসা, শত্রুঘ্নর টুইটে বিব্রত তৃণমূল কংগ্রেস

ভোটের আগে মুখ পোড়ালেন অশোক গেহলট , টানা ৮ মিনিট ধরে পুরনো বাজেট পড়ে গেলেন

Share this article
click me!