Anubrata Mandol: অনুব্রত মণ্ডল ও তাঁর পরিবারের যাবতীয় সম্পত্তি অ্যাটাচ করল ইডি, খারিজ হল জামিনের আবেদনও

বুধবার জানা গিয়েছে কেষ্ট ও তাঁর পরিবারের নামে থাকা সমস্ত সম্পত্তি অ্যাটাচ করেছে ইডি। গরু পাচার মামলার শুরু থেকেই অনুব্রতর একাধিক হিসেব বহির্ভূত সম্পত্তির হদিশ মিলেছিল।

Web Desk - ANB | Published : May 24, 2023 12:18 PM IST

একই দিনে পর পর ধাক্কা। বুধবার প্রথমেই বীরভূমের জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের জামিনের আবেদন খারিজ করল দিল্লির রাউস অ্যাভিনিউ আদালত। এই দিন আবার নতুন সমস্যার মুখে পড়তে হল জেলবন্দী কেষ্টকে। বুধবার জানা গিয়েছে কেষ্ট ও তাঁর পরিবারের নামে থাকা সমস্ত সম্পত্তি অ্যাটাচ করেছে ইডি। গরু পাচার মামলার শুরু থেকেই অনুব্রতর একাধিক হিসেব বহির্ভূত সম্পত্তির হদিশ মিলেছিল। অনুব্রতর প্রয়াত স্ত্রী ছবি ও কন্যা সুকন্যা মণ্ডলের নামেও বিপুর সম্পত্তির হদিশ পেয়েছিল তদন্তকারী সংস্থা। এবার সেই সব সম্পত্তি অ্যাটাচ করল ইডি। তিহাড় জেলে বন্দী তৃণমূলের দাপুটে নেতার জন্য ইডির এই পদক্ষেপ নিঃসন্দেহেই বড় সমস্যা হয়ে দাঁড়াবে।

ইডি সূত্রে জানা যাচ্ছে মোট ১১ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করা হয়েছে। এছাড়াও ২৫টি ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফ্রিজ করা হয়েছে। উল্লেখ্য এর আগে অনুব্রত ও তাঁর পরিবারের নামে থাকা ১৭ কোটি টাকার সম্পত্তি অ্যাটাচ করেছিল সিবিআই। অন্যদিকে বুধবারই দিল্লি হাইকোর্টের দ্বারস্থ অনুব্রত-কন্যা সুকন্যা। অন্যায়ভাবে গ্রেফতারের অভিযোগও তোলেন সুকন্যা।

প্রসঙ্গত, মেয়ের সঙ্গে দেখা হওয়া ইস্তক অনুব্রতর মুখে এই এক কথাই বারবার শোনা গিয়েছে, সুকন্যার হাজিরা দিতে আসা উচিত হয়নি। এর আগেও মেয়েকে দেখে এই একই কথা বলেছেন তিনি। গত শনিবার প্রথমবারের জন্য তিহাড় জেলে মেয়ের মুখোমুখি হলেন কেষ্ট। মেয়ে 'রুবাই'কে দেখে হাউহাউ করে কেঁদে ফেললেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা। দীর্ঘদিন পর মেয়েকে দেখে অবেগপ্রবণ হয়ে পড়েন দোর্দন্ডপ্রতাপ অনুব্রত। সুকন্যাকে জড়িয়ে ধরেন তৃণমূলের জেলা সভাপতি। প্রায় ১৫ মিনিট ধরে কথাবার্তা চলে বাবা-মেয়ের মধ্যে। তিহাড় জেলে মেয়েকে দেখে একটাই প্রশ্ন করেন আবেগপ্রবণ অনুব্রত। সুকন্যাকে দেখে কেষ্টর প্রশ্ন,'হাজিরা দিতে কেন এলি রুবাই?' বাবাকে দেখেই তাঁর স্বাস্থ্যের খোঁজ নেন সুকন্যা। ওষুধ ঠিক মত খাচ্ছেন কিনা জানতে চায় মেয়ে সুকন্যা। ইডি হেফাজতের পর দিল্লির তিহাড় জেলে কেষ্ট-কন্যা। মেয়ের সঙ্গে দেখা করতে চেয়ে আদালতের কাছে আবেদন জানিয়েছিলেন অনুব্রত। আদালতের তরফে জেল কর্তৃপক্ষের কাছে আবেদন জানানোর নির্দেশ দেয় আদালত।

আরও পড়ুন -

উচ্চ মাধ্যমিকে প্রথম দশে ৮৭ জন, টুইট করে শুভেচ্ছা জানালেন মমতা বন্দ্যোপাধ্যায়

বেরোল উচ্চ মাধ্যমিক পরীক্ষার ফলাফল, একমাত্র প্রথম স্থানাধিকারি শুভ্রাংশু সর্দার

রাত পোহালেই ফল প্রকাশ উচ্চ মাধ্যমিকের, জানুন কীভাবে দেখবেন রেজাল্ট

Share this article
click me!