Child Trafficking: আবারও সন্তানকে বিক্রির অভিযোগ, টাকার জন্য সদ্যজাত কন্যা সন্তানকে বিক্রি করল মা

এই ভয়াবহ ঘটনা ঘটেছে বীরভূমে। জানা গিয়েছে কন্যাসন্তান প্রসবের পরেই হাসপাতাল থেকেই সন্তান-কে বিক্রির ছক কষা হয়েছিল।

deblina dey | Published : Oct 3, 2023 2:21 AM IST / Updated: Oct 03 2023, 07:52 AM IST

Child trafficking at west Bengal: কথায় আছে সন্তান 'কু' হতে পারে মা কভু নয়। তবে বর্তমানে সমাজে বোধহয় এই কথা প্রাসঙ্গিক নয়। যত দিন যাচ্ছে এমন ঘটনা বারবার আমাদের সামনে উঠে আসছে। এর আগেও পানিহাটি এলাকা আইফোন কেনার জন্য কোলের সন্তানকে প্রতিবেশির কাছে মোটা দামে বিক্রি করেছিলেন মা। তারপর মেদিনীপুরেও ঘটেছে। আবারও সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটেছে। নিজের সদ্যজাত কন্যা সন্তানকে চড়া দামে বিক্রি করেছে তার মা।

এই ভয়াবহ ঘটনা ঘটেছে বীরভূমে। জানা গিয়েছে কন্যাসন্তান প্রসবের পরেই হাসপাতাল থেকেই সন্তান-কে বিক্রির ছক কষা হয়েছিল। কন্য়াসন্তান বিক্রির অভিযোগে পুলিশ ইতিমধ্যেই ৭ জনকে গ্রেপ্তার করেছে। বোলপুরের এক নার্সিংহোমে জন্ম হয়েছিল এই নবজাতকের। তবে কিভাবে নার্সিংহোমে থেকে নবজাতক-কে বাইরে নিয়ে যাওয়া সম্ভব হল সেই বিষয় খতিয়ে দেখছে পুলিশ।

২৫ হাজার টাকায় বিক্রি করা হয়েছিল এই নবজাতককে। এই ঘটনায় যারা সাহায্য করেছিল তারা ৭৫ হাজার টাকায় বিনিময়ে কুরুন্নাহার গ্রামে এক দম্পতির কাছে বিক্রি করে এই কন্য়াসন্তানকে। দম্পতির কাছ থেকে কোনও সঠিক কাগজপত্র না পেয়ে পুলিশ তাদের জেরা করে। এর পরেই প্রকাশ্যে আসে এই ঘটনা। এই ঘটনায় নবজাতকের মা এবং আরও ৬ জন জড়িত ছিল। যারা প্রত্যেকেই বর্তমানে পুলিশের আওতায় আছে।

Share this article
click me!