কালিয়াগঞ্জের আক্রান্ত সিভিক পুলিশের মৃত্যু শিলিগুড়িতে, ক্রমশই জটিল হচ্ছে পরিস্থিতি

কালিয়াগঞ্জে আক্রান্ত সিভিক পুলিশের মৃত্যু হয় শিলিগুড়িতে। মঙ্গলবার হিংসার মধ্যে পড়েছিল সিভিক পুলিশ কর্মী।

 

Web Desk - ANB | Published : Apr 27, 2023 9:39 AM IST / Updated: Apr 27 2023, 03:47 PM IST

পরিস্থিতি ক্রমশই জটিল হচ্ছে কালিয়াগঞ্জে। এক নাবালিকার অস্বাভাবিক মৃত্যু ঘিরে জটিলতা বাড়ছে। মঙ্গলবার স্থানীয়দের বিক্ষোভ থামাতে গিয়ে আক্রান্ত হয়েছিল সিভিক পুলিশ কর্মী মিজানুর রহমান। গুরুতর আহত অবস্থায় ভর্তি করা হয়েছিল শিলিগুড়ি মেডিক্যাল কলেজ হাসপাতালে। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার মৃত্যু হয় সিভিক পুলিশ কর্মীর। এই ঘটনায় পুলিশ কর্মীদের মধ্যে ক্ষোভ তৈরি হয়েছে বলে সূত্রের খবর।

কালিয়াগঞ্জে উত্তজনা বাড়ছিল। পুলিষ রাতের অন্ধকারে হিংসার সঙ্গে জড়িতদের সন্ধামে নামে। সেই সময়ই বেশ কয়েকজনকে আটক করা হয়। তবে পুলিশ এই নিয়ে মুখ খুলতে রাজি হয়নি। মঙ্গলবার কালিয়াগঞ্জে ১৭ বছরের তরুনীর মৃত্যুকে কেন্দ্র করে হিংসা ছড়িয়ে পড়েয স্থানীয় জনতা উত্তেজিত হয় থানায় আগুন ধরিয়ে দেয়। কর্তব্যরত পুলিশ কর্মীদের মারধর করে। বিজেপির অভিযোগ এই অভিযানের সময় ৩৩ বছরের একজনকে হত্যা করা হয়েছে। যদিও জেলা পুলিশ এই বিষয়ে বিস্তারিত তথ্য দিতে রাজি হয়নি।

অন্যদিকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী এই ঘটনার তীব্র নিন্দা করেছেন । নিহত স্থানীয় বাসিন্দা মৃত্যুঞ্জয় বর্মনকে পুলিশ গুলি করে হত্যা করেছে বলেও অভিযোগ করেন তিনি। পাশাপিশ মতের ছবি ও ভিডিও শেযার করেছেন। যদিও রায়গঞ্জের উর্ধ্বতন পুলিশ কর্মীরা এই অভিযোগ মানতে নারাজ। তারা জানিয়েছে এলাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়েছে।

গত শুক্রবার খালে তরুণীর দেহ উদ্ধার হয়েছিল। এক আগে থেকেই তরুণী নিখোঁজ ছিল। টুইশান পড়তে যাওয়ার নাম করে বাড়ি থেকে বার হয়েছিল। কিন্তু তারপর আর বাড়ি ফেরেনি। পরের দিন সকালেই দেহ উদ্ধার হয়। স্থানীয়দের অভিযোগ তরুণীকে ধর্ষণ করা খুন করা হয়েছে। তবে পুলিস জানিয়েছিল মৃতের দেহে কোনও রকম আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অন্যদিকে দেহের পাশ থেকে বিষের শিশি উদ্ধার হয়েছিল। এই ঘটনার পাশাপাশি পুলিশ নিহতের দেহ রাস্তা দিয়ে টেনে হিঁচড়ে নিয়ে গিয়েছিল। যা অত্যান্ত অমানবিক আর অসম্মানের । সেই ভিডিও ভাইরাল হয়েছিল। যাতে চূড়ান্ত সমালোচনার মুখে পড়তে হয়েছিল রাজ্য পুলিশকে। প্রাক্তন পুলিশ কর্তারাও এই ঘটনার তীব্র সমালোচনা করেছে। যাইহোক নাবালিকর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এখনও পর্যন্ত মূল অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের দাবি বছর ২০ তরুণের সঙ্গে মৃতার প্রেমের সম্পর্ক ছিল। তরুণ এই নাবালিকাকে হত্যা করেছে বলেও অভিযোগ। 

 

Share this article
click me!