'ও মা-মাটি-মানুষের লোক', অরিজিৎ সিংহের প্রশংসায় পঞ্চমুখ মমতা বন্দ্যোপাধ্যায়

ইকো পার্কে অরিজিতের অনুষ্ঠান বাতিলকে কেন্দ্র করে নতুন করে মমতা-অরিজিৎ সম্পর্ক ঘিরে জল্পনা তৈরি হয়। অবশেষে সোমবার যাবতীয় জল্পনায় ইতি টেনে অরিজিৎ সিং-এর ভূয়োসী প্রশংসা শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে।

Ishanee Dhar | Published : Jan 16, 2023 2:03 PM IST

অরিজিৎ সিং-এর জেলায় দাঁড়িয়ে সঙ্গীতশিল্পীর প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি অরিজিৎ সিংকে 'মা-মাটি-মানুষের লোক' বলেও উল্লেখ করে জঙ্গিপুরে মেডিক্যাল কলেজ ও হাসপাতাল গড়ার বিষয় শিল্পীর পাশে থাকার কথাও বললেন মমতা। বিগত একমাস ধরে অরিজিৎ সিং-এর সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক ঘিরে বিস্তর জলঘোলা হয়েছিল। মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে 'রং দে তু মোহে গেরুয়া' গাওয়াকে কেন্দ্র করে বিতর্কের সূত্রপাত। তাঁরপর থেকেই একের পর এক বিতর্কে জড়ান সঙ্গীত শিল্পী। এরই মধ্যে ইকো পার্কে অরিজিতের অনুষ্ঠান বাতিলকে কেন্দ্র করে নতুন করে মমতা-অরিজিৎ সম্পর্ক ঘিরে জল্পনা তৈরি হয়। অবশেষে সোমবার যাবতীয় জল্পনায় ইতি টেনে অরিজিৎ সিং-এর ভূয়োসী প্রশংসা শোনা গেল মুখ্যমন্ত্রীর মুখে।

সোমবার সাগরদিঘির সভায় দাঁড়িয়ে অরিজিৎ সিং-এর প্রশংসায় পঞ্চমুখ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন,'অরিজিৎ মুর্শিদাবাদের ছেলে। খুব ভালো গান করে। ও সারা বিশ্বের গর্ব। জঙ্গিপুরে মেডিক্যাল কলেজ হাসপাতাল গড়তে চায়। আমি মুর্শিদাবাদে দাঁড়িয়ে বলছি, তুমি করো রাজ্য সরকার সব রকমের সাহায্য করবে।' তিনি আরও বলেন,'ওঁ একটা মা-মাটি-মানুষের লোক। কোনও অহঙ্কার নেই। ওঁর গুণই ওঁর অলঙ্কার।

এদিন নাম না করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারীর তীব্র সমালোচনা করেন। তিনি বলেন, 'আমার দুর্ভাগ্য এখানে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল। তিনি লাইন করে তৃণমূলের কোনও লোকটা শক্তিশালী তার বাড়িতে পাঠিয়ে দিচ্ছে...। ' তারপরই মমতা বন্দ্যোপাধ্য়ায় বলেন এসব না দেখে আগে বিজেপির নেতাদের উচিৎ নিজেদের বাড়়িগুলি আগে কেন্দ্রীয় এজেন্সি দিয়ে সার্চ করানো। আগে নিজের বাড়ি থেকেই সাফাই অভিযান শুরু করার পরামর্শ দেন মমতা। তিনি বলেন, ইডি সিবিআই-এর মত কেন্দ্রীয় সংস্থা দিয়ে তল্লাশি চালাতে।

আরও পড়ুন - 

'আমার দুর্ভাগ্য এখানে একজনকে দায়িত্ব দেওয়া হয়েছিল ...' জাকিরের পাশে দাঁড়িয়ে নাম না করে শুভেন্দুকে নিশানা মমতার

১০০ দিনের কাজের টাকা নিয়ে বৈষম্যের রাজনীতি হচ্ছে, মুর্শিদাবাদে গিয়ে কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগ মমতার

বিরোধীদের চোখে ‘লঙ্কার গুঁড়ো’ মন্তব্যে উত্তাল মালদহের রাজনীতি, তৃণমূল নেত্রীর হুঁশিয়ারির পালটা তোপ বিজেপিরও

 

Share this article
click me!