Summer Vacation: আরও ১০ দিন বাড়ল গরমের ছুটির মেয়াদ, বুধবার ঘোষণা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

গরমের জেরে পড়ুয়ারা যাতে অসুস্থ না হয়ে পড়ে সেই কথা ভেবেই বুধবার গরমের ছুটির মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর কথা ঘোষণা করা হল রাজ্যের তরফে। আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের স্কুলগুলি।

 

Web Desk - ANB | Published : May 31, 2023 11:51 AM IST

আগামী ৫ জুন রাজ্যের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্কুলগুলি খোলার কথা ছিল। আগামী ৭ জুন খোলার কথা ছিল প্রাথমিক স্কুলগুলিও। কিন্তু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন ঘোষণা অনুযায়ী আরও দিন দশেক বাড়ল গরমের ছুটি। তীব্র গরমের জেরে পড়ুয়ারা যাতে অসুস্থ না হয়ে পড়ে সেই কথা ভেবেই বুধবার গরমের ছুটির মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর কথা ঘোষণা করা হল রাজ্যের তরফে। আগামী ১৫ জুন পর্যন্ত বন্ধ থাকবে রাজ্যের স্কুলগুলি।

২ মে থেকে গরমের ছুটি ঘোষণা করা হয়েছিল সরকারি, সরকার-পোষিত ও সরকারি সাহায্যপ্রাপ্ত স্কুলগুলিতে। সোমবার মে দিবসের ছুটি থাকায় মূলত শনিবার হয়েই স্কুল ছুটি পড়ে গিয়েছিল। ২ মে থেকে ৪ জুন পর্যন্ত বন্ধ থাকার কথা ছিল রাজ্যের স্কুলগুলি। ৫ জুন থেকে পুনরায় স্কুল খোলার কথা ছিল। তবে গরম উত্তরোত্তর বাড়ায় এক্ষুণি স্কুল খোলা হবে কি না সে বিষয় নতুন করে আলোচআ শুরু হয়েছিল। এরপর বিজ্ঞপ্তি দিয়ে গরমের ছুটি বৃদ্ধির কথা ঘোষণা করা হলেও, বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, এখনই খুলছে না রাজ্যের স্কুলগুলি। গরমের ছুটির মেয়াদ আরও ১০ দিন বাড়িয়ে ১৫ জুন পর্যন্ত করা হল।

Share this article
click me!