৫৬ ঘণ্টার টানাপোড়েন শেষ! নবান্ন বৈঠক ভেস্তে যাওয়ার পর জুনিয়ার ডাক্তাররা বললেন, 'এটা ইগোর লড়াই নয়'

জুনিয়র ডাক্তাররা নবান্নে তাদের পাঁচটি দফা দাবি নিয়ে আলোচনা করতে এসেছেন এবং লাইভ স্ট্রিমিং না করার জন্য হতাশা প্রকাশ করেছেন। তারা জানিয়েছেন যে তারা মুখ্যমন্ত্রীর সাথে আলোচনা চান এবং তাঁর উপর পূর্ণ আস্থা রাখেন। 

Saborni Mitra | Published : Sep 12, 2024 2:44 PM IST

লাইভ স্ট্রিমিংএর আবেদন অত্যান্ত হতাশাজনক। নবান্নের বাইরে থেকে সাংবাদিক সম্মেলন করে জানালেন জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন তাঁরা পাঁচটি দফা দাবি নিয়েই আলোচনা করতে এসেছেন। রাজ্যের যে উচ্চ পদস্থ আধিকারিকদের বিরুদ্ধে তাদের অভিযোগ রয়েছে তার সঙ্গে রাজ্যবাসী একমত বলেও জানিয়েছেন জুনিয়র ডাক্তাররা। তাঁরা আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর চেয়ারের দাবি নিয়ে তারা আলোচনা করতে আসেননি। তারা আরও জানিয়েছেন, মুখ্যমন্ত্রীর ওপর তাদের আস্থা আছে বলেই তারা নবান্নে এসেছে। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, তারা কোর্ট কেস নিয়ে আলোচনা করতে চাননি। লাইভ স্ট্রিমিং-এর দাবি ছিল স্বচ্ছতার জন্য। ৫৬ ঘণ্টার টানটান উত্তেজনা শেষ। জট কাটলা জুনিয়র ডাক্তারদের সমস্যা সমাধানের।

জুনিয়র ডাক্তারদের প্রতিনিধি জানিয়েছেন, আলোচনার মাধ্যমেই সমস্যা সমাধান সম্ভব। মুখ্যমন্ত্রীর চেয়ারের ওপর তাদের পূর্ণ আস্থা রয়েছে। জুনিয়র ডাক্তাররা জানিয়েছেন, 'এটা কোনও ইগোর লড়াই নয়। অভায়ার বিচারের দাবিতেই এই লড়াই। ' অভয়ার বিচারের দাবিতে তারা পথে নেমেছে। মুখ্যমন্ত্রী মমতা তাদের বলেছেন, ছোট ছেলে। সেই কথার পরিপ্রেক্ষিতে তারা জানিয়েছেন, তারা মোটেও ছোট নয়। নিজের নিজের ক্ষেত্রে তারা প্রতিষ্ঠিত ডাক্তার। তারা ডাক্তারি পুড়ুয়া। তারা আন্দোলনের জায়গায় ফিরে যাবেন। সেখান থেকে আবারও প্রেসমিট করবেন।

Latest Videos

আন্দোলনকারীরা জানিয়েছে, ডাক্তাররা কোনও শর্ত দেয়নি। তারা আলোচনা চাইছে। এক জুনিয়র ডাক্তার বলেছেন, সরাকরি পরিষেবার রোগীরাও তাদের ফোন করে জানিয়েছেন, এই আন্দোলনের সঙ্গে তারা রয়েছে। রাজ্যের মানুষ তাদের পাশে রয়েছে। জুনিয়র ডাক্তার জানিয়েছেন, অভয়ার খুন ও ধর্ষণের বিচার চাইতেই এসেছিল। যখন কলকাতা পুলিশের হাতে ছিল তখনও তারা আস্থা রেখেছেন। এখন সিবিআই-এর হাতে রয়েছে কেন্দ্রীয় সংস্থার ওপরেও তাদের আস্থা রয়েছে।

জুনিয়র ডাক্তাররা জানিয়েছে, এই প্রথম মেল করে তাদের জানান হয়েছে, মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে কথা বলার জন্য অপেক্ষা করে রয়েছে। আগের মেলে এজাতীয় কিছু ছিল না। মমতা যদিও নবান্ন থেকে বলেছেন, তিন দিন ধরেই টানা জুনিয়র ডাক্তারদের জন্য তিনি অপেক্ষা করে রয়েছে।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!

Latest Videos

'মুখ্যমন্ত্রী নয়, দিদি হিসাবে এসেছি' হঠাৎ জুনিয়র চিকিৎসকদের ধর্না মঞ্চে হাজির Mamata Banerjee
সরাসরি সম্প্রচার নিয়ে জটিলতা কালীঘাটে! কি বললেন ডাক্তাররা, দেখুন | RG Kar Doctors Protest |
বোস্টনের রাজপথে আরজি কর কাণ্ডের প্রতিবাদ! গানের সঙ্গে চলল আন্দোলন । RG Kar Protest
'অভীক-বিরুপাক্ষ হল মমতার সোনার ডিম পাড়া হাঁস' বিস্ফোরক মন্তব্য খগেন মুর্মুর | Khagen Murmu | RG Kar
'ওই পাপিষ্ঠ মুখে দেবী দুর্গার নাম উচ্চারণ করবেন না' মমতাকে বেলাগাম আক্রমণ দেবশ্রী চৌধুরীর | R G Kar