কলকাতায় পার্কিং ফি বৃদ্ধিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুমতি নেই? ফিরহাদ হাকিমের সিদ্ধান্তে দ্বিমত কুণাল ঘোষের

কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের পার্কিং ফি বাড়ানোর সিদ্ধান্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে মোটেই সন্তুষ্ট হননি তা স্পষ্ট হয়ে গেল কুণাল ঘোষের কথায়। 

Web Desk - ANB | Published : Apr 7, 2023 12:03 PM IST

এপ্রিল মাস থেকে প্রায় দ্বিগুণ পরিমাণে বেড়ে গেছে কলকাতা শহরে গাড়ি রাখার চার্জ। হঠাৎ করে পার্কিং ফি এত বেড়ে যাওয়ায় স্বাভাবিকভাবেই তীব্র অসন্তুষ্ট শহরের ছোট-বড় সমস্ত ধরনের গাড়ির চালকরা। ঘণ্টা হিসেবে বাইকের পার্কিং ফি ৫ টাকা থেকে বেড়ে হয়েছে দশ টাকা করে। ৪ চাকার গাড়ির ক্ষেত্রে দশ টাকার পার্কিং ফি বেড়ে দাঁড়িয়েছে ২০ টাকায়। ২ ঘণ্টা পর ২টি ক্ষেত্রেই দ্বিগুণ হারে বাড়বে পার্কিং ফি। অর্থাত্‍ গাড়ির ক্ষেত্রে ২০ টাকা হবে ৪০ টাকা। ৩ ঘণ্টা হলেই তা হয়ে যাবে ৮০ টাকা। এতদিন বাস, লরি পার্কিংয়ের ক্ষেত্রে ২০ টাকা দিতে হত। কিন্তু নতুন ফি কাঠামোয় দিতে হবে ৪০ টাকা। ২০২৩-২৪ অর্থবর্ষে এই বৃদ্ধি নিয়ে এবার দ্বিমত দেখা গেল শাসকদল তৃণমূলের অন্দরে।

কলকাতা পুরসভার এই সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ বলেছেন, ‘সিদ্ধান্ত যে স্তরে বা যাঁরাই নিয়ে থাকুন, সরকার বা দল অনুমোদন করে না। মুখ্যমন্ত্রী জানতেন না, মুখ্যমন্ত্রীর নীতি আমজনতার ওপর যেন চাপ না বাড়ানো হয়। মুখ্যমন্ত্রী মেয়রকে জানিয়ে দিয়েছেন, পুরসভা যেন এই সিদ্ধান্ত প্রত্যাহার করে। মেয়রকে মুখ্যমন্ত্রী ও দলের শীর্ষ নেতৃত্বের তরফে বার্তা দিয়ে দেওয়া হয়েছে। সম্ভবত আজকের মধ্যেই পুরসভাকে সিদ্ধান্ত নিয়ে নিতে হবে যে পার্কিংয়ের ক্ষেত্রে মানুষের ওপর যেন কোনও চাপ না পড়ে।’

বলা বাহুল্য, কলকাতার মেয়র ফিরহাদ হাকিমের পার্কিং ফি বাড়ানোর সিদ্ধান্তে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যে মোটেই সন্তুষ্ট হননি তা স্পষ্ট হয়ে গেছে কুণাল ঘোষের কথায়। সাংবাদিক সম্মেলনে কুণাল জানিয়েছেন যে, অভিষেক বন্দ্যোপাধ্যায় এই ফি বৃদ্ধির বিষয়টি নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলেছেন। এটা স্পষ্ট, যে, এই ফি বৃদ্ধি মুখ্যমন্ত্রীর অনুমতি বা অনুমোদন সাপেক্ষে হয়নি।

আরও পড়ুন-

অনলাইনে কুন্তল ঘোষের সাংঘাতিক কুকীর্তি! রহস্য ফাঁস করতে এবার Google-কেও চিঠি দিল CBI
সপ্তাহের শুরুতেই গঙ্গার নীচ দিয়ে চলতে শুরু করবে কলকাতা মেট্রো, কবে থেকে চড়তে পারবেন সাধারণ যাত্রীরা?

ভারতে ভয় ধরাচ্ছে করোনার এক্সবিবি.১.১.১৬ ভ্যারিয়েন্ট, দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা পেরোল ৬ হাজার

Share this article
click me!