Mamata Banerjee: মেডিক্যাল কলেজ হাসপাতালের নিরাপত্তা, বৃহস্পতিবারই বৈঠকে বসছেন মমতা বন্দ্যোপাধ্যায়

আগে ১২ তাখিখেই রাজ্যের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল, ডিরেক্টরদের নিয়ে বৈঠকে বসার কথা ছিল মুখ্যমন্ত্রীর।

Saborni Mitra | Published : Sep 24, 2024 3:28 PM IST

রাজ্যের মেডিক্যাল কলেজ হাসপাতালগুলির নিরাপত্তা পরিস্থিতি খতিয়ে দেখতে তৎপর রাজ্য সরকার। বৃহস্পতিবারও বৈঠকে বলতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। নবান্ন সভাঘরে বৈঠক হবে। সেখানেই উপস্থিত থাকবেন কলকাতার পাঁচটি মেডিক্যাল কলেজের অধ্যক্ষ। রাজ্যের বাকি মেডিক্যাল কলেজের অধ্যক্ষরা ভার্চুয়ালি অংশগ্রহণ করবেন। বৈঠকে উপস্থিত থাকলেন রাজ্যের স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিকর্তারা।

এর আগে ১২ তাখিখেই রাজ্যের সব মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল, ডিরেক্টরদের নিয়ে বৈঠকে বসার কথা ছিল মুখ্যমন্ত্রীর। কিন্তু সেই সময় আরজি কর আন্দোলনে উত্তাল ছিল রাজ্য। কর্মবিরতি চলছি জুনিয়র ডাক্তারদের। স্বাস্থ্যভবনেহর সামনে ধর্না মঞ্চে চলছিল অবস্থান বিক্ষোভ। সেই সময় বৈঠক বাতিল করে দেয় সরকার। বলা হয়েছিল মেডিক্যাল কলেজ হাসপাতালগুলিতে যে পরিস্থিতি তৈরি হয়েছিল সেই কারণেই মেগা বৈঠক বাতিল করা হয়েছে।

Latest Videos

বর্তমানে পরিস্থিতি অনেকটা শান্ত। কাজে যোগ দিয়েছেন জুনিয়র ডাক্তাররা। যদিও তাঁরা তাদের দাবি পুরাণ না হলে আবারও আন্দোলনে নামার হুঁশিয়ারি দিয়েছেন। তাঁদের ১০ দশার দাবির অন্যতম হল কর্মস্থলে নিরাপত্তা আর ভয় মুক্ত পরিবেশ। থ্রেট কালচার বা হুমকি সংস্কৃতির বিরুদ্ধেও সরব তাঁরা। এই বিষয় গুলি খতিয়ে দেখতেই বৈঠকে বসতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচনা হতে পারে হাসপাতালের নিরাপত্তা নিয়েও। তেমনই বলছে নবান্ন সূত্র।

জুনিয়র ডাক্তাররা রাজ্যের স্বাস্থ্য ব্যবস্থা ও পরিকাঠামো নিয়ে একাধিক অভিযোগ করেছেন। তাঁদের কথায় স্বাস্থ্য ব্যবস্থার উন্নতি হলে রাজ্যের মানুষ উপকৃত হবে। কিন্তু স্বাস্থ্য দফতর ঘুঘুর বাসা। যা সাফ করতে তাঁরা স্বাস্থ্য ভবন অভিযানও করেছিলেন।

 

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

নওশাদ সিদ্দিকির নেতৃত্বে চলল তীব্র প্রতিবাদ! বিচারের দাবিতে সরব ISF কর্মীরা | RG Kar Protest
‘লক্ষ্মীর ভাণ্ডার বাংলার মহিলাদের ইজ্জতের দাম হতে পারে না’ বিস্ফোরক সুকান্ত | Sukanta Majumdar
ত্রাতার ভূমিকায় শুভেন্দু, পাঁশকুড়ার মত দাসপুরেও বন্যায় ক্ষতিগ্রস্ত বাড়ির জন্য দিলেন আর্থিক সহায়তা
'একটা ভ্রষ্টাচার, উনি কি পশ্চিমবঙ্গের প্রধানমন্ত্রী!' ঝাড়খণ্ড থেকেই আক্রমণ Suvendu Adhikari-র
ওনার দাঁত কেলানো ছবি দেখুন! ঘাটাল মাস্টারপ্ল্যান মমতা করতে দেয়নি : Suvendu Adhikari | Ghatal Flood