Mamata Banerjee: সফল অস্ত্রোপচার, পায়ে প্লাস্টার নিয়ে এসএসকেএম থেকে বাড়ি ফিরলেন মমতা

বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৭টা নাগাদ হাসপাতাল থেকে হুইলচেয়ারে বসে বাইরে বেরোন মমতা। তারপর তাঁকে গাড়িতে বসিয়ে বাড়ি নিয়ে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Web Desk - ANB | Published : Jul 6, 2023 2:54 PM IST

সফল পায়ের অস্ত্রোপচার। বৃহস্পতিবারই হাসপাতাল থেকে বাড়ি ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আপাতত চিকিৎসকরা তাঁকে পর্যবেক্ষণে থাকারই পরামর্শ দিয়েছেন। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে কিছুদিন পর্যবেক্ষণের জন্য হাসপাতালে থাকতে বলা হয় মুখ্যমন্ত্রীকে। তবে সেই প্রস্তাবে রাজি হননি মমতা। বারণ না শুনেই কালীঘাটের বাড়িতে ফিরলেন তৃণমূল সুপ্রিমো। বৃহস্পতিবার সন্ধে সাড়ে ৭টা নাগাদ হাসপাতাল থেকে হুইলচেয়ারে বসে বাইরে বেরোন মমতা। তারপর তাঁকে গাড়িতে বসিয়ে বাড়ি নিয়ে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। আপাতত কিছুদিন বিশ্রামেই থাকতে হবে মমতাকে। মেনে চলতে হবে নানা বিধিনিষেধ।

বৃহস্পতিবার চিকিৎসার জন্য এসএসকেএম হাসপাতালে পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। সূত্রের খবঢ় এইদিনই তাঁঢ় পায়ে অস্ত্রোপচার করা হবে। হাসপাতাল সূত্রে জানা যাচ্ছে মুখ্যমন্ত্রীর হাঁটুতে তরল জমেছে। চিকিৎসা পরিভাষায় এই তরলকে বলা হয় সাইনোভিয়াল ফ্লুইড। অস্ত্রোপচারের মাধ্যমে বের করতে হবে সেই ফ্লুইড। এসএসকেএম-এর ফিজিক্যাল মেডিসিন ও পেন ম্যানেজমেন্ট বিভাগের প্রধান রাজেশ প্রামাণিকের নেতৃত্বে চলছে চিকিৎসা প্রক্রিয়া।

বৃহস্পতিবার পিজি হাসপাতালের উডবার্ন ওয়ার্ডে পৌঁছন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর জন্য প্রস্তুত করা হয় সাড়ে ১২ নম্বর কেবিন। অস্ত্রোপচারের আগে সিটি স্ক্যান ও এমআরআই করা হয়। মমতা বন্দ্যোপাধ্যায়ের পা ও কোমরের চোট এই মুহূর্তে কেমন আছে সেবিষয়টি দেখতেই এই টেস্টগুলো করা হবে বলে জানা যাচ্ছে। রিপোর্ট পাওয়ার পরই অস্ত্রোপচারের প্রস্তুতি শুরু করা হবে।

Share this article
click me!