Gangasagar Mela 2024: হু হু করে বাড়ছে করোনা সংক্রমণ, গঙ্গাসাগর মেলায় কী ব্যবস্থা থাকবে? নির্দেশ দিলেন ফিরহাদ হাকিম

২৭ ডিসেম্বরের প্রশাসনিক বৈঠক থেকে গঙ্গাসাগর মেলার জন্য তিনশো বেড-এর একটি হাসপাতালের ব্যবস্থা রাখার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম জানালেন যে, মেলায় কোভিড পরীক্ষা করানোর বিশেষ ব্যবস্থা থাকবে।

Sahely Sen | Published : Dec 30, 2023 7:41 AM IST

৮ জানুয়ারি থেকে শুরু হচ্ছে পৌষ মাসের বিখ্যাত গঙ্গাসাগর মেলা। সেই মেলা শুরু হওয়ার আগে প্রস্তুতি পর্ব পরিদর্শন করতে যাবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) । ২০২৩ সালের শেষ থেকে ভারতে হু হু করে বাড়তে শুরু করেছে করোনা (Coronavirus) সংক্রমণ, কলকাতাতেও আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছেন অনেকে। গঙ্গাসাগর মেলার কারণে যাতে কোভিড পরিস্থিতি ভয়াবহ না হয়ে ওঠে, সেজন্য আগে থেকে ব্যবস্থা নিলেন বাংলার পুর ও নগর উন্নয়ন মন্ত্রী মেয়র ফিরহাদ হাকিম। 

-

গঙ্গাসাগর মেলা (Gangasagar Mela 2024) -র প্রস্তুতি শুরু করেছে কলকাতা পৌরসংস্থা। শুক্রবার কলকাতার মেয়র তথা রাজ্যের পুর ও নগর উন্নয়ন মন্ত্রী ববি হাকিমের (Firhad Hakim) নেতৃত্বে পৌর প্রশাসনের একটি বৈঠক হয় কলকাতা পৌরসংস্থার কনফারেন্স রুমে। এই বৈঠকে হাজির ছিলেন মেয়র পরিষদ সদস্য দেবাশীষ কুমার, পৌর কমিশনার বিনোদ কুমার , সচিব হরিহর প্রসাদ মণ্ডল, বিভাগীয় ডি জি সহ কলকাতা পুলিশের উচ্চপদস্থ আধিকারিকরা । বৈঠকে বাবুঘাটে গঙ্গাসাগর মেলার প্রস্তুতি এবং ব্যবস্থাপনা নিয়ে আলোচনা হয়।

-
 

এর আগে ২৭ ডিসেম্বরের প্রশাসনিক বৈঠক থেকে গঙ্গাসাগর মেলার জন্য তিনশো বেড-এর একটি হাসপাতালের ব্যবস্থা রাখার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের বৈঠকের পর মেয়র ফিরহাদ হাকিম জানালেন যে, মেলায় কোভিড পরীক্ষা করানোর বিশেষ ব্যবস্থা থাকবে। এছাড়াও তিনি বলেন, “প্রিন্সেপ ঘাট যে ট্রানজিট পয়েন্ট থাকে সেখানে ব্যবস্থাপনার দায়িত্ব আমাদের হাতে থাকে। তাতে আমাদের পিএইচই, কলকাতা পুলিশ, পিডব্লিউ ডি সাহায্য করে। অন্যসব ডিপার্টমেন্ট আমাদের সাহায্য করে কিন্তু, দায়িত্বটা আমাদের হাতে থাকে। সেখানে ব্যবস্থাপনা কি কি হবে যেমন সিসিটিভি কত বসবে, বাস কত থাকবে, মুখ্যমন্ত্রী বলে দিয়েছেন কালীঘাটে নিয়ে যাওয়ার জন্য, সেক্ষেত্রে কোন রুট দিয়ে নিয়ে আসা হবে, অ্যারেঞ্জমেন্টে কি কি থাকবে, অগ্নি নির্বাপনের কি ব্যবস্থা হবে, ওখানে যে রাস্তাগুলো ভেতরে খারাপ রয়েছে সেটা কিভাবে ঠিক করা হবে, যারা গঙ্গাসাগর যাবেন তাদের জন্য লকারের কিরকম ব্যবস্থা থাকবে, জিনিসপত্র যাচাই কি ভাবে হবে এইসব নিয়ে বিষদভাবে আলোচনা হল।”

Share this article
click me!