সকেত গোখলের গ্রেফতারি নিয়ে সরব অভিষেক বন্দ্যোপাধ্যায় বললেন, 'দেশের গণতন্ত্র ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে'

সকেত গোখলের গ্রেফতার নিয়ে এবার সরব হলেন তৃমমূল কংগ্রেস নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়। তিনি আক্রমণ করেন বিজেপি সরকারকে। তাঁর কথায় দেশের গণতন্ত্র ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে।

 

Web Desk - ANB | Published : Dec 9, 2022 11:16 AM IST / Updated: Dec 09 2022, 04:56 PM IST

'দেশের গণতন্ত্র ধ্বংসার মুখে দাঁড়িয়ে রয়েছে।' জাতীয় মুখপাত্র সকেত গোখলেকে তিন দিনের মধ্যে দুই বার গ্রেফতারি নিয়ে অবশেষে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের জাতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। অভিষেক বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় জানিয়েছেন, 'গুজরাট পুলিশ সকেত গোখলেকে তিন দিনের মধ্যে দুই বার গ্রেফতার করেছে। তাও দেশে এখন আদর্শ আচরণবিধি বহাল রয়েছে।' তিনি আরও বলেন, নির্বাচন কমিশন সম্পূর্ণরূপে আত্মসমর্পণ করেছে , বিজেপি অনুগত হিসেবে কাজ করছে। দেশের গণতন্ত্রণ ধ্বংসের মুখে দাঁড়িয়ে রয়েছে বলেও মন্তব্য করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

সকেত গোখলের গ্রেফতারিতে রীতিমত ক্ষুদ্ধ তৃণমূল কংগ্রেস। এদিন গুজরাটের মোরবিতে তৃণমূলের প্রতিনিধি দল পাঠান হবে বলেও বৃহস্পতিবার দলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। প্রতিনিধি দলের সদস্যদের মধ্যে রয়েছে দোলা সেন, খলিলুর রহমান, অসিত মালের মত প্রথম সারির নেতারা। অন্যদিকে সকেতের গ্রেফতারি নিয়ে সুর চড়িয়েছিলেন তৃণমূল কংগ্রেসের রাজ্যসভার সাংসদ ডেরেক ওব্রায়েন। তিনি বলেছেন কোনও রকম নোটিশ বা গ্রেফতারি পরোয়ানা ছাড়াই সকেত গোখলেকে বসিয়ে রাখা হয়েছিল থানা। তিনিই প্রথম জানিয়েছিলেন জামিন পাওয়ার কিছুক্ষণ পরেই বৃহস্পতিবার সকেত গোখলেকে গ্রেফতার করা হয়েছে। গুজরাটের অহমেদাবাদের সাইবার ক্রাইম থানাই সকেতকে গ্রেফতার করে।

গুজরাট পুলিশের অভিযোগ ছিল মোরবী ব্রিজ-কাণ্ডে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে টেনে মিথ্যা কথা বলছেন সকেত। মোদীর মোরবি সফরের জন্য ৩০ কোটি টাকা খরচ করা হয়েছিল। বলেও নিজের সোশ্যাল মিডিয়ায় দাবি করেছিলেন সকেত। এই দাবি উড়িয়ে দিয়েছে পিআইবি। ভুয়ো তথ্য পরিবেশন করার অভিযোগ উঠেছিল তারপর থেকেই। তারপরই সকেতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ব্রিজকাণ্ডে ১৪০ জনের মৃত্যু হয়েছিল। মৃতদের পরিবারপিছু মোটা অঙ্কের ক্ষতিপুরণ দেয় বিজেপি ও কেন্দ্রীয় সরকার। আহতদের জন্য ক্ষতিপুরণের ব্যবস্থা করা হয়েছিল। যাইহোক বৃহস্পতিবার আদালত পেশ করা হয়েছিল সকেততে। আহমেদাবাদ ম্যাজিস্ট্রেট আদালতে পেশ করা হয়েছিল সকেত গোখলেকে। তিনি জামিনের আবেদন জানিয়েছেন। গুজরাট পুলিশ মঙ্গলবার তাঁকে গ্রেফতার করেছিল- মোদীর মোরবি সফর নিয়ে টুইট করার জন্য। সকেত যাতে জামিন পান তারজন্য তাঁর আইনজীবী আবেদনে জানিয়েছেন, মোদীকে নিয়ে টুইটটি সকেত সোশ্যাল মিডিয়া থেকে মুছে ফেলতে রাজি। সবমিলিয়ে গতকালই জামিনে মুক্তি পেয়েছিল সকেত। তারপর রাত ৮টার কিছু পরে সকেতকে নতুন করে আবারও গ্রেফতার করে গুজরাট পুলিশ। তাতেই নতুন করে তৃণমূল-বিজেপির মধ্যে দ্বন্দ্ব শুরু হয়ে যায়।

আরও পড়ুনঃ

'শ্রদ্ধা বেঁচে থাকত', এমনই আশা করে আফতাবের ফাঁসি চাইলেন মৃতার বাবা - অভিযোগ ডেটিং অ্যাপ নিয়েও

সকেত গোখলের গ্রেফতারিতে তীব্র নিন্দা তৃণমূলের, পাঁচ সদস্যের প্রতিনিধি দল যাচ্ছে গুজরাটের মোরবি

মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই প্রবল শক্তি বাড়িয়েছে ঘূর্ণিঝড় মনদৌস, আজ মধ্যরাতেই স্থলভাবে আছড়ে পড়বে

Share this article
click me!