Dengue Situation: বাড়ি বাড়ি গিয়ে চালাতে হবে নজরদারি, ডেঙ্গি রুখতে একাধিক পদক্ষেপের নির্দেশ মুখ্যমন্ত্রীর

নবান্নের বৈঠকে এদিন একাধিক দফতরের সচিব ও বিভিন্ন জেলার জেলাশাসকরা উপস্থিত ছিলেন। এদিন বৈঠকে ডেঙ্গি রুখতে একাধিক নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী।

Ishanee Dhar | Published : Sep 30, 2023 1:45 PM IST

পুজোর আগে ডেঙ্গি পরিস্থিতি নিয়ে তৎপর প্রশাসন। শনিবার ডেঙ্গি নিয়ে নবান্নে হওয়া বৈঠকে যোগ দিলেন মুখ্যমন্ত্রীও। কালীঘাটের বাড়ি থেকে ভার্চুয়ালিই বৈঠকে যোগ দিয়েছিলেন তিনি। নবান্নের বৈঠকে এদিন একাধিক দফতরের সচিব ও বিভিন্ন জেলার জেলাশাসকরা উপস্থিত ছিলেন। এদিন বৈঠকে ডেঙ্গি রুখতে একাধিক নির্দেশ দিলেন মুখ্যমন্ত্রী। ফোনে একাধিক গুরুত্বপূর্ণ নির্দেশ দিলেন তিনি।

মুখ্যমন্ত্রীর নির্দেশ অনুযায়ী সপ্তাহে সাত দিনব্যাপী ২৪ ঘন্টা ধরে কাজ করতে হবে ডেঙ্গি পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য। শুধু তাই নয় বাড়ি বাড়ি গিয়ে চালাতে হবে নজরদারি। বাড়িতে বাড়িতে যেতে হবে যাতে কোন প্রাণহানির ঘটনা না ঘটে। এছাড়া হটস্পট অঞ্চলগুলির জন্যও নিতে হবে প্রয়োজনীয় পদক্ষেপ।

প্রসঙ্গত, গত সোমবারই নবান্নে সম্পন্ন হয়েছে এই সংক্রান্ত উচ্চ পর্যায়ের বৈঠক। এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদী এবং সমস্ত জেলার জেলাশাসক, জেলা স্বাস্থ্য আধিকারিক, কলকাতা পুরসভার কমিশনার এবং স্বাস্থ্যকর্তারা। পুজোর আগে ডেঙ্গির প্রকোপ রুখতে বেশ কিছু কড়া পদক্ষেপ নেওয়া হয়েছে বলে নবান্ন সূত্রে খবর। ডেঙ্গি পরিস্থিতি মোকাবিলায় নেওয়া হয়েছে একাধিক সিদ্ধান্তও। সতর্কতামূলক নির্দেশিকা না মানলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে বলেও জানিয়েছেন মুখ্যসচিব।

নবান্নের বৈঠকে কী কী সিদ্ধান্ত নেওয়া হয়েছে?

 

Share this article
click me!