Digha Sea Beach: আবহাওয়ার ভ্রুকুটি এড়িয়ে ভিড় দিঘার সৈকতে, গমগম করছে মন্দারমনি, শঙ্করপুর, তাজপুরের সৈকতও

সমুদ্র সৈকতে থিকথিকে ভিড়ের ছবি দেখা গেল ছুটির দিনে। হোটেলেও তিল ধারণের জায়গা নেই।

Ishanee Dhar | Published : Oct 1, 2023 10:10 AM IST

চলতি সপ্তাহে লম্বা উইকএন্ড। শনি-রবি ছুটির দিন, অন্যদিকে সোমবার, ২ অক্টোবর গান্ধী জয়ন্তী হিসেবে ছুটি দেশজুড়ে। তিন দিনের এই লম্বা উইকেন্ডে কাছেপিঠে বেরাতে যাওয়ার পরিকল্পনা অনেকেরই। পুজোর মুখে দিন তিনেকের ছুটিতে সৈকত শহর দিঘায় ভিড় হওয়ার সম্ভাবনা ছিলই। রবিবার সেই চিত্রই দেখা গেল দিঘায়। সমুদ্র সৈকতে থিকথিকে ভিড়ের ছবি দেখা গেল ছুটির দিনে। হোটেলেও তিল ধারণের জায়গা নেই।

একদিকে পর্যটকদের ভিড় অন্যদিকে আবহাওয়ার ভ্রুকুটি। শনিবার সকালের দিকে বৃষ্টির দাপট তেমন না থাকলেও রাতের দিকে আবহাওয়ার অবনতি হতে থাকে। শনিবার রাত থেকেই উত্তাল দিঘার সমুদ্র। তবে ঝড়-বৃষ্টির চোখ রাঙানি এড়িয়ে রবিবার আরও ভিড় বাড়ল দিঘায়। পর্যটকদের এই উৎসাহ দেখে পুজোর মরশুম নিয়ে আশাবাদী হোটেল ব্যবসায়ীরা।

অন্যদিকে দিঘা কোস্টাল থানা সূত্রে জানানো হয়েছে, এই মুহূর্তে আবহাওয়া খারাপ থাকায় সমুদ্রে নজরদাড়ি আরও কড়া হবে। জোয়ারের সময় উত্তাল সমুদ্রে যাতে পর্যটকরা স্নানে নেমে না পড়েন, সে দিকে বিশেষ ভাবে খেয়াল রাখা হচ্ছে। পুলিশ ভ্যান-সহ নুলিয়া-সহ সিভিক ভলান্টিয়ারদের পাশাপাশি ডিজাস্টার ম্যানেজমেন্ট কর্মীও বহাল রাখা হচ্ছে সমুদ্র সৈকতে। মত্ত অবস্থায় কেউ যাতে সমুদ্রস্নানে না নামেন সেদিকের প্রতিনিয়ত চলছে প্রচার।

বঙ্গোপসাগর থেকে ক্রমাগত পশ্চিম-উত্তরপশ্চিমের দিকে ধাবিত হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, উত্তর ওড়িশা এবং ঝাড়খণ্ডের দিকে এগিয়ে এসেছে এই নিম্নচাপ। রবিবারও জেলায় জেলায় কমলা সতর্কতা অব্যাহত রেখেছে আলিপুর আবহাওয়া দফতর। উত্তর ও দক্ষিণ ২৪ পরগণা, কলকাতা, হাওড়া, হুগলী, পুরুলিয়া সহ দক্ষিণের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অতি ভারী বৃষ্টি হতে পারে গাঙ্গেয় উপকূলের ৪টি জেলায়। রবিবার পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা, এর জন্য কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর। চলতি সপ্তাহজুড়ে উত্তরবঙ্গে বৃষ্টি চলবে একটানা ৪-৫ দিন ধরে। এর মধ্যে বুধবার বেশ কয়েকটি জেলায় অতি ভারী বৃষ্টির আশঙ্কায় কমলা সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দফতর।

Share this article
click me!