Digha: শুধুমাত্র সকালে বা দুপুরে নয়, পর্যটনক্ষেত্র দিঘাতে এবার পৌঁছতে পারবেন রাতের ট্রেনেও! জেনে নিন সময়সূচী

এবার যাত্রীদের সুবিধার জন্য রাতেও দিঘা যাওয়ার বিশেষ ট্রেনের ব্যবস্থা করা হয়েছে। 

Sahely Sen | Published : Jan 30, 2024 1:41 AM IST

পর্যটকদের অন্যতম পছন্দের ভ্রমনের জায়গা হল দিঘা(Digha)। একদম অল্প খরচের মধ্যে কম সময়ের জন্য এর থেকে ভালো ঘোরার জায়গা কম আছে। তাই তো দিঘাতে লক্ষ লক্ষ মানুষের ভিড় জমে। আর পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে দিঘাকে আরো সুন্দরভাবে সাজিয়ে তুলছে প্রশাসন। ইতিমধ্যেই একাধিক পরিকল্পনা বাস্তবায়িত করা হয়েছে।

-
 

এখনের দিঘার সৌন্দর্য বিগত ৫ বছরের তুলনায় একেবারেই আলাদা। দিঘা যেতে গেলে কেউ যেমন প্রাইভেট গাড়িতে যান, কেউ আবার বাসে কিংবা ট্রেনে করেই যান। আর এখন দিঘা যাওয়ার জন্য বাস, ট্রেনের কোনও অভাব নেই। পরিবহন ব্যবস্থাও যথেষ্ট উন্নতি হয়েছে। অনেকেই অফিস ছেড়ে রাতে দিঘা যান। সেক্ষেত্রে বাসের উপর ভরসা করতে হয়। কারণ তখন কোনও ট্রেন নেই।
-


তবে এবার যাত্রীদের সুবিধার্থে রাতেও দিঘাতে ট্রেন পাওয়া যাবে। শুনতে অবাক লাগলেও একথা সত্যি। রাতেও ট্রেন রয়েছে দিঘা যাবার জন্য। এই ট্রেনে করে আপনি কাকভোরেই পৌঁছে যাবেন দিঘা। তবে এই ট্রেনটি সারা সপ্তাহের মধ্যে চলে মাত্র দু'দিন। কখন ছাড়ে এই ট্রেনটি? আর কোন স্টেশন থেকে ছাড়ে? এই ট্রেনটি সাঁতরাগাছি স্টেশন থেকে ছাড়ে রাত ১১ টা ৪৫ মিনিটে। আর দিঘা গিয়ে পৌঁছায় ভোর সাড়ে তিনটের সময়।


আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!