Panchayat Election: বিজেপির হেরে যাওয়া নিয়ে ব্যাপক ক্ষুব্ধ দিলীপ ঘোষ, বাগযুদ্ধ বেঁধে গেল সুকান্ত মজুমদারের সঙ্গে

দলীয় বৈঠকে উপস্থিত হয়ে দলের বিরুদ্ধেই সরব হয়েছেন বিজেপির সর্বভারতীয় সহ সভাপতি। পালটা জবাব দিয়েছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। 

Web Desk - ANB | Published : Jul 17, 2023 3:30 AM IST

২০২৩ সালের পঞ্চায়েত ভোটে পশ্চিমবঙ্গে বিজেপির ফলাফল নিয়ে দরাজ সার্টিফিকেট দিয়েছিলেন দলের প্রধান সেনাপতি অমিত শাহ। কিন্তু, তার পরেও, শাসক দল তৃণমূলের থেকে অনেকটা পিছিয়ে থাকা নিয়ে দলের অন্দরে যে চাপা ক্ষোভ রয়েই গেছে, তার সরাসরি প্রমাণ দিলেন দলের সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষ। কেন্দ্রীয় পর্যবেক্ষক সুনীল বনশল, মঙ্গল পাণ্ডে ও রাজ্য সভাপতি সুকান্তর উপস্থিতিতেই দলীয় বৈঠকে ক্ষোভ উগরে দিলেন তিনি।

প্রধানত, আগেরবার জয়ী হওয়া আসন এবারের পঞ্চায়েত ভোটে কেন হাতছাড়া হল, তা নিয়েই ক্ষুব্ধ রয়েছেন দিলীপ ঘোষ। গেরুয়া শিবিরের ভোট পরবর্তী বৈঠকে দলের নেতাকর্মীদের বিরুদ্ধেই অসন্তুষ্ট হতে দেখা গেছে তাঁকে। একাধিক জোরালো প্রশ্ন তুলে দলের ক্ষমতা প্রসঙ্গেই ভিত নড়িয়ে দিয়েছেন সর্বভারতীয় সহ সভাপতি। উত্তরবঙ্গ এবং ঝাড়গ্রাম, যেখানে বিজেপির শক্ত ঘাঁটি তৈরি হয়ে গিয়েছিল, সেখানে তৃণমূল কংগ্রেস কীভাবে আসন কেড়ে নিল, সেই প্রশ্ন তুলেছেন দিলীপ। তাঁর গলায় শোনা গেছে ধমকের ঝাঁঝ। অন্যদিকে আবার, তাঁর ধমকে পালটা প্রত্যুত্তর দিয়েছেন দলের রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumdar)।

পঞ্চায়েত ভোটে বিজেপির জয়ের পরিসংখ্যান সম্পর্কে সুকান্ত বলেছেন, পঞ্চায়েত ভোটের আসন সংখ্যার তুলনা করতে হয় পূর্ববর্তী পঞ্চায়েত ভোটের সঙ্গে। ২০১৮ সালের পঞ্চায়েত ভোটে বিজেপির জয় করা আসনের তুলনায় ২০২৩ সালের পঞ্চায়েতে জয় করা আসনসংখ্যা অনেকটাই বেড়েছে। এই প্রসঙ্গেই দিলীপের সঙ্গে সুকান্ত মজুমদারের কার্যত বাগযুদ্ধ বেঁধে যায় দলীয় বৈঠকের অন্দরেই।

সূত্রের খবর, বিজেপির বৈঠকে একুশে নির্বাচনে দলের ফলাফল দেখিয়ে এবছরের ফলাফল নিয়ে ক্ষোভ প্রকাশ করেন দিলীপ ঘোষ। ঝাড়গ্রাম,জঙ্গলমহল বা উত্তরবঙ্গে গেরুয়া শিবিরের জোর কমে গিয়ে কেন এবছর ঘাসফুল শিবিরের ঘাঁটি মজবুত হল, তার পেছনে দলের কর্মীদের মনোবলের অভাবকেই দায়ী করেছেন তিনি। তাঁর মতে, মনের জোর নেই বলেই বিজেপি কর্মীরা অতি দ্রুত বুথ ছেড়ে বেরিয়ে আসেন, তাঁদের মধ্যে লড়াই করার মানসিকতা কম। তবে, শুধু নিচু স্তরের কর্মীরাই নন, দলের নেতৃত্বদেরও পরাজয়ের কারণে দায়ী করেছেন তিনি। উচ্চ স্তরের নেতারাও দলীয় কর্মী-সমর্থকদের প্রয়োজনীয় সাহস জোগাতে পারেন না বলে মন্তব্য তাঁর।

আরও পড়ুন- 
Weather News: নিম্নচাপে পরিণত হতে চলেছে বঙ্গোপসাগরের ঘূর্ণাবর্ত, কোন কোন জেলায় সবথেকে বেশি বৃষ্টি হবে?

ইমেলে ‘XX’ লেখা মানে চুমু পাঠানো? নিজের বসের বিরুদ্ধেই কেস ঠুকে দিলেন মহিলা কর্মী

Benefits of Garlic For Sex: রসুনেই মিলবে চরম যৌন সুখ, জেনে নিন টোটকা

Sex Tips: সেক্সে সমস্যা? যৌন জীবনে স্ফূর্তি ফিরিয়ে আনতে মেনে চলুন কয়েকটি গুরুত্বপূর্ণ টিপস

Read more Articles on
Share this article
click me!