পুজোর অনুদান ফেরত দিয়ে বিপাকে ক্লাবগুলো, পুজো কমিটির ওপর চাপ সৃষ্টি করল রাজ্য সরকার

রাজ্য সরকারের পুজো অনুদান ফেরত দেওয়া ক্লাবগুলোকে বিদ্যুতের ভর্তুকি থেকে বঞ্চিত করা হতে পারে। বিদ্যুতের বিলে ছাড় না দেওয়ার ঘটনা ঘিরে তীব্র বিতর্ক।

Sayanita Chakraborty | Published : Oct 9, 2024 7:28 AM IST

110

অনুদান ফেরানো ক্লাবগুলোকে উল্টো চাপ দিল রাজ্য সরকার। পুজোর মুখে মাথায় হাত পড়ল ক্লাবগুলোর। আরজি কর কাণ্ডের প্রতিবাদে সামিল হয়ে বাড়ল বিপত্তি।

210

৯ অগস্ট আর জি কর থেকে উদ্ধার হয় মহিলা চিকিৎসকের দেহ। ধর্ষণ করে খুন করা হয়েছিল তাঁকে। সারা রাজ্য জুড়ে শুরু হয় প্রতিবাদ।

310

ডাক্তার থেকে সাধারণ মানুষ এমনকী মহিলারাও পথে নামেন। এখনও চলছে প্রতিবাদ। আজও মিছিল করবেন ডাক্তাররা।

410

এদিকে প্রতিবাদ করতে পুজোয় অনুদান ফিরিয়ে দিয়েছেন। সারা রাজ্য জুড়ে ৪১,৮৮৯ টি পুজো কমিটি সরকারি অনুদানের জন্য আবেদন করেছিলেন। কিন্তু, এদের মধ্যে থেকে ৫৯টি পুজো কমিটি অনুদান ফিরিয়েছে।

510

এবার বিপাকে পড়লেন সেই সকল কমিটি। যে সকল পুজো কমিটিগুলো রাজ্য সরকারের পুজো অনুদান ফেরত দেবে তাঁদেরকে এবার বিদ্যুতের ভর্তুকি দেওয়া হবে না।

610

একথা শুনে মাথায় হাত সকলের। চাপে পড়েছেন এই সকল পুজো কমিটি। বিশেষ করে বিপাকে হুগলির পুজো কমিটিগুলো।

710

হুগলিতে মূলত CESC এলাকার কিছু কমিটি রাজ্য সরকারের অনুদান প্রত্যাখ্যান করেছে। পুজো কমিটির কর্তাদের দাবি, CESC র পক্ষ থেকে ফোন করে বলা হয়েছে, যেহেতু অনুদান ফেরত দেওযা হয়েছে তাই তাদের বিদ্যুতের মাসুলে ছাড় মিলবে না। তারা CESC -র ধার্য করা বিল জমা দিচ্ছেন।

810

এখন প্রশ্ন হল রাজ্যের অনুদানের সঙ্গে বেসরকারি সংস্থা CESC -র ছাড় না দেওয়ার কী সম্পর্ক। নানা প্রতিক্রিয়া মিলেছে। এর প্রশ্নের উত্তরে CESC কোনও জবাব দেয়নি।

910

জানা গিয়েছে, আগেই বিদ্যুতের বিল বাবদ ১০১০ টাকা অনলাইনে জমা দিয়েছিল এক কমিটি। সেটা ছিল ছাড়-সহ। তারপর ৩০৩০ টাকা চাওয়া হয়েছে যা অনলাইনে জমা দেওয়া যাবে না।

1010

সে যাই হোক, আপাতত বিপাকে পুজো কমিটির সদস্যরা। আপাতত তাদের পুজোয় বিদ্যুতের বিলে ছাড় মিলবে না বলে খবর।

Read more Photos on
Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos