Durgapuja: আপনার এলাকার বিজেপি নেতা কে? চিনিয়ে দিতে দুর্গাপুজায় বড় পরিকল্পনা পদ্ম শিবিরের

বিধানসভা ভোটে দিল্লির নেতাদের উপর অনেকটাই ভরসা করেছিল রাজ্য বিজেপি। তবে শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হয়নি। তাই এবাররে সেই স্ট্র্যাটেজি থেকে সরে বাংলার বিজেপি নেতাদের উপরই ভরসা রাখছে দল।

Ishanee Dhar | Published : Aug 31, 2023 3:22 AM IST

পাখির চোখ এখন ২৪-এর নির্বাচন। ইতিমধ্যেই সেই লক্ষ্যে জোর প্রস্তুতি নিচ্ছে পদ্ম শিবির। এবার বঙ্গ বিজেপির ভোটের হাতিয়ার দুর্গাপুজা। এলাকার বিজেপি নেতাদের চেনাতে এবার দুর্গাপুজোয় বড় পরিকল্পনা পদ্ম দলের। বিজেপি সূত্রে জানা যাচ্ছে, অচেনা মুখ চেনাতে পুজোর ফ্লেক্সে থাকবে স্থানীয় নেতাদের ছবি। কিন্তু সেই নির্দেশিকা নিয়ে প্রশ্ন বিজেপির অন্দরেই। উল্লেখ্য একুশের নির্বাচনের প্রস্তুতিতে বাংলা উদ্ধারে ঝাপিয়ে ছিলেন ছিলেন দিল্লির নেতারা। বিধানসভা ভোটে দিল্লির নেতাদের উপর অনেকটাই ভরসা করেছিল রাজ্য বিজেপি। তবে শেষ পর্যন্ত সেই স্বপ্ন পূরণ হয়নি। তাই এবাররে সেই স্ট্র্যাটেজি থেকে সরে বাংলার বিজেপি নেতাদের উপরই ভরসা রাখছে দল।

পঞ্চায়েত নির্বাচনেও এই একই কৌশল নিয়েছিল বিজেপি। গ্রাম দখলের লড়াইয়ে তৃণমূল বিজেপিকে টেক্কা দিলেও কৌশল কার্যত সঠিক বলেই মনে করছেন কূটনীতিকরা। লোকসভা নির্বাচনে এবার বিজেপির মূল লক্ষ্য পায়ের তলার জমি শক্ত করা। তাই এখন পাখির চোখ জনসংযোগ। সেই লক্ষ্যেই এবার বাঙালির প্রিয় উৎসব দূর্গাপুজাকে বেছে নিয়েছে বঙ্গ বিজেপি। নিজের এলাকার পুজোর সঙ্গে আরও নিবিড়ভাবে যুক্ত হতে হবে বলে আগেই নির্দেশ দেওয়া হয়েছে দিল্লির তরফ থেকে। কিন্তু সেই জনসংযোগে বিড়ম্বনায় বঙ্গ বিজেপি। বিজেপি সূত্রে জানা যাচ্ছে সম্প্রতি এক সমীক্ষায় দেখা গিয়েছে, নিজের এলাকার বিজেপি নেতাদের চেনেনই না স্থানীয়রা। এই বভ্রান্তি কাটাতে দুর্গাপুজোয় ফ্লেক্স- ব্যানারে স্থানীয় নেতাদের ছবি ব্যবহারের উপর জোর দিচ্ছে পদ্ম শিবির।

Share this article
click me!