Ration Scam: এবার কি বাকিবুর রহমানের মুখোমুখি বসিয়ে জেরা করা হবে জ্যোতিপ্রিয় মল্লিককে?

জ্যোতিপ্রিয়কে আরও জিজ্ঞাসাবাদ করার জন্য নিজেদের হেফাজতে রাখার আবেদন জানাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হেফাজতে নেওয়ার পর প্রাক্তন খাদ্যমন্ত্রী এবং বাকিবুরকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে ইডি সূত্রে জানা গেছে।

Sahely Sen | Published : Oct 27, 2023 6:32 AM IST / Updated: Oct 27 2023, 12:05 PM IST

পশ্চিমবঙ্গের রেশন দুর্নীতিতে কোটি কোটি টাকা নয়ছয়ের হিসেব পেয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ED)। এই দুর্নীতির সঙ্গে জড়িত থাকার দায়ে আগেই গ্রেফতার হয়েছিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’ বলে পরিচিত ব্যবসায়ী বাকিবুর রহমান। ইডি সূত্রে খবর, বাকিবুর ও তাঁর আত্মীয়দের প্রায় ১০০ কোটির সম্পত্তির সন্ধান মিলেছে। এরপর বৃহস্পতিবার একটানা ম্যারাথন জেরা করে তৃণমূল বিধায়ক জ্যোতিপ্রিয় মল্লিককে গ্রেফতার করা হয়েছে। সূত্রের খবর, এবার মুখোমুখি বসিয়ে একসঙ্গে দুজনকে জেরা করতে চলেছেন তদন্তকারীরা। 


বৃহস্পতিবার প্রায় ২০ ঘণ্টা ধরে কড়া জিজ্ঞাসাবাদ করা হয়েছে বাংলার প্রাক্তন খাদ্যমন্ত্রীকে, রাত প্রায় ৩টে নাগাদ তাঁকে গ্রেফতার করে সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সূত্রের খবর, শুক্রবার সকালে তাঁকে আদালতে পেশ করা হবে। জ্যোতিপ্রিয়কে আরও জিজ্ঞাসাবাদ করার জন্য নিজেদের হেফাজতে রাখার আবেদন জানাবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। হেফাজতে নেওয়ার পর প্রাক্তন খাদ্যমন্ত্রী এবং বাকিবুরকে মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বলে ইডি সূত্রে জানা গেছে।


তদন্তের মাধ্যমে জানা গেছে যে, ধৃত বাকিবুর রহমান শাসকদলের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ‘ঘনিষ্ঠ’। রেশন ‘দুর্নীতি’ নিয়ে তদন্ত করে বাকিবুরের পরেই উঠে এসেছে জ্যোতিপ্রিয়ের নাম। এই বাকিবুরকে জ্যোতিপ্রিয় কীভাবে চিনতেন, কীভাবে তাঁরা ‘ঘনিষ্ঠ’ ছিলেন, দুজনের মধ্যে কী কী লেনদেন হত, দুজনের আর্থিক লেনদেনের পরিমাণই বা কত ছিল, তাঁদের লেনদেনের মধ্যে আর কোন কোন ব্যক্তি জড়িয়ে ছিলেন, কারা কারা রেশনের মালে কারছুপি করত, এই সমস্ত বিষয়েই দুজনকে একসঙ্গে বসিয়ে প্রশ্ন করতে পারে ইডি। 

আরও খবর পেতে চোখ রাখুন আমাদের হোয়াটস অ্যাপ চ্যানেলে: https://whatsapp.com/channel/0029Va9a73wK0IBjbT91jj2D

Share this article
click me!