রাজ্যে ফের ভোট! চার বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে কোথায় কত কেন্দ্রীয় বাহিনী? জানাল কমিশন

রাজ্যে আবার কেন্দ্রীয় বাহিনী। পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রায় ৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন (Election Commission)।

Subhankar Das | Published : Jun 13, 2024 7:24 AM IST

রাজ্যে আবার কেন্দ্রীয় বাহিনী। পশ্চিমবঙ্গের চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রায় ৫৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী (Central Force) মোতায়েন করতে চলেছে নির্বাচন কমিশন (Election Commission)।

উল্লেখযোগ্য বিষয় হল, সবচেয়ে বেশি বাহিনী মোতায়েন করা হবে উত্তর ২৪ পরগনা জেলার বাগদা বিধানসভা কেন্দ্রে। কমিশন সূত্রে জানা গেছে, সেখানে উপনির্বাচনে মোট ১৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকবে। এছাড়া রায়গঞ্জ এবং মানিকতলা বিধানসভা কেন্দ্রে মোতায়েন থাকবে ১২ কোম্পানি করে কেন্দ্রীয় বাহিনী। সেইসঙ্গে, রানাঘাট বিধানসভায় ১৫ কোম্পানি বাহিনী মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে কমিশন।

Latest Videos

সবে শেষ হয়েছে লোকসভা ভোট। আর তারপরই ফের আবার ভোটের ঘোষণা। সারা দেশ জুড়ে মোট ১৩টি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচন ঘোষণা করেছে নির্বাচন কমিশন। অন্যান্য রাজ্যের মতো রাজ্যের চার বিধানসভা কেন্দ্রেও হবে নির্বাচন। এই কেন্দ্রগুলির মধ্যে রয়েছে মানিকতলা, বাগদা, রানাঘাট দক্ষিণ, এবং রায়গঞ্জ।

এই সবকটি কেন্দ্রে ভোটগ্রহণ হবে আগামী ১০ জুলাই। ভোটের ফল জানা যাবে আগামী ১৪ জুলাই। অন্যদিকে, মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন হল আগামী ২১ জুন। প্রসঙ্গত, বিজেপির প্রতীকে গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনে রায়গঞ্জ কেন্দ্র থেকে জেতেন কৃষ্ণ কল্যাণী।

রানাঘাট দক্ষিণ কেন্দ্র থেকে জেতেন বিজেপি প্রার্থী মুকুটমণি অধিকারী এবং বাগদা কেন্দ্র থেকে নির্বাচিত হন বিশ্বজিৎ দাস। পরে তারা যোগ দেন তৃণমূলে। চব্বিশের লোকসভা ভোটে তিনজনকেই ঘাসফুল শিবির প্রার্থী করায়, নিয়মানুযায়ী পুরনো দলের বিধায়ক পদ ছাড়তে হয়েছিল তাদের প্রত্যেককে।

অন্যদিকে, মানিকতলা কেন্দ্রের বিধায়ক তথা রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডের মৃত্যুর পর থেকে এই এলাকা বিধায়কহীন। তাছাড়া ওই কেন্দ্রটি নিয়ে মামলা চলার দরুণ সেখানে এতদিন পর্যন্ত উপনির্বাচন স্থগিত ছিল। আইনি জটিলতা কাটিয়ে শেষমেশ ঘোষিত হয়েছে ভোটের নির্ঘণ্ট।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
শিলিগুড়িতে বিহারের দুই চাকরিপ্রার্থীকে হেনস্থা বাংলাপক্ষর, তীব্র প্রতিক্রিয়া দিলীপ-শমীকের
'পূজা হতে দেব না,' হিন্দুদের হুমকি বাংলাদেশের মৌলবাদীদের | Bangladesh News
BJP LIVE: সাংবাদিক সম্মেলনে শমীক ভট্টাচার্য, কী অভিযোগ, দেখুন সরাসরি