দারুণ খবর মহিলাদের জন্য! অক্টোবর থেকে ফের বাড়তে চলেছে লক্ষ্মীর ভান্ডারের টাকা? বড় ঘোষণা করল রাজ্য

দারুণ খবর আসতে চলেছে রাজ্যের মহিলাদের জন্য ফের বাড়তে পারে লক্ষ্মীর ভান্ডারের টাকা। ফের একবার লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় আপডেট দিল রাজ্য সরকার। দুর্দান্ত খবর এল রাজ্যের মহিলাদের জন্য। জেনে নিন বড় আপডেট।

Parna Sengupta | Published : Sep 9, 2024 12:39 PM IST

112

লক্ষ্মীর ভান্ডারের এক চালে বিজেপিকে ভোটে মাত করেছে তৃণমূল কংগ্রেস। লক্ষ্মীর ভান্ডার ভোটবাক্সে সাফল্য দিয়েছে তৃণমূল কংগ্রেসকে।

212

বিজেপিকে বাংলায় হোয়াইট ওয়াশ করার পিছনে মমতা বন্দ্যোপাধ্যায়কে সবথেকে বেশি সাহায্য করেছে এই প্রকল্প।

312

আগে এই প্রকল্পের আওতায় প্ৰতি মাসে পাঁচশো টাকা করে ভাতা পেতেন বাংলার মহিলারা। পরে তা বাড়ানো হয়।

412

ইতিমধ্যেই বর্ধিত ভাতা মহিলাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টেও ঢুকেছে। আগে যেখানে রাজ্যের সাধারণ শ্রেণীর মহিলারা প্রতি মাসে ৫০০ টাকা পেতেন, সেই জায়গায় এখন তারা প্রতি মাসে পান ১ হাজার টাকা।

512

অন্যদিকে আগে যে সকল তপশিলি জাতি ও উপজাতি শ্রেণীর মহিলারা প্রতিমাসে পেতেন ১ হাজার টাকা, সেই জায়গায় এখন তারা পান ১২০০ টাকা।

612

২০২৪ লোকসভা নির্বাচনে লক্ষ্মীর ভাণ্ডারকে সামনে রেখে চালিয়েছিল তৃণমূল। বহু জায়গায় এই প্রকল্প নিয়ে বলতে শোনা গিয়েছে রাজ্যের শাসক দলের নেতা-নেত্রীদের। এবার এল নয়া আপডেট!

712

লক্ষ্মীর ভান্ডার নিয়ে বড় আপডেট দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। অনেক মহিলা এখনও লক্ষ্মীর ভান্ডারের টাকা পাননি। তাদের জন্য দারুণ খবর পাওয়া গেল।

812

মুখ্যমন্ত্রীর ঘোষনা, লক্ষীর ভাণ্ডার যেমন চলছে, তেমনই চলবে। যারা যারা লক্ষীর ভাণ্ডারের আবেদন করেছেন, কিন্তু টাকা পাননি, তাদের চিন্তার কিছু নেই। কয়েকটা দিন যাক। পুজোর পরেই সবাই ভাতার টাকা পেয়ে যাবেন।

912

মমতার কথায়, "ডিসেম্বর থেকেই সরকার লক্ষ্মীর ভাণ্ডারের জন্য আবেদন নিয়ে কাজ শুরু করবে। লক্ষ্মীর ভাণ্ডার, কন্যাশ্রী ও রুপশ্রী প্রকল্পের জন্য আমরা ৬০ হাজার কোটি টাকা খরচ করেছি।"

1012

তিনি আরও বলেন "লক্ষ্মীর ভাণ্ডার, বাংলার বাড়ি, বিধবা ভাতা আরও অনেক কিছু দেওয়া হবে ডিসেম্বর থেকে। ইতিমধ্যেই ২ কোটি ১৫ লক্ষ মহিলাকে ৪০ হাজার কোটি টাকা লক্ষ্মীর ভাণ্ডার দেওয়া হয়েছে।"

1112

মুখ্যমন্ত্রীর আশ্বাস, ‘কিছু লক্ষীর ভান্ডার পড়ে রয়েছে। তারা সকলে পুজোর পরে পেয়ে যাবেন। পুজোটা হয়ে যাক আমরা ততদিন এগুলো রিভিউ করে নেব।’

1212

এদিন মমতার মুখের কথায় অনেকেরই চিন্তা দূর হয়েছে। আবার লোকসভা ভোটে বিপুল সাফল্যের পর মনে করা হচ্ছে ফের একবার লক্ষীর ভাণ্ডারের ভাতা বাড়ানো হতে পারে।

Share this Photo Gallery
click me!

Latest Videos

Recommended Photos