সংক্রান্তিতে বঙ্গ সফরে স্বরাষ্ট্রমন্ত্রী, পয়লা বৈশাখে দক্ষিণেশ্বরে পুজো দেবেন অমিত শাহ

এবার বাংলা বছরের শুরুতেই বাংলায় আসার পরিকল্পনা অমিত শাহের। স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর ঘিরে সাজ সাজ রব রাজ্য বিজেপিতেও। দু'দিনের সফরে একাধিক কর্মসূচি নিয়ে কলকাতায় আসছেন তিনি।

Web Desk - ANB | Published : Apr 10, 2023 7:05 AM IST

২৪-এর নির্বাচনের পলতে পাকানো শুরু হয়েছে জাতীয় রাজনীতিতে। ভোট যুদ্ধের আগে এবার বঙ্গ সফরে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সংক্রান্তিতেই রাজ্যে আসছেন স্বরাষ্ট্রমন্ত্রী। পয়েলা বৈশাখে দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দিতে পারেন অমিত শাহ। উল্লেখ্য চলতি বছরে একাধিকবার অমিত শাহের বঙ্গ সফরে আসার কথা থাকলেও তা বাতিল হয়ে যায়। এবার বাংলা বছরের শুরুতেই বাংলায় আসার পরিকল্পনা অমিত শাহের। স্বরাষ্ট্রমন্ত্রীর বঙ্গ সফর ঘিরে সাজ সাজ রব রাজ্য বিজেপিতেও। দু'দিনের সফরে একাধিক কর্মসূচি নিয়ে কলকাতায় আসছেন তিনি।

২০২৩ সালের জানুয়ারি মাসেও বাংলায় আসার কথার কথা ছিল অমিত শাহের। কিন্তু সেই সফর বাতিল হয়। এরপর বাজেট অধিবেশনের পরও রাজ্য সফরে আসার পরিকল্পনা করেন তিনি। সেই মতোই চলতি সপ্তাহে শহরে আসার কথা শাহের। সূত্রের খবর, আগামী ১৪ এপ্রিল বীরভূমের সিউড়িতে একটি সভা করবেন অমিত শাহ। তারপর রাতে আবার ফিরবেন কলকাতায়। সেখানে রাজ্য বিজেপির কোর কমিটির সঙ্গে বৈঠক স্বরাষ্ট্রমন্ত্রীর। ১৫ এপ্রিল পয়েলা বৈশাখের দিল দক্ষিণেশ্বরের মন্দিরে পুজো দেওয়ার কথা অমিত শাহের। সেদিনই ফিরে যাওয়ার কথা তাঁর।

প্রসঙ্গত, রবিবার কর্ণাটক বিধানসভা নির্বাচনের জন্য দলের প্রার্থীদের নাম চূড়ান্ত করতে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) কেন্দ্রীয় নির্বাচন কমিটি (সিইসি) একটি বৈঠক করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিং, অমিত শাহ, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং অন্যান্য সিইসি সদস্যদের সাথে মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই সহ দলের সিনিয়র নেতারা সম্ভাব্য প্রার্থীদের নাম নিয়ে আলোচনার জন্য বৈঠকে যোগ দিয়েছিলেন।

সিইসি চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে সম্ভাব্য নাম বাছাই করতে গত কয়েকদিন ধরে দলের সিনিয়র নেতারা বৈঠক করেন। কর্ণাটকে ক্ষমতায় ফিরে আসার চেষ্টা করা বিজেপি ২২৪টি আসনের মধ্যে অন্তত ১৫০টি জয়ের লক্ষ্য নির্ধারণ করেছে। সূত্রের খবর, বৈঠকে সিদ্ধান্ত হয়েছে যে বিজেপি আবার প্রায় ৯০ শতাংশ বর্তমান বিধায়ককে টিকিট দেবে। শিগগাঁও বিধানসভা কেন্দ্র থেকে লড়বেন মুখ্যমন্ত্রী বাসভরাজ বোমাই। যদিও বিএস ইয়েদিউরপ্পার ছেলে বিওয়াই বিজয়েন্দ্র শিকারপুরা এবং সিটি রবি প্রতিদ্বন্দ্বিতা করবেন চিক্কামাগালুরু বিধানসভা আসন থেকে।

আরও পড়ুন - 

কর্ণাটকে বিধানসভা নির্বাচনে নয়া কৌশল বিজেপির, টিকিট পাচ্ছেন বেশিরভাগ বিধায়কই

লোকসভা নির্বাচনে দক্ষিণ ভারতে আদৌ কাজ করবে মোদী ম্যাজিক? চাণক্য অমিত শাহের হাল ধরার সম্ভাবনা বেশি-রিপোর্ট

রাহুলের উচিৎ ছিল ইন্দিরা গান্ধীকে অনুসরণ করা, কংগ্রেস লুপ্তপ্রায় দল বলেও জানিয়ে দিলেন গুলান নবি আজাদ

Share this article
click me!