কুন্তল ঘোষের পর এবার শান্তনু বন্দ্যোপাধ্যায়, নিয়োগ দুর্নীতি ইডির হাতে হুগলির আরও এক তৃণমূল নেতা গ্রেফতার

রাজ্য যুব তৃণমূলের সহ-সভাপতির দায়িত্ব পেয়েছিলেন অভিযুক্ত শান্তনু বন্দ্যোপাধ্যায়। তাপস মণ্ডল তাঁকেই কুন্তলের ‘দাদা’ বলে জানিয়েছিলেন ইডির কাছে।

Web Desk - ANB | Published : Mar 10, 2023 3:05 PM IST

হুগলি জেলায় তৃণমূলের ছন্দপতন। যুবনেতা কুন্তল ঘোষের পর নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার হলেন কুন্তল-ঘনিষ্ঠ আরও এক যুবনেতা। তাঁর নাম শান্তনু বন্দ্যোপাধ্যায়। তিনি হুগলি জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধ্যক্ষ। শুক্রবার তাঁকে ইডি দফতরে ডেকে ৭ ঘণ্টা ধরে জিজ্ঞাসাবাদ করা হয়। শান্তনুর কাছে নিয়োগ দুর্নীতির টাকা যেত বলে সন্দেহ হয় এবং প্রশ্নের উত্তরে শান্তনু বেশ অসঙ্গতিপূর্ণ উত্তর দেন বলেই তাঁকে গ্রেফতার করে নেয় ইডি।

সূত্রের খবর, শান্তনুর বাড়িও হুগলির বলাগড়ে। জানুয়ারির ২০ তারিখে সেখান থেকে উদ্ধার হয় চাকরিপ্রার্থীদের অ্যাডমিট কার্ড ও ৩০০ চাকরিপ্রার্থীর নথি। তাঁর আয় ও ব্যয়ের হিসাবে গোলমাল রয়েছে বলে ইডির দাবি। তদন্তে দেখা গেছে, এই শান্তনু বন্দ্যোপাধ্যায় এবং কুন্তল ঘোষ, দুজনেই তাপস মণ্ডলের ঘনিষ্ঠ ছিলেন। কুন্তলের সঙ্গে কার কার টাকার লেনদেন হয়েছে, অভিনয় জগতে কুন্তলের পরিচিতি কতখানি, সবকিছু সম্বন্ধে জানার জন্য আজ শান্তনুকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এর আগেও প্রায় ৭ বার ইডি তাঁকে সিজিও কমপ্লেক্সে ডেকে পাঠিয়েছিল। শুক্রবারও তলবের নির্দেশ মেনে সকাল ১১টা ৪০ মিনিট নাগাদ শান্তনু বন্দ্যোপাধ্যায় সিজিও কমপ্লেক্সে আসেন। প্রায় ৭ ঘণ্টা ধরে চলে ম্যারাথন জিজ্ঞাসাবাদ। তার বক্তব্যে বেশ কিছু অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয়। ইডি সূত্রে খবর, এদিন সন্ধ্যায়ই তাঁর শারীরিক পরীক্ষার জন্য সিজিও কমপ্লেক্স থেকে বের করা হবে। ইতিমধ্যেই শান্তনুকে নিয়ে বেশ কিছু তথ্য উঠে আসছে ইডির হাতে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে গ্রেফতার হওয়া তাপস মণ্ডলের সঙ্গে নাকি শান্তনুর পরিচয় করিয়ে দিয়েছিলেন তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ। শিক্ষক নিয়োগ নিয়ে এই ৩ জনের বহুবার বৈঠকও হয়েছিল বলে জানতে পেরেছে ইডি। সূত্রের খবর, তাপস মণ্ডল কুন্তলের যে ‘দাদা’-র কথা বলেছিলেন, তিনি আসলে শান্তনু বন্দ্যোপাধ্যায়।

ইডির তদন্তে উঠে এসেছে যে, বিগত কয়েক বছর ধরে শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সম্পত্তি বেড়েছে বিপুল হারে। প্রথমে হুগলির জিরাট কলেজে তৃণমূল ছাত্র পরিষদের নেতা ছিলেন শান্তনু। এরপর ব্লকের পাশাপাশি জেলাতেও তিনি তৃণমূল ছাত্র পরিষদের নেতা হয়ে ওঠেন। এরপর যুব সংগঠনের জেলা সভাপতির দায়িত্ব সামলেছেন কিছুদিন। তারপরে রাজ্য যুব তৃণমূলের সহ-সভাপতির দায়িত্ব পেয়েছিলেন। হুগলির পাশাপাশি পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান-সহ রাজ্যের বিভিন্ন জায়গায় যুব তৃণমূলের নেতৃত্ব দিয়েছিলেন তিনি।

আরও পড়ুন-
কতদিন আগে বৃদ্ধ মারা গেছেন, তা জানেন না কেউই, কাকিমাকে জোর করিয়ে জানলা খোলানোর পর ভাইপোর চক্ষু চড়কগাছ
Breaking News: কুণ্ডলী পাকানো ধোঁয়ায় ঢেকে গেছে চারপাশ, কলকাতার আনন্দপুরে ফের ভয়াবহ অগ্নিকাণ্ড
রাজধানীর রাস্তায় বিদেশি তরুণীর জামা ভিজিয়ে রং ঢেলে চূড়ান্ত হেনস্থা, দিল্লির পাহাড়গঞ্জের ঘটনায় দেশ জুড়ে ছিছিক্কার

Share this article
click me!