Jyotipriya Mallick: অবশেষে হাসপাতাল থেকে ছুটি জ্যোতিপ্রিয়র, সোমবার থেকেই শুরু ১০ দিনের ইডি হেফাজত

তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত সোমবার সন্ধ্যাতেই নেওয়া হয়েছিল বলে হাস্পাতাল সূত্রে জানা যাচ্ছে। এর পর রাত ৯টা ৫৮ মিনিটে বাইপাসের ধারের হাসপাতাল থেকে ছাড়া পেলেন রাজ্যের বনমন্ত্রী।

Ishanee Dhar | Published : Oct 31, 2023 3:29 AM IST

অবশেষে হাসপাতাল থেকে ছাড়া পেলেন জ্যোতিপ্রিয় মল্লিক। রেশন দুর্নীতি মামলায় গ্রেফতার হওয়ার পর শুনানির দিন আদালত কক্ষেই অজ্ঞান হয়ে যান রাজ্যের বনমন্ত্রী। গত শুক্রবার থেকেই হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। অবশেষে প্রায় তিনদিন পর সোমবার রাতেই ছুটি দেওয়া হয় বালুকে। যদিও তাঁকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত সোমবার সন্ধ্যাতেই নেওয়া হয়েছিল বলে হাস্পাতাল সূত্রে জানা যাচ্ছে। এর পর রাত ৯টা ৫৮ মিনিটে বাইপাসের ধারের হাসপাতাল থেকে ছাড়া পেলেন রাজ্যের বনমন্ত্রী। হাসপাতাল থেকে তাঁকে হেঁটেই বেরোতে দেখা যায় তাঁকে। তবে হাসপাতাল থেকে বেরিয়ে এবার বালুর ঠিকানা কী হতে চলেছে?

হাসপাতাল থেকে ছুটি পেয়ে বালুর ঠিকানা

হাসপাতাল থেকে ছুটি মিললেও বাড়ি যেতে পারেননি জ্যোতিপ্রিয়। বাইপাসের ধারের ওই হাসপাতাল থেকে সোজা তাঁকে নিয়ে যাওয়া হল ইডির দরফতরে। সোমবার থেকেই শুরু হল মন্ত্রীর ইডি হেফাজতে ১০ দিনের মেয়াদ। আপাতত আগামী দশ দিনের জন্য মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঠিকানা সিজিও কমপ্লেক্স।

কেমন আছে জ্যোতিপ্রিয় মল্লিক?

সোমবার রাতের মেডিক্ষ্যাল বুলেটিন অনুযায়ীমন্ত্রীকে এত দিন বিভিন্ন বিভাগের চিকিৎসকেরা দেখেছেন। এমনকী হাসপাতাল থেকে ছাড়ার আগে মেরুদণ্ডের শল্যচিকিৎসকও পরীক্ষা করেছেন। তাঁর সার্ভিক্যাল স্পাইনের পরীক্ষা করা হয়েছে। এর পরেই তাঁকে ফিজিওথেরাপি এবং ঘাড়ের ব্যায়াম করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকেরা। জ্যোতিপ্রিয়ের বর্তমান শারীরিক অবস্থা খতিয়ে দেখেছেন মনোবিদ-সহ কয়েক জন চিকিৎসকের একটি দল।

রেশন দুর্নীতি মামলায় বৃহস্পতিবার সকাল থেকেই জিজ্ঞাসাবাদ শুরু করেছিল ইডি। বৃহস্পতিবার গভীররাতে জ্যোতিপ্রিয় মল্লিকে গ্রেফতার করা হয়েছ রাত প্রায় ২ টো ৪০ মিনিটে গ্রেফতার করা হয়। বর্তমানে তিনি বনমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন। যদিও এর আগে খাদ্য দফতরের দায়িত্ব ছিল তাঁরই হাতে। চালকল ব্যবসায়ী বাকুবুর রহমনের থেকেই তাঁর সন্ধান পায় ইডি। একটি মেরুন ডায়েরিও পেয়েছে বলে ইডি সূত্রের খবর। সেই সূত্র ধরেই তাঁর কাছে পৌঁছায় ইডি। তারপর থেকে ম্যারাথন জেরা শুরু হয়। যা নিয়ে রীতিমত কড়া প্রতিক্রিয়া জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি সেই সময়ই কেন্দ্রীয় সংস্থাকে স্মরণ করিয়ে দেন জ্যোতিপ্রিয় অসুস্থ। ইডির বিরুদ্ধে এফআইআর করার হুমকিও দিয়েছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও খবরের জন্য আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

 

Share this article
click me!