Anubrata Mondal: ‘সময়ের দাবি মেনে…’ সরে গেল অনুব্রত মণ্ডলের ছবি, মমতা-অভিষেকের পাশে কাজল শেখের স্থান

বীরভূমে ‘দুয়ারে সরকার’ শিবিরের তোরণে মমতা বন্দ্যোপাধ্যায় এবং অভিষেক বন্দ্যোপাধ্যায়ের পাশে ছবির শূন্যস্থানে রাখা হল কাজল শেখের ছবি। কোথাও দেখা গেল না অনুব্রত মণ্ডলের মুখ।

Sahely Sen | Published : Sep 14, 2023 8:28 AM IST

দীর্ঘ দিন ধরেই গরু পাচার মামলায় গ্রেফতার হয়ে জেলবন্দি হয়ে রয়েছেন অনুব্রত মণ্ডল। জেলা জুড়ে তাঁর দাপট এখন প্রায় নেই বললেই চলে। তাঁর অবর্তমানে বীরভূম জেলার দলীয় সভাধিপতি পদে বসেছেন তাঁরই এককালীন কথিত ‘প্রতিদ্বন্দ্বী’ কাজল শেখ। সেই কাজল শেখকেই এবার অধিক গুরুত্ব দিতে শুরু করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের দল।

বীরভূমের দুবরাজপুর ব্লকের তৃণমূল পরিচালিত লোবা গ্রামে আয়োজিত হয়েছে ‘দুয়ারে সরকার’ শিবির। লোবা পঞ্চায়েতের তরফে যে তোরণটি বসানো হয়েছে, তার উপরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, নীচে দু’পাশে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় এবং বীরভূম জেলা পরিষদের সভাধিপতি কাজল শেখের ছবি। বীরভূমের বহু ব্যানার-পোস্টার থেকে তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের ছবি আগেই সরিয়ে দিয়েছিল ঘাসফুল শিবির। এবার মমতা-অভিষেকের সঙ্গে ক্রমশ গুরুত্ব বাড়ানো হচ্ছে কাজল শেখের।

পঞ্চায়েত ভোটের আগে জেলায় অনুব্রত মণ্ডলের ছবি দিয়ে প্রচার করার ‘নির্দেশ’ পাঠানো হলেও সেই সিদ্ধান্ত ছিল অত্যন্ত সাময়িক। দলের নানুর ব্লক কমিটির কার্যকরী সভাপতি কাজলকে প্রথমবার ভোটের টিকিট দেয় দল। প্রথম বারেই বিপুল ব্যবধানে জেতেন কাজল। এরপর জেলার সভাধিপতি হওয়ার পর তিনি আরও প্রভাবশালী হয়ে উঠেছেন। মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে তাঁর ছবি টাঙানোর প্রসঙ্গে স্থানীয় তৃণমূল নেতা-কর্মীদের বক্তব্য হল, সময়ের দাবি মেনে চলতে হবে এবং এটাই বাস্তব।

Jaahnavi Kandula: ২৩ বছরের ভারতীয় ছাত্রীর মৃত্যু দেখে হাসছেন পুলিশকর্মী, আমেরিকার নির্মম ভিডিও দেখে রাগে ফেটে পড়ছে ভারত
অনন্তনাগ জেলার কোকরনাগে দল বেঁধে লুকিয়েছিল জঙ্গিরা, জম্মু-কাশ্মীরের ব্যাপক গুলির লড়াইয়ে শহিদ বীরদের শেষ শ্রদ্ধাজ্ঞাপন
Viral Video: ভিন গ্রহের প্রাণীরা এবার কি সরাসরি এসে নামল ভারতের মাটিতে? চেন্নাইয়ের ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা!

Read more Articles on
Share this article
click me!