নেই বাড়ি-গাড়ি-কোনও স্থাবর সম্পত্তি! বিজেপি প্রার্থী রেখা পাত্রের অ্যাকাউন্টে কত টাকা আছে জানেন?

বৃহস্পতিবার তিনি বিজেপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং মনোনয়নপত্র জমা দেওয়ার সঙ্গে সঙ্গে নির্বাচন কমিশনের নিয়ম মেনে জমা দিয়েছেন হলফনামা।

Parna Sengupta | Published : May 9, 2024 5:35 PM IST

নির্বাচনে লড়া মানেই সেই প্রার্থীর কাছে রয়েছে কোটি টাকা। তাদের বৈভব, বিলাস ব্যসন সাধারণ মানুষের নজর কাড়ে। কিন্তু তার মধ্যেই রয়েছেন রেখা পাত্রের মতো ব্যতিক্রমীরা। যাঁদের কাছে গাড়ি তো দূরের কথা, নিজের বাড়ি পর্যন্ত নেই। শুনতে অবাক লাগলেও বসিরহাটের বিজেপি প্রার্থী রেখা পাত্রের সম্পত্তির খতিয়ান তাই বলছে।

বৃহস্পতিবার তিনি বিজেপির প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন এবং মনোনয়নপত্র জমা দেওয়ার সঙ্গে সঙ্গে নির্বাচন কমিশনের নিয়ম মেনে জমা দিয়েছেন হলফনামা। রেখা পাত্রের যে পরিমাণ সম্পত্তি এবং রোজগার রয়েছে তাতে তার আয়কর রিটার্ন জমা দেওয়ার কোন তথ্য নেই হলফনামায়। রেখা পাত্রের মতোই তার স্বামী সন্দীপ পাত্রেরও কোন তথ্য নেই। তবে রেখা পাত্রের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।

রেখা পাত্র অথবা তার স্বামী সন্দীপ পাত্রের এর বাইরে না আছে কোন ফিক্সড ডিপোজিট, না আছে কোন অলংকার, না আছে কোনরকম যানবাহন। হিসেব অনুযায়ী রেখা পাত্রের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ মাত্র ১০ হাজার ৭৬৪.৫৪ টাকা এবং তার স্বামীর মাত্র ৪ হাজার ৬৯২ টাকা।

হলফনামায় রেখা পাত্র জানিয়েছেন তিনি নিজে একজন গৃহবধূ, অন্যদিকে তার স্বামী রাজমিস্ত্রির কাজ করেন। তার স্বামী একজন পরিযায়ী শ্রমিক বলেই জানা যায় স্থানীয় সূত্রে। অন্যদিকে রেখা পাত্র তার শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে হলফনামায় উল্লেখ করেছেন, ২০০৩ সালে তিনি উত্তর বউঠাকুরানি এফ পি বিদ্যালয় থেকে পঞ্চম শ্রেণী পাশ করেছেন।

রেখা পাত্র অথবা তার স্বামী সন্দীপ পাত্রের না আছে কোন চাষযোগ্য জমি, না আছে কোন অচাষযোগ্য জমি, না আছে কোনো বাণিজ্যিক বাড়ি, না আছে কোনো বাড়িঘর। এর পাশাপাশি তাদের নামে কোনরকম ঋণ নেই। হলফনামা অনুযায়ী তাদের স্থাবর সম্পত্তির পরিমাণ শূন্য।

রেখা পাত্র হলফনামায় নিজের স্থাবর ও অস্থাবর সম্পত্তি সম্পর্কে যে তথ্য দিয়েছেন তা থেকে জানা যাচ্ছে, তার হাতে রয়েছে নগদ মাত্র তিন হাজার টাকা। নির্বাচনী অ্যাকাউন্ট সহ তার মোট দুটি অ্যাকাউন্ট রয়েছে। ওই দুটি অ্যাকাউন্টের মধ্যে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাকাউন্টে রয়েছে মাত্র ১০ হাজার ৭৬৪.৫৪ টাকা। অন্যদিকে তার স্বামী সন্দীপ পাত্রের নামে থাকা একমাত্র অ্যাকাউন্টে পড়ে রয়েছে ৪ হাজার ৬৯২ টাকা।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!