'কোটিপতি' ঘরের ছেলে এই বাম প্রার্থীর পরিচয় জানলে চমকে যাবেন, জেনে নিন কে দেবরাজ বর্মণ

তাঁর পরিবার প্রায় ৩ কোটি টাকার মালিক। ‘ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ’ এবং ’অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস’এর রাজ্য সংযোজক অন্তত এমনটাই দাবি করেছেন।

Parna Sengupta | Published : Apr 9, 2024 2:16 PM IST

আগামী ১৯ এপ্রিল প্রথম দফায় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভোট হবে। এর মধ্যে জলপাইগুড়ি কেন্দ্রে বামেরা ভরসা রেখেছে দেবরাজ বর্মণের ওপর। লোকসভা নির্বাচনের প্রাক্কালে নিয়ম মেনে নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা দিয়েছেন জলপাইগুড়ির বাম প্রার্থী। সেখান থেকে তাঁর সম্পত্তির খতিয়ান এবং তাঁর বিরুদ্ধে থাকা দু’টি ফৌজদারি মামলার বিষয়ে জানা গিয়েছে। তবে কোনও মামলাতেই দেবরাজ দোষী সাব্যস্ত হননি।

দেবরাজ আবার ‘কোটিপতি’ পরিবারের ছেলে! জানা যাচ্ছে, তাঁর পরিবার প্রায় ৩ কোটি টাকার মালিক। ‘ওয়েস্ট বেঙ্গল ইলেকশন ওয়াচ’ এবং ’অ্যাসোসিয়েশন ফর ডেমোক্রেটিক রিফর্মস’এর রাজ্য সংযোজক অন্তত এমনটাই দাবি করেছেন।

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া হলফনামা অনুসারে, বর্মণ পরিবার ৩ কোটিরও বেশি সম্পত্তির মালিক। অন্যদিকে দেবরাজের পড়াশোনার বিষয়ে বলা হলে, তিনি উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর করেছেন। একদা কলেজ সংসদের সম্পাদক ছিলেন দেবরাজ। এবার লোকসভার টিকিট পেয়েছেন তিনি। ইংরেজির এই তরুণ শিক্ষকের ওপরই আসন্ন নির্বাচনে ভরসা রেখেছে বামেরা।

হলফনামা অনুসারে, বর্তমানে জলপাইগুড়ির এই তরুণ বাম নেতার হাতে ক্যাশ ৩৫,০০০ টাকা রয়েছে। ২০২২-২৩ আর্থিক বছরে ৬ লক্ষ ১৪ হাজার ৭৬০ টাকা আয় করেছিলেন তিনি। দেবরাজের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৪৩ লক্ষ টাকা। অন্যদিকে তাঁর পিতা দীনেশচন্দ্র বর্মণের বাৎসরিক আয় ছিল ১৪ লক্ষ ৩০ হাজার ২৫০ টাকা। দেবরাজের পিতার বর্তমান অস্থাবর সম্পত্তির পরিমাণ ২ কোটি ৬৩ লক্ষ ৫৯ হাজার ৩৫১ টাকা। সেই সঙ্গে ৬০ লক্ষের স্থাবর সম্পত্তি রয়েছে তাঁর।

আরও খবরের জন্য এশিয়ানেট নিউজ বাংলা হোয়াটসঅ্যাপ চ্যানেলে চোখ রাখুন, এখানে ক্লিক করুন।

Read more Articles on
Share this article
click me!