Bus Fire: জাতীয় সড়কের ওপর দাউ দাউ করে জ্বলল বাস, প্রাণ বাঁচাতে জানলা ভাঙল যাত্রীরা

শুক্রবার বিকেল ৫টা নাগাদ কলকাতার বাবুঘাট থেকে বাসটি খড়গপুরের উদ্দেশ্যে রওনা দেয়। গন্তব্য ওড়িশার পারাদ্বীপ। আগুন লাগে মাদপুরে। 

 

Saborni Mitra | Published : Nov 10, 2023 6:19 PM IST / Updated: Nov 10 2023, 11:50 PM IST

জাতীয় সড়কের ওপর দাঁড়িয়ে একটি বাস জ্বলছে দাউ দাউ করে। এই ঘটনা খড়্গপুর লোকাল থানার অন্তর্গত মাদপুরে। শুক্রবারে রাতে কলকাতা-খড়গপুরগামী একটি বাসে আগুন লেগে যায়। বাসটি নিমেষের মধ্যে দাউ দাউ করে জ্বলতে থাকে। খবর পেয়েই ঘটনাস্থলে যায় দমকল বাহিনী। যদিও তারই আগে স্থানীয়রাই আগুন নেভাতে তৎপর হয়। যদিও এই ঘটনায় বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছে। তবে কী করে আগুন লেগেছে তা এখনও স্পষ্ট নয়।

স্থানীয় সূত্রের খবর শুক্রবার বিকেল ৫টা নাগাদ কলকাতার বাবুঘাট থেকে বাসটি খড়গপুরের উদ্দেশ্যে রওনা দেয়। গন্তব্য ওড়িশার পারাদ্বীপ। কিন্তু রাত ৯টা নাগাদ মাদপুরে পৌঁছায় বাসটি। সেই সময়ই বাসে আগুন লেগে যায়। প্রথমে ইঞ্জিনে আগুন লাগে। পরে তা দ্রুত ছড়িয়ে যায়। পরিস্থিতি এতটাই খারাপ হয় যে প্রাণ বাঁচাতে যাত্রীরা বাসের জানলা ভেঁঙে ঝাঁপ দেয়। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়।

যাত্রীদের কথায় বাসে যাত্রী সংখ্যা ছিল প্রচুর। প্রচুর পরিমাণে পন্য সামগ্রীও ছিল। বাসের দরজা বন্ধ থাকায় যাত্রীদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে ইঞ্জিনে আগুন লাগে। তারপর আগুন দ্রুত ছড়াতে থাকে। যদিও অধিকাংশ যাত্রীই প্রাণ হাতে করে বাস থেকে বেরিয়ে এসেছেন বলেও অনেকেই মনে করছে।

স্থানীয় প্রশাসন জানিয়েছে বাস থেকে ৩৪ জনকে উদ্ধার করা হয়েছে। দমকল আগুন নিয়ন্ত্রণে এনেছে। বাসের মধ্যে কেউ রয়েগেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে গাড়ির চালক ও কনডাক্টরের কোনও সন্ধান এখনও পাওয়া যায়নি। প্রাথমিক অনুমান দুর্ঘটনার পর দুজনেই চম্পট দিয়েছে। আহতদের মধ্যে বেশ কয়েকজন মহিলা ও শিশু রয়েছে তাদের মেদিনীপুর মেডিক্যাল কলেজে ভর্তি করা হয়েছে।

Share this article
click me!