Kolkata Police: ভাঙড়ে অশান্তি রুখতে তৈরি হবে নতুন ৫ থানা, মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই তৎপর কলকাতা পুলিশ

ভাঙড়কে কলকাতা পুলিশের আওতায় আনার নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই জোড় কদমে তোড়জোড় শুরু করেছে কলকাতা পুলিশ।

Web Desk - ANB | Published : Jul 27, 2023 9:56 AM IST

পঞ্চায়েত নির্বাচনকে কেন্দ্র করে দফায় দফায় উত্তপ্ত ভাঙড়। ইতিমধ্যেই ভাঙড়ে অশান্তি নিয়ন্ত্রণের জন্য ইতিমধ্যেই ভাঙড়কে কলকাতা পুলিশের আওতায় আনার নির্দেশ দিয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রীর নির্দেশের পরই জোড় কদমে তোড়জোড় শুরু করেছে কলকাতা পুলিশ। নবান্ন সূত্রে জানা যাচ্ছে, ভাঙড় ১ ও ২ নম্বর প্রশাসনিক ব্লকই কলকাতা পুলিশের আওতায় আসবে। ভাঙড়ের আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জন্য বড় পদক্ষেপ। ভাঙড়ে নতুন করে আরও পাঁচটি থানা তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী দিনে ভাঙড়ের আট এবং প্রগতি ময়দান-সহ মোট ৯টি থানাকে নিয়ে গোড়ে তোলা হবে নতুন পুলিশ ডিভিশন বেঞ্চ। এই নতুন ডিভিশন তৈরি হওয়ার আগে আট এবং প্রগতি ময়দান-সহ মোট ৯টি থানা।

প্রসঙ্গত, গতকালই ভাঙড় নিয়ে বড় সিদ্ধান্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। অশান্তি ঠেকাতে এবার ভাঙড়ের রাশ কলকাতা পুলিশের হাতে রাখার সিদ্ধান্ত নিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই মর্মে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে ভাঙড়ের জন্য আলাদা ডিভিশন তৈরি করার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। মমতার নির্দেশ অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ করলেন রাজ্য পুলিশের ডিজি মনোজ মালব্য।

বুধবার আলিপুর বডিগার্ড লাইনে একটি অনুষ্ঠানে এসে এই কথা বলেন মুখ্যমন্ত্রী। সেখানেই কলকাতার পুলিশ কমিশনার ও রাজ্য পুলিশের ডিজিকে ভাঙড় নিয়ে এই নির্দেশ দিয়েছেন মমতা। এর আগে দক্ষিণ ২৪ পরগনার এই এলাকায় বারুইপুর জেলা পুলিশের আওতাধীন ছিল। পঞ্চায়েত ভোট পরবর্তী পরিস্থিতিতে মমতার এই সিদ্ধান্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

Share this article
click me!