Saraf House Fire News: রাজভবনের সামনের বহুতলে বিধ্বংসী আগুন, তড়িঘড়ি পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়

নিজের বাসভবনের সামনেই এমন ভয়াবহ অগ্নিকাণ্ড দেখে পায়ে হেঁটে স্বয়ং পৌঁছে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। 

Web Desk - ANB | Published : May 10, 2023 7:51 AM IST / Updated: May 10 2023, 01:52 PM IST

বুধবার সকালে কলকাতার রাজভবনের কাছে শরফ হাউস নামের একটি বহুতলে বিধ্বংসী আগুন। ঘটনাস্থলে পৌঁছে গেছে দমকলের প্রায় ৯টি ইঞ্জিন। তড়িঘড়ি দমকলের কাজ পরিদর্শনে পৌঁছে গিয়েছেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু। 

নিজের বাসভবনের সামনেই এমন ভয়াবহ অগ্নিকাণ্ড দেখে পায়ে হেঁটে স্বয়ং পৌঁছে গেলেন রাজ্যপাল সিভি আনন্দ বোস। নেতাজি ইন্ডোরে যাওয়ার আগে শরফ হাউসে পৌঁছলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সরজমিনে পরিস্থিতি খতিয়ে দেখেন তিনি। দমকলমন্ত্রী সুজিত বসুর সঙ্গেও কথা হয়েছে তাঁর। কর্তব্যরত দমকল কর্মীদের সঙ্গেও আলোচনা করেছেন মুখ্যমন্ত্রী। 


মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশাপাশি দমকলের কর্মীদের যথা সম্ভব সাহায্য করার আশ্বাস দিয়েছেন রাজ্যপাল সিভি আনন্দ বোসও। সাংবাদিকদের কাছে তাঁর বক্তব্য, “যত মানুষ বিপদের সময়ে কাজ করছেন, তাঁদেরকে তাঁদের কাজ করার জন্য যথেষ্ট স্বাধীনতা দেওয়া উচিৎ। দমকল এখানে কাজ করছে। তাঁদের সাহায্যের দরকার পড়লে সব রকম সহযোগিতা করব।”

শরফ হাউজ যথেষ্ট উঁচু হওয়ায় এখানকার আগুন নেভানোর কাজে প্রথমদিকে বেশ সমস্যায় পড়তে হয়েছিল দমকল কর্মীদের। উঁচুতে উঠে জল দেওয়ার জল নিয়ে আসতে হয়েছে প্রায় ৫৫ মিটার উচ্চতার একটি মই। বহুতলটির ভেতরে একটি রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের শাখা ছিল। তার পাশাপাশি কয়েকটি বেসরকারি ব্যবসায়ী সংস্থার কার্যালয় এবং ক্যান্টিন ছিল। ক্যান্টিনের রান্নাঘর থেকেই আগুন ছড়িয়ে পড়েছিল না, তা খতিয়ে দেখা হচ্ছে। শর্ট সার্কিট হওয়ার জেরেও আগুন লেগে থাকতে পারে বলে মনে করছেন অনেকে। 


আগুন লাগার খবর পেয়ে শরফ হাউজের সামনে পৌঁছে গিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত কুমার গোয়েল। উলটো দিকের বিল্ডিং-এ উঠে অগ্নিকাণ্ড নিয়ন্ত্রণে আনার কাজ পরিদর্শন করেন পুলিশ কমিশনার। তিনি বলেন, “দমকল কাজ করছে। পুলিশ ল-অর্ডার মেনে কাজ করছে। একটা বিল্ডিং-এ আগুন নিয়ন্ত্রণে এসেছে। তবে বাকি বিল্ডিং-এ যাতে আগুন ছড়িয়ে না পড়ে, তার জন্য চেষ্টা করা হচ্ছে। একজন গার্ডের একটু আঘাত লেগেছিল। তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ভিতরে কেউ আটকে নেই।” 

আরও পড়ুন-
চিকিৎসা চলাকালীন চিকিৎসককেই পর পর ছুরির কোপ, কেরলের হাসপাতালে ভয়ঙ্কর ঘটনা

যৌন হেনস্থার দায়ে ৫০ লক্ষ ডলার জরিমানা দেবেন ডোনাল্ড ট্রাম্প, কড়া নির্দেশ দিল মার্কিন আদালত

দাউদাউ করে জ্বলছে পাকিস্তান! ইমরান খানের গ্রেফতারির পর বন্ধ হয়ে গেছে ফেসবুক, টুইটার, ইউটিউব

Share this article
click me!