Mamata Banerjee: মমতা-অভিষেকের নাম নিয়ে ভবিষ্যদ্বাণী করে দিলেন কুণাল ঘোষ, জানিয়ে দিলেন তৃণমূলী শাসনের ভবিষ্যৎ

মমতা বন্দ্যোপাধ্যায় কতদিন পর্যন্ত পশ্চিমবঙ্গের শাসনক্ষমতায় আসীন থাকবেন, সেকথাও প্রকাশ্য জনসভা থেকে ঘোষণা করে দিয়েছেন দলের মুখপাত্র। 

Sahely Sen | Published : Dec 18, 2023 3:21 AM IST

পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল -কংগ্রেসের বিরুদ্ধে বিরোধী দলের নেতানেত্রীরা একাধিকবার পরিবারতন্ত্রের কথা উল্লেখ করলেও সেকথা কখনও প্রকাশ্যে আনেনি ঘাসফুল শিবির। এবার সেই আড়াল ঘুচিয়ে দিলেন দলের মুখপাত্র। হুগলির একটি সভা থেকে সোচ্চারে মুখ্যমন্ত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়ের উত্তরসূরির নাম ঘোষণা করে ফেললেন কুণাল ঘোষ।

-

রবিবার কুণাল ঘোষ জানিয়েছেন, বাংলার মুখ্যমন্ত্রীর পদে মমতা বন্দ্যোপাধ্যায় আসীন থাকবেন ২০৩৬ সাল পর্যন্ত। তবে, তার পরেও বাংলায় তৃণমূলী শাসনের অবসান হবে না। কুণাল জানিয়েছেন, বাংলায় তখনও প্রশাসনিক ক্ষমতা কায়েম রাখবে মমতার হাতে গড়া তৃণমূলই। তবে, তা হবে এক নতুন মুখ্যমন্ত্রীর অধীনে। কে হবেন সেই উত্তরসূরি?

-

তৃণমূলে এখন যিনি ‘সেকেন্ড ইন কমান্ড’ বলে পরিচিত, সেই দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ই ক্ষমতায় আসবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পর। যেহেতু মমতা হলেন দলের সর্বময় নেত্রী, তাই অভিষেককে অনেকে ‘তৃণমূলের দ্বিতীয়’ বলে থাকেন। কুণাল জানিয়েছেন, ২০৩৬ সালের পর অভিষেকই হবেন বাংলার পরবর্তী মুখ্যমন্ত্রী।

-

রবিবার হুগলির এক রক্তদান শিবিরে যোগ দিতে গিয়েছিলেন কুণাল ঘোষ। সেখানে আয়োজিত একটি সভামঞ্চ থেকে কুণাল বিজেপি ও সিপিএমকে তুলোধনা করেন। তিনি বলেন, ‘‘বিরোধীরা শকুনের মতো নজর রেখেছে তৃণমূলের উপর। তারা ভাবছে, তৃণমূলকে ভাঙতে পারলে, তৃণমূলকে দুর্বল করতে পারলেই পশ্চিমবঙ্গের দখল নেওয়া যাবে! কিন্তু সে গুড়ে বালি। ২০৩৬ সাল অবধি বাংলার মুখ্যমন্ত্রী থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়, তার পরে মুখ্যমন্ত্রী হবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সরকার থাকবে, চলবে।’’

-
 

 

Read more Articles on
Share this article
click me!