Parliament security breach: সংসদ হামলার মাস্টারমাইন্ড ললিত ঝাঁ-র তৃণমূল যোগ নিয়ে আক্রমণ বিজেপি-র

সুকান্ত মজুমদার তৃণমূল কংগ্রেসের নেতা তাপস রায়ের সঙ্গে ললিত ঝাঁর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তিনি ক্যাপশনে লিখেছেন, 'আমাদের গণতন্ত্রের মন্দিরে হামলার মূল পরিকল্পকারী ললিত ঝাঁ দীর্ঘদিন ধরেই টিএমসির তাপস রায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত ছিল।

 

Saborni Mitra | Published : Dec 14, 2023 6:22 PM IST

সংসদের নিরাপত্তা লঙ্ঘনের ঘটনার মাস্টারমাইন্ড ললিত ঝাঁ-এর সঙ্গে তৃণমূল কংগ্রেসের যোগ রয়েছে। ললিত ঝাঁ দিল্লি পুলিশের কাছে আত্মসমর্পণের পর এমনটাই দাবি করছে বিজেপি। প্রমাণ হিসেবে গেরুয়া শিবির তৃণমূল কংগ্রেস নেতা তাপস রায়ের সঙ্গে ললিত ঝাঁর ছবি হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

বৃহস্পতিবার বঙ্গ বিজেপির প্রধান সুকান্ত মজুমদার তৃণমূল কংগ্রেসের নেতা তাপস রায়ের সঙ্গে ললিত ঝাঁর একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছে। তিনি ক্যাপশনে লিখেছেন, 'আমাদের গণতন্ত্রের মন্দিরে হামলার মূল পরিকল্পকারী ললিত ঝাঁ দীর্ঘদিন ধরেই টিএমসির তাপস রায়ের ঘনিষ্ট হিসেবে পরিচিত ছিল। এই প্রমাণই কি নেতার যোগসাজশের তদন্তের জন্য যথেষ্ট নয়?'অন্যদিকে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় বলেছেন, লোকসভার নিরাপত্তা লঙ্ঘনের প্রধান অপরাধী পলাতক ললিত ঝাঁ আসলে বিরোধী জোট ইন্ডিয়া- সমর্থিত মাওবাদী। যাদের একমাত্র কাজই হল বিরোধীদের দিকে আঙুল তোলা। বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেছেন, এখনও পর্বে জড়িত ব্যক্তিদের কংগ্রেস, সিপিআই (মাওবাদী) যোগ পাওয়া গিয়েছিল। এবার তারসঙ্গে যুক্ত হল তৃণমূলের যোগ।

 

 

পাল্টা তৃণমূল কংগ্রেসও আক্রমণ করেছে। বলেছে বিজেপি অভ্যন্তরীণ ব্যর্থতার কারণে সংসদের নিরাপ্পাতর এই নজিরবিহীন লঙ্ঘনের ঘটনা ঘটেছে।

 

 

সংসদে নিরাপত্তা লঙ্ঘনের ঘটনায় বৃহস্পতিবার বিকালেই দিল্লি পুলিশ পাঁচ জনকে গ্রেফতার করেছে। সেই দলে ছিল ললিত ঝাঁ। কিন্তু ললিত সংসদের দর্শক আসনের জন্যও পাশ পায়নি। কিন্তু গোটা সংসদের ঘটনা সে তার মোবাইল সেলফোনে রেকর্ড করেছিল। একটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করা হয়েছি। ললিত সেই ভিডিও তার কলকাতার এক সহযোগীকে পাঠিয়েছিল। ইতিমধ্যেই তার বাড়িতে হানা দিয়েছে পুলিশ। সেই ব্যক্তি আবার একটি স্বেচ্ছাসেবী সংস্থা চালায়।

ললিত ঝাঁ যে ব্যক্তিকে ভিডিও পাঠিয়েছিল তার নাম নীলাক্ষ আইচ। এপ্রিলে সেন্ট্রাল হলের একটি সেমিনারে ললিতের সঙ্গে তার পরিচয় হয়েছিল। তবে নীলাক্ষ জানত না ললিত কোথায় থাকত। প্রশ্ন বৃহস্পতিবারের পর থেকে কোথায় ছিল ললিত। তা নিয়ে শুরু হয়েছে তদন্ত। দিল্লি পুলিশ সূত্রের খবর ইতিমধ্যেই জিজ্ঞাসাবাদ করা হয়েছে ললিতকে।

 

Share this article
click me!