১০ দিন ধরে বাতিল থাকবে একাধিক লোকাল ট্রেন, রুট বদল হচ্ছে দূরপাল্লার ট্রেনেরও

রেলের লাইন এবং সেতুতে কাজ চলার জন্য চলতি মাসে কর্ড শাখার বেশ অনেকগুলি লোকাল ট্রেন বাতিল থাকবে প্রায় ১০ দিন ধরে।

Sahely Sen | Published : Nov 16, 2022 12:11 PM IST

হাওড়া-বর্ধমান শাখায় রেললাইন মেরামতির জের, নিত্যযাত্রীরা ফের ভোগান্তিতে পড়তে পারেন বলে আশঙ্কা। রেলের লাইন এবং সেতুতে কাজ চলার জন্য চলতি মাসে কর্ড শাখার বেশ অনেকগুলি লোকাল ট্রেন বাতিল থাকবে প্রায় ১০ দিন ধরে। মঙ্গলবার পূর্ব রেল কর্তৃপক্ষের তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে যাত্রীদের উদ্দেশে এ কথা জানিয়ে দেওয়া হয়েছে।

রেলের মেরামতির কাজের জন্য হাওড়া বর্ধমান রুটে কর্ড শাখায় একাধিক লোকাল ট্রেন বাতিল করা হচ্ছে। পূর্ব রেলের তরফে জানানো হয়েছে যে, প্রধানত বারুইপাড়া ও চন্দনপুর সেকশনে চতুর্থ লাইনে মেরামতির কাজ চলবে। ১৮ নভেম্বর থেকে ২৭ নভেম্বর পর্যন্ত ট্রাফিক পাওয়ার ব্লকের কাজ করা হবে। এর জেরেও ট্রেন পরিষেবা ব্যাহত হবে বলে জানা গেছে। যে ট্রেনগুলি বাতিল করা হয়েছে তার নম্বরগুলি জানিয়ে দিয়েছে রেল মন্ত্রক।

বিজ্ঞপ্তি অনুযায়ী, হাওড়া থেকে বাতিল হওয়া ট্রেনগুলির নম্বর হল, ৩৬৮১১, ৩৬৮২৫, ৩৬৮২৭, ৩৬৮২৯, ৩৬৮৪৯, ৩৬৮৫১, ৩৬৮৫৫, ৩৬০৩১. ৩৬০৩৩, ৩৬০৩৫, ২৬০৩৭, ৩৬০৮১, ৩৬০৮৩, ৩৬০৮৫, ৩৬০৮৭, ৩৬০১১ এবং ৩৬০৭১। এই সমস্ত ট্রেন ১০ দিন ধরে বাতিল থাকবে।

অন্য দিকে, শিয়ালদহ থেকে ২টি, বর্ধমান থেকে ৭টি, চন্দনপুর এবং মশাগ্রাম থেকে ৪টি করে লোকাল ট্রেন বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে। শিয়ালদহ থেকে ৩২৪১১ ও ৩২৪১৪৩ নম্বর ট্রেন বাতিল থাকবে।

বর্ধমান থেকে বাতিল করা হচ্ছে, ৩৬৮১২, ৩৬৮৩৮, ৩৬৮৪০, ৩৬৮৪২, ৩৬৮৪৮, ৩৬৮৫৪ এবং ৩৬৮৫৮ নম্বরের লোকাল ট্রেন। চন্দনপুর স্টেশন থেকে ৩৬০৩২, ৩৬০৩৪, ৩৬০৩৬ ও ৩৬০৩৮ নম্বর ট্রেন বাতিল করা হবে। মশাগ্রাম থেকে বাতিল থাকবে ৩৬০৮২, ৩৬০৮৪ ও ৩৬০৮৬ নম্বর লোকাল।

এ ছাড়া, বারুইপাড়া থেকে ৩টি এবং গুড়াপ থেকে ১টি ট্রেন বাতিল করা হচ্ছে। বারুইপাড়া থেকে ৩৬০১২, ৩২৪১২, ৩২৪১৪ ট্রেনগুলি বাতিল থাকবে। গুড়াপ থেকে ৩৬০৭২ ট্রেন বাতিল থাকবে।

অন্যদিকে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেনকে অন্য রুটে ঘুরিয়ে দেওয়া হচ্ছে। ১২৩৭০ দেরাদুন হাওড়া কুম্ভ এক্সপ্রেস ব্যান্ডেল দিয়ে যাবে। ওই ট্রেনটি বর্ধমান থেকে রাত ১টা ২৫ মিনিটে ছাড়বে। ১২৩২৮ দেহরাদূন-হাওড়া উপাসনা এক্সপ্রেস, ১৫২৩৬ দ্বারভাঙা-হাওড়া এক্সপ্রেস, ১৩১৪৮ উত্তরবঙ্গ এক্সপ্রেস এবং ১৫২৩৪ দ্বারভাঙা-কলকাতা এক্সপ্রেসেরও রুট বদল করা হয়েছে বলে পূর্ব রেল সূত্রে বিজ্ঞপ্তি জারি হয়েছে। উত্তরবঙ্গ এক্সপ্রেস ব্যান্ডেল দিয়ে ঘোরানো হবে। দ্বারভাঙা কলকাতা এক্সপ্রেস ব্যান্ডেল দিয়ে ঘোরানো হবে।

ভাগলপুর-বাঁকা শাখায় ভাগলপুর এবং টিকানি স্টেশনের মধ্যে ২১ নম্বর রেলসেতুতে রক্ষণাবেক্ষণের কাজের জন্য শনিবার বেশ কয়েকটি ট্রেন বাতিল করা হয়েছে।

আরও পড়ুন-
লিগামেন্ট সারাতে সরকারি হাসপাতালে বিপজ্জনক অস্ত্রোপচার, প্রাণটাই চলে গেল তামিলনাড়ুর কিশোরী ফুটবলারের
‘এটা যুদ্ধের যুগ নয়’, ইন্দোনেশিয়ায় G20 সম্মেলনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বার্তা সারা বিশ্বে প্রভূত সমাদৃত
অনুব্রত-সুকন্যার সঙ্গে প্রায় সাড়ে ১৬ কোটি টাকার যোগ! গরু পাচার মামলায় সিবিআইয়ের সাঁড়াশি চাপ

Share this article
click me!