Local Train Cancelled: শনি-রবিতে গুচ্ছ গুচ্ছ ট্রেন বাতিল! হাওড়া থেকে শিয়ালদহ, যাত্রী-ভোগান্তির পুনরাবৃত্তি

চলতি সপ্তাহের শনি ও রবিবার শিয়ালদহ এবং হাওড়া, উভয় শাখাতেই একগুচ্ছ ট্রেন বাতিল করে দিয়েছে রেল। যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

Sahely Sen | Published : Nov 4, 2023 4:02 AM IST / Updated: Nov 04 2023, 10:32 AM IST

দুর্গাপুজোর পর লক্ষ্মীপুজো মিটে গিয়ে উৎসবের আনন্দে এখন কিছুটা বিরতি। নিত্যযাত্রার তালিকায় রয়েছে অফিস-কাছারি, দোকানপাট এবং বিবিধ জরুরি কর্মক্ষেত্র। জরুরি কাজে বেরোনোর আগেই ব্যাঘাত ঘটাতে চলেছে ট্রেন পরিষেবা। চলতি সপ্তাহের শনি ও রবিবার শিয়ালদহ এবং হাওড়া, উভয় শাখাতেই একগুচ্ছ ট্রেন বাতিল করে দিয়েছে রেল। যাত্রীদের কাছে ক্ষমা চেয়ে এই বিষয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 
-

শিয়ালদহ শাখায় ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হবে। বালিগঞ্জ নামখানা লাইনে প্রায় ১১ ঘণ্টা ধরে মেরামতির কাজ করা হবে, শনিবার রাত ১১টা ১০ থেকে কাজ শুরু হবে, যা চলবে রবিবার সকাল ১০ টা পর্যন্ত। মজিলপুর স্টেশনে একটি অব্যবহৃত রেল ওভারব্রিজ ভাঙা হবে। সেজন্য ট্র্যাফিক এবং পাওয়ার ব্লক করা হবে। এই কাজের জন্যেই একগুচ্ছ ট্রেনবাতিল করা হয়েছে। পাশাপাশি বেশ কয়েকটি ট্রেনকে ঘুরপথে চালানো হবে।
-

ট্রেন নম্বর ৩৪৭৫২ শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর লোকাল শনিবার বাতিল করা হয়েছে। রবিবার বাতিল থাকবে ডাউন শিয়ালদহ-লক্ষ্মীকান্তপুর লোকাল। আপ লক্ষ্মীকান্তপুর-শিয়ালদহের একাধিক লোকাল। এছাড়াও ট্রেন নম্বর ৩৪৮৮২ ডাউন সোনারপুর-ডায়মন্ড হারবার লোকাল বাতিলের ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে আপ ডায়মন্ড হারবার-সোনারপুর লোকালও বাতিল থাকছে। আপ ডায়মন্ড হারবার-বারুইপুর লোকাল, ডাউন বারুইপুর-লক্ষ্মীকান্তপুর লোকাল এবং ডাউন বারুইপুর-ডায়মন্ড হারবার লোকালও বাতিল থাকছে। 
-

আরেকদিকে, রবিবার, ৫ নভেম্বর, সিগন্যালিংয়ের কাজ, রেল ট্র্যাকের কাজ ও ওভারহেডের তারের কাজ হওয়ার দরুন হাওড়া-বর্ধমান কর্ড, হাওড়া-ব্যান্ডেল-নৈহাটি, বর্ধমান-হাওড়া ও খানা-গুমানি সেকশনেও অনেকগুলি লোকাল ট্রেন বাতিল রাখার কথা ঘোষণা করেছে রেল। বেশ কিছু ট্রেনের যাত্রাপথও নিয়ন্ত্রণ করা হবে। হাওড়া থেকে: 36825, 36827, 37315,37363, বর্ধমান থেকে: 36842, 36844, বারুইপাড়া থেকে: 32412, ব্যান্ডেল থেকে: 37749, কাটোয়া থেকে: 37748, 03095, আরামবাগ থেকে: 37364, আজিমগঞ্জ থেকে: 03096 , তারকেশ্বর থেকে: 37326 এবং ডানকুনি থেকে: 32234 ট্রেনগুলি বাতিল রাখা হচ্ছে। বহু ট্রেনের সময়সূচিও বদলে দেওয়া হবে বলে জানানো হয়েছে। 

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Share this article
click me!