5th Phase: পঞ্চম দফায় ভোটের হারে এগিয়ে বাংলা, সবথেকে বেশি ভোট পড়েছে আরামবাগে

পঞ্চম দফা ভোটের হাতে এগিয়ে রয়েছে বাংলা। সবথেকে বেশি ভোট পড়েছে আরামবাগে।

 

Saborni Mitra | Published : May 20, 2024 3:17 PM IST

বাকি চার দফার থেকে পঞ্চম দফা নির্বাচনে অশান্তি বেড়ে। পঞ্চম দফায় রাজ্যের সাত কেন্দ্রে ভোট গ্রহণ হয়। কেন্দ্রগুলি হল ব্যারাকপুর, বনগাঁ, হুগলি, শ্রীরামপুর, আরামবাগ, হাওড়া ও উলুবেড়িয়া। নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী পঞ্চম দফায় বিকেল পাঁচটা পর্যন্ত রাজ্যের সাত কেন্দ্রে গড়ে ৭০ শতাংশের কাছাকাছি ভোট পড়েছে।

নির্বাচন কমিশনের হিসেব অনুযায়ী আরামবাগে ৭৬.৯০ শতাংশ, উলুবেড়িয়ায় ৭৪.৫০ শতাংশ, বনগাঁয় ৭৫.৭৩ শতাংশ, শ্রীরামপুরে ৭১.১৮ শতাংশ, ব্যারাকপুরে ৬৮.৮৪ শতাংশ, হুগলিতে ৭৪.১৭ শতাংশ ভোট পড়েছে। রাজ্যে সব মিলিয়ে ৭৩ শতাংশ ভোট পড়েছে। ভোটের হারে রাজ্যে সব থেকে বেশি এগিয়ে রয়েছে আরামবাগ কেন্দ্র। পঞ্চম

Latest Videos

এদিন পঞ্চম দফায় দেশের ৪৯টি কেন্দ্র সামগ্রিকভাবে ভোটদানের হার ছিল ৫৬. ৬৮ শতাংশ। রাজ্যের হিসেবে সবথেকে বেশি ভোট পড়েছে পশ্চিমবঙ্গে। দ্বিতীয় স্থানে রয়েছে লাদাখ। এই কেন্দ্র শাসিত অঞ্চলে ভোট পড়েছে ৬৭.১৫ শতাংশ। ঝাড়খণ্ডে ভোট পড়েছে ৬১.৯০ শতাংশ। সবথেকে কম ভোট পড়েছে মহারাষ্ট্রে। বিকেল পাঁচটা পর্যন্ত এই রাজ্যে ভোট পড়েছে ৪৮.৬৬ শতাংশ। 

নির্বাচন শান্তিপূর্ণ করতে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। সাত রয়েছে রয়েছে একাধিক হেভিওয়েট প্রার্থী। তবে এই দফায় বিক্ষিপ্ত অশান্তি রয়েছে রাজ্যের সাত কেন্দ্রে।  সবথেকে বেশি অশান্তি হয়েছে ব্যারাকপুরে। এই কেন্দ্রে হেভিওয়ের প্রার্থী অর্জুন সিং-এর লড়াই হয়েছিল তৃণমূলের পার্থ ভৌমিকের বিরুদ্ধে। আরেক নির্বাচন  শ্রীরামপুর। সেখানে হেভিওয়েট প্রার্থী তৃণমূলের কল্যাণ বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে এই দফাতে আরও একজন বিদায়ী কেন্দ্রীয় মন্ত্রীর মন্ত্রী তথা বিজেপি প্রার্থী শান্তনু ঠাকুরের ভাগ্য পরীক্ষা হয়েছে। 

 

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

RG Kar মামলায় ফের CBI-এর তলব বিরুপাক্ষ-অভিককে, সঙ্গে সৌরভ ও Tala Thana'র এস আই | CBI Summoned
এই দুর্গাপুজো দেখতে আসতেন বিদ্যাসাগর-রামমোহন, ২২৫ তম বর্ষে চন্দ্রকোণার জমিদার বাড়ির Durga Puja
অনুব্রত কে নিয়ে ফিরহাদের বাঘ ফিরে এসেছের মন্তব্যের পাল্টা শুভেন্দুর, দেখুন কী বললেন | Suvendu
চারিদিকে নোংরা জল! দুর্গন্ধে টেকা দায়! এখনও রেহাই নেই আন্দুলের আড়গোড়ী মাঠ এলাকার বাসিন্দাদের
সাক্ষাৎ যমদূত ঘুরে বেড়াচ্ছে! নদীতে কেউ ভয়ে আর নামছেই না, হাড়োয়ায় তীব্র আতঙ্ক! | Haroa Crocodile Fear