Rekha Patra: স্বাস্থ্যসাথীর তথ্য ফাঁসের পর ছবি বিকৃত করে বদনামের চেষ্টা, ফের নিশানায় রেখা পাত্র

সন্দেশখালিতে আন্দোলনের সময় সারা দেশের নজর কেড়ে নিয়েছিলেন। লোকসভা নির্বাচনে বসিরহাট কেন্দ্রে বিজেপি প্রার্থী হওয়ার পর গুরুত্ব বেড়ে গিয়েছে রেখা পাত্রর।

Soumya Gangully | Published : Mar 30, 2024 6:40 AM IST / Updated: Mar 30 2024, 01:10 PM IST

সন্দেশখালিতে আন্দোলনের অন্যতম মুখ রেখা পাত্র কি বিরোধী রাজনৈতিক দলগুলির কাছে আতঙ্ক হয়ে উঠেছেন? না হলে বারবার তাঁর চরিত্রহননের চেষ্টা কেন করা হবে? কয়েকদিন আগেই তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে রেখার স্বাস্থ্যসাথী কার্ডের তথ্য সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করে দেওয়া হয়। রেখাকে ‘ভণ্ড’ আখ্যা দেয় রাজ্যের শাসক দল। এবার সোশ্যাল মিডিয়ায় রেখার একটি ছবি ছড়িয়ে দেওয়া হয়েছে। সেই ছবিতে দেখা যাচ্ছে, আরও দুই মহিলার সঙ্গে বসে গ্লাসে মদ ঢালছেন রেখা। এই ছবি আসলে অন্য এক মহিলার। প্রযুক্তি কাজে লাগিয়ে সেই মহিলার জায়গায় রেখার মুখ বসানো হয়েছে। আসল ছবি প্রথম দেখা যায় ২০১৬ সালে। প্রায় ৮ বছরের পুরনো ছবি এখন রেখার বদনামের জন্য ব্যবহার করা হচ্ছে। যাঁরা আসল ছবি দেখেননি বা ছবি বিকৃত করার বিষয়ে জানেন না, তাঁদের মনে হতে পারে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ছবি আসল। কিন্তু অনেকেই বুঝতে পারছেন, এভাবে রেখার চরিত্রহননের চেষ্টা করা হচ্ছে।

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ রেখার

স্বাস্থ্যসাথী কার্ডের তথ্যের পাশাপাশি ফোন নাম্বার, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য ফাঁস করে দেওয়ার জন্য তৃণমূল কংগ্রেসের তমলুক কেন্দ্রের প্রার্থী দেবাংশু ভট্টাচার্যর বিরুদ্ধে জাতীয় মহিলা কমিশন, জাতীয় তফশিলী কমিশনে অভিযোগ দায়ের করেছেন রেখা। তাঁর আইনজীবী জানিয়েছেন, ‘সম্প্রতি তমলুকের তৃণমূল কংগ্রেস প্রার্থী দেবাংশু ভট্টাচার্যর ফেসবুক অ্যাকাউন্টে আমার মক্কেলের ফোন নাম্বার, ব্যাঙ্ক অ্যাকাউন্টের তথ্য, স্বাস্থ্যসাথী তথ্য, দুয়ারে সরকারের তথ্য ফাঁস করে দেওয়া হয়েছে। আমার মক্কেলের গোপনীয়তার অধিকার লঙ্ঘন করা হয়েছে এবং ব্যক্তিগত তথ্য প্রকাশ করে সম্মানহানি করা হয়েছে।’

বসিরহাটে ভোট শেষ দফায়

১ জুন বসিরহাটে ভোটগ্রহণ করা হবে। ফলে প্রচারের জন্য এখনও ২ মাস পাচ্ছেন রেখা। তাঁর প্রতিপক্ষরাও নিত্যনতুন আক্রমণের জন্য তৈরি হচ্ছে। প্রচার যত এগোবে ততই রেখাকে নিয়ে রাজনৈতিক উত্তাপ বাড়তে পারে।

আরও খবরের আপডেট পেতে চোখ রাখুন আমাদের হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

আরও পড়ুন-

বসিরহাটে বিজেপির প্রার্থী শেখ শাহজাহানের যৌন নিপীড়নের শিকার! জেনে নিন কে এই রেখা পাত্র

Share this article
click me!