লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ, গণনাকর্মীদের জন্য বিশেষ ট্রেন চালাবে পূর্ব রেল

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। ভোটকর্মীদের কথা মাথায় রেখে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল।

Subhankar Das | Published : Jun 3, 2024 6:38 PM IST

আর মাত্র কয়েকঘণ্টার অপেক্ষা। তারপরই লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। ভোটকর্মীদের কথা মাথায় রেখে বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল।

মঙ্গলবার, গোটা দেশে লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। ভাগ্য নির্ধারিত হবে একাধিক প্রার্থীর। কিন্তু ভোটকর্মী, যারা পুরো গণনার কাজে ব্যস্ত থাকবেন, তাদের জন্য এবার রেল দফতরের বিশেষ ব্যবস্থা। মূলত, তাদের কথা মাথায় রেখেই শিয়ালদহ দক্ষিণ শাখায় চালানো হবে একটি স্পেশ্যাল ট্রেন।

Latest Videos

মঙ্গলবার, সকাল ৮টা থেকে শুরু হবে লোকসভা নির্বাচনের ভোট গণনার কাজ। তাই পূর্ব রেলের তরফ থেকে জানানো হয়েছে যে, শিয়ালদহ দক্ষিণ শাখায় একটি বিশেষ ট্রেন চালানো হবে। তাদের কথায়, শিয়ালদহ থেকে ঠিক ভোর ৪টে ৫০ মিনিটে এই ট্রেনটি ছাড়বে। ট্রেনটি ক্যানিং পৌঁছবে সকাল ৬টা ৩ মিনিটে। সব স্টেশনে দাঁড়াবে এই ট্রেন। রেল জানিয়েছে, জেলা প্রশাসন আগেই একটি আবেদন করেছিল তাদের কাছে। তাই সেই মতোই এই স্পেশ্যাল ট্রেনের বন্দোবস্ত করলেন তারা।

প্রসঙ্গত, গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেরও মোট ৪২টি লোকসভা আসনে মঙ্গলবার ভোটগণনা। এ রাজ্যে ভোটগ্রহণ কেন্দ্রের সংখ্যা ছিল প্রায় ৮০ হাজার ৫৩০ মতো। এছাড়াও ৩৯৪টি স্ট্রংরুমের বন্দোবস্ত করা হয়েছে ইভিএম মেশিন রাখার জন্য। সেইসঙ্গে, মোট ভোটগণনা কেন্দ্র হচ্ছে ৫৫টি জায়গায়। সর্বমোট কাউন্টিং হলের সংখ্যা পৌঁছেছে ৪১৮-তে গিয়ে।

তাছাড়া মোট ৮৬টি কাউন্টিং হলে পোস্টাল ব্যালট গণনা হবে। প্রায় ৪ হাজার ৯৪৪টি কাউন্টিং টেবিল রাখা হয়েছে ভোটগণনার জন্য। প্রত্যেক টেবিলে একজন করে কাউন্টিং অবজার্ভার, সুপারভাইজার, এবং মাইক্রো অবজার্ভার থাকবেন। এই নির্দেশই দেওয়া হয়েছে নির্বাচন কমিশনের তরফ থেকে। আর গোটা ভোটগণনা কেন্দ্র দেখভাল করবেন মোট ৪১৮ জন আধিকারিক। সবমিলিয়ে, প্রায় ২৫ হাজারেরও বেশি গণনা কর্মী থাকবেন উপস্থিত থাকবেন ফলপ্রকাশের দিন।

তাই এই বিপুল সংখ্যক গণনা কর্মীদের জন্য বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেল।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা