ভোটের ফলপ্রকাশের আগেই বড় সিদ্ধান্ত, গণনার জন্য পর্যবেক্ষক নিয়োগ অভিষেকের

ভোট শেষ, এবার গণনার পালা। তার আগে বড় সিদ্ধান্ত নিলেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ এবং তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

Subhankar Das | Published : Jun 2, 2024 5:05 PM IST

ভোট শেষ, এবার গণনার পালা। তার আগে বড় সিদ্ধান্ত নিলেন ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের বিদায়ী সাংসদ এবং তৃণমূলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আগামী মঙ্গলবার লোকসভা নির্বাচনের ফলপ্রকাশ। আর তার আগেই রবিবার, রাজ্যের ৪২টি কেন্দ্রের প্রার্থী, জেলা সভাপতি এবং দায়িত্বপ্রাপ্ত নেতৃত্বদের নিয়ে একটি ভিডিও বৈঠক করেন অভিষেক। সেখানেই বেশ কিছু আসনকে চিহ্নিত করে পর্যবেক্ষক নিয়োগ করলেন তিনি। সেইসঙ্গে, গণনার দিন নেতাদের বিশেষ দায়িত্বও দিচ্ছেন তিনি।

তৃণমূল সূত্রে জানা যাচ্ছে, আরামবাগ লোকসভার গণনা কেন্দ্রের পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে শান্তনু সেনকে। রাজীব বন্দ্যোপাধ্যায়কে তমলুক লোকসভার গণনার দায়িত্ব দেওয়া হচ্ছে। অন্যদিকে, উলুবেড়িয়া লোকসভার গণনার দায়িত্বে থাকবেন রাজ্যের মন্ত্রী পুলক রায়। সেইসঙ্গে, মেদিনীপুর লোকসভা কেন্দ্রের গণনার দায়িত্বে পাঠানো হবে জয়প্রকাশ মজুমদারকে।

ওদিকে ঘাটাল লোকসভার জন্য আবার জোড়া দায়িত্ব দেওয়া হয়েছে। পিংলার বিধায়ক অজিত মাইতি এবং রাজ্যের মন্ত্রী মানস ভুঁইয়া, এই দুজনকে ঘাটাল লোকসভার গণনার দায়িত্ব দেওয়া হয়েছে। ইন্দ্রনীল সেন দেখবেন হুগলি লোকসভা। আগামী সোমবারই যাতে নির্দিষ্ট জেলায় নেতারা পৌঁছে যান, সেইরকমই নির্দেশ দেওয়া হয়েছে বলে সূত্র মারফৎ জানা যাচ্ছে।

শুধু তাই নয়, গণনার প্রস্তুতির কাজ সোমবার রাতের মধ্যে সেরে ফেলার নির্দেশ দিয়েছেন তৃণমূলের সাধারণ সম্পাদক। তারপর পুরো রিপোর্ট পাঠাতে বলা হয়েছে। মূলত, যে সমস্ত আসনে গতবার তৃণমূল জিতেছিল এবং জেতা আসনগুলির মধ্যে যেগুলিতে ব্যবধান কম ছিল, সেগুলিতেই গণনার দিন আলাদাভাবে পর্যবেক্ষক নিয়োগ করা হল।

সেইসঙ্গে, গণনার জন্য এজেন্টদের দিয়ে ফর্ম ফিলআপ, রিপোর্ট শিট তৈরির কাজ এবং যেকোনও টেকনিক্যাল কাজ দেখবেন এই বিশেষ পর্যবেক্ষকরা। তারসঙ্গে আরও একটি গুরুত্বপূর্ণ নির্দেশ দিয়েছেন তিনি। তা হল, তৃণমূলের প্রার্থী এবং এজেন্টরা যেন গণনাকেন্দ্রে শেষপর্যন্ত থাকেন।

সবমিলিয়ে, ফলপ্রকাশের আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই জরুরি বৈঠক রাজনৈতিকভাবে বেশ তাৎপর্যপূর্ণ।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article

Latest Videos

click me!

Latest Videos

Suvendu Adhikari : 'সুজিত চোর আর আপনি সাধু এটা হতে পারে না' মমতাকে তীব্র কটাক্ষ শুভেন্দুর
Taki Hawker Eviction: মুখ্যমন্ত্রীর একমাস সময় দেওয়ার পরও, হাসনাবাদ বাজারে হকার উচ্ছেদ অভিযান পুলিশের
Kolkata Hawker Eviction: হকার জোন তৈরি করতে ৩ মাস সময় প্রশাসনকে!
Bankura : তুলকালাম! মিডডে মিলের খাবারে আস্ত বিছে! জানাজানি হতেই পালাল শিক্ষক, তারপর...
Samik Bhattacharya : 'বিজেপি করার অপরাধে মুসলিম মহিলাকে বর্বরোচিত আক্রমণ', কী বললেন শমীক ভট্টাচার্য?