রাজ্যে আবার ভোট! বারাসাত এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রের একটি করে বুথে পুনর্নির্বাচন

শেষ হয়েও হইল না শেষ। রাজ্যের দুটি লোকসভা কেন্দ্রের একটি করে বুথে পুনরায় ভোটগ্রহণের নির্দেশ দিল নির্বাচন কমিশন।

Subhankar Das | Published : Jun 2, 2024 3:55 PM IST

শেষ হয়েও হইল না শেষ। রাজ্যের দুটি লোকসভা কেন্দ্রের একটি করে বুথে পুনরায় ভোটগ্রহণের নির্দেশ দিল নির্বাচন কমিশন।

আগামী ৩ জুন সোমবার, বারাসাত এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রের একটি করে বুথে আবার ভোটগ্রহণ। ওই বুথগুলিতে পুনর্নির্বাচনের নির্দেশ দিল কমিশন। প্রসঙ্গত, সপ্তম দফার লোকসভা নির্বাচনে রাজ্যের বিভিন্ন জায়গা থেকে অশান্তির খবর সামনে আসে। শনিবাসরীয় ভোটে কোনও বুথে এজেন্টকে বসতে বাধা দেওয়ার অভিযোগ ওঠে তো কোথাও আবার ক্যাম্প অফিস ভাঙচুরের মতো ঘটনাও ঘটে।

Latest Videos

নানা এলাকায় ভোট কেন্দ্রের বাইরে বহিরাগত এবং বাইক বাহিনীর দাপটের কথাও শোনা যায়। সেইসঙ্গে, কিছু জায়গা থেকে ছাপ্পা এবং রিগিং-এর খবরও সামনে আসে। কোথাও আবার ভোটারদের প্রভাবিত করার অভিযোগও ওঠে। আর সেই তালিকা থেকে বাদ যায়নি বারাসাত এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রও।

তাই বারাসাত লোকসভার মধ্যে দেগঙ্গা বিধানসভার অন্তর্গত সর্দারপদ এফপি স্কুলের বুথে পুনরায় হবে ভোটগ্রহণ। সেইসঙ্গে, মথুরাপুর লোকসভা কেন্দ্রের অন্তর্গত কাকদ্বীপ বিধানসভার আদ্দিরমহল শ্রীচৈতন্য বিদ্যাপীঠ এফপি স্কুলের বুথেও পুনর্নির্বাচনের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। সোমবার সকাল ৭টা থেকে সন্ধ্যে ৬টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ পর্ব।

গত শনিবার, শেষ দফার নির্বাচনে বারাসাত এবং মথুরাপুর লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছিল। কিন্তু একাধিক বেনিয়মের অভিযোগ জমা পড়ে কমিশনের কাছে। তারপর তা খতিয়ে দেখে নির্বাচন কমিশন। উল্লেখ্য, ১৯৫১ সালের জনপ্রতিনিধিত্ব আইন অনুযায়ী পুনর্নির্বাচনের নির্দেশ দেওয়ার অধিকার দেওয়া হয়েছে কমিশনের হাতে।

সেই মোতাবেকই ফের ভোটগ্রহণের নির্দেশ জারি করেছে তারা। রবিবার, নির্বাচন কমিশনের সচিব রাকেশ কুমার বারাসাত এবং মথুরাপুর, এই দুই লোকসভা কেন্দ্রের অন্তর্গত দুটি বুথে পুনর্নির্বাচনের নির্দেশ দেন। সেইসঙ্গে, তাঁর তরফ থেকে চিঠি পৌঁছে যায় পশ্চিমবঙ্গের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছেও। উক্ত এলাকার ভোটারদেরকে পুনর্নির্বাচনের বিষয়ে জানানোর নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।

আরও খবরের জন্য চোখ রাখুন এশিয়ানেট নিউজ বাংলার হোয়াটসঅ্যাপ চ্যানেলে, ক্লিক করুন এখানে।

Read more Articles on
Share this article
click me!

Latest Videos

ঝড়-বৃষ্টিকে উপেক্ষা করেই কাজ চলছে জোরকদমে! এবার Mithakhali-তে দেখা যাবে America-র নীলকন্ঠ মন্দির!
ভরা কোটাল আসার আগেই নদী বাঁধে ধস! আতঙ্কে দিনযাপন ট্যাংরামারির বাসিন্দাদের | North 24 Parganas News
'ডাক্তারদের জন্যই আমার বাচ্চাটা চলে গেল!' কি ঘটেছিল Sagar Dutta Medical-এ? দেখুন
সাগর দত্তের নার্সিং স্টাফদের আর জি কর করে দেওয়ার হুমকি, প্রতিবাদে MSVP-কে ঘিরে বিক্ষোভ | Agitation
Daily Horoscope Live: ২৮ সেপ্টেম্বর শুক্রবার সঙ্গীর সঙ্গে কোনও বিবাদ হতে পারে, দেখুন জ্যোতিষ কথা