Fire News: দাউদাউ করে জ্বলে উঠল মালদহের বাজির গুদাম, ঝলসে মৃত্যু হল এক ব্যক্তির

ভয়াবহ আগুনে ঝলসে গেছেন আরও তিন জন। প্রত্যেকের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক।

Web Desk - ANB | Published : May 23, 2023 4:25 AM IST / Updated: May 23 2023, 11:00 AM IST

দু-তিনদিন আগেই ভয়াবহ বিস্ফোরণে কেঁপে উঠেছিল এগরা। বাজি কারখানার বিস্ফোরণের কাণ্ডে গতকালই কেঁপে উঠেছে বজবজ। এই দুই ভয়ঙ্কর ঘটনার পর এবার বিস্ফোরণ হল মালদহ জেলাতেও। বন্ধ থাকা গুদাম ঘরের ভেতরে ডাঁই করে রাখা বাজির স্তূপের মধ্যেই ভয়ঙ্কর ঘটনা। মঙ্গলবার ভোরে আতঙ্কে শিহরিত গোটা এলাকা।

মঙ্গলবার সকাল ৬টা ৪৫ মিনিট নাগাদ একটি বন্ধ থাকা দোকান ঘরের ভেতরে হওয়া প্রচণ্ড আওয়াজের জেরে আতঙ্কিত হয়ে পড়েন মালদহের ইংরেজবাজার পুরসভার অন্তর্গত নেতাজি পুরবাজার এলাকার মানুষ। দিনের শুরুতেই ওই দোকানের ভিতর থেকে কালো ধোঁয়া বেরিয়ে আসতে দেখেন স্থানীয় বাসিন্দারা। কালো ধোঁয়া বেরোনোর সাথে সাথে চলতে থাকে একের পর এক বিস্ফোরণের শব্দ। পড়িমরি করে স্থানীয় মানুষরাই আঞ্চলিক থানা এবং দমকল বাহিনীতে খবর দেন। আধ ঘণ্টার মধ্যেই ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের দু’টি ইঞ্জিন। তারপর আরও তিনটি ইঞ্জিন ওই এলাকায় চলে আসে। ততক্ষণে আগুন বিরাট আকারে ছড়িয়ে পড়েছে।

বন্ধ থাকা দোকানের ভেতর থেকে আগুন ছড়িয়ে পড়ে পাশের আরও চারটি দোকান দাউদাউ করে জ্বলতে থাকে। জনবহুল রথবাড়ি অঞ্চলের নেতাজি বাজার এলাকার ভেতরে থাকা ওই দোকানটির মধ্যে বিপুল পরিমাণ বাজি মজুত করে রাখা হয়েছিল বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। মঙ্গলবার সকালে গুদামটির সামনে একটি গাড়ি থেকে কার্বাইড নামানো হচ্ছিল। সেই কার্বাইড কোনওভাবে অসাবধানতাবশত নীচে পড়ে যায়। তার পরেই ঘটে যায় অঘটন। ডাঁই করে রাখা বাজিতে আগুন লেগে যায়। দমকলকর্মীরা এসে দোকানের বন্ধ থাকা শাটার খুলে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা শুরু করেন। সেই সময়ই দেখা যায় মর্মান্তিক ছবি। আগুন লাগার আগে থেকেই দোকানের ভিতর ছিলেন একজন ব্যক্তি। আগুন লেগে পুড়ে ঝলসে যায় তাঁর শরীর। দমকল কর্মীরাই তাঁর মৃতদেহ উদ্ধার করেন। তাঁর পরিচয় এখনও পর্যন্ত জানা যায়নি।

ভয়াবহ আগুনে ঝলসে গেছেন আরও তিন জন ব্যক্তি। প্রত্যেকেই ওই গুদামের ভেতর বাজি তৈরি করার কাজ করতেন বলে জানা গেছে। সকলের শারীরিক অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। সবাইকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনার কাজ চালিয়ে যাচ্ছেন দমকল কর্মীরা।

আরও পড়ুন-

Weather News: কাঠফাটা গরমের পর শিলাবৃষ্টির পূর্বাভাস, মঙ্গলবার থেকেই ঝোড়ো হাওয়ার সম্ভাবনা
Gold and Silver Price: মঙ্গলবার কত হল সোনা-রুপোর দর? জেনে নিন লেটেস্ট আপডেট
G20 Kashmir: জি ২০ সম্মেলনের আবহ সুরের মূর্ছনায় ভরিয়ে তুলছেন কাশ্মীরের সাহিল সন্তুর

Share this article
click me!