21 July 2023: ২০২৪-এর লোকসভা ভোটের টার্গেটেই ২০২৩-এর একুশে জুলাই, মমতা বন্দ্যোপাধ্যায়ের বক্তব্যে হাইলাইট কী কী?

২০২৩ সালের এই একুশের সমাবেশ থেকে ২০২৪-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের টার্গেট বেঁধে দিতে পারেন দলের সুপ্রিমো। ঘাসফুল শিবিরের সমস্ত নেতাকর্মীদের নজর রয়েছে তাঁর দিকে। 

Web Desk - ANB | Published : Jul 21, 2023 6:43 AM IST / Updated: Jul 21 2023, 12:59 PM IST

২১ জুলাইয়ে তৃণমূলের শহিদ সমাবেশে যোগ দিতে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলা থেকে অসংখ্য মানুষ আজ কলকাতার ধর্মতলায় এসে জমায়েত হয়েছেন। বাংলায় ২০২৩ সালের পঞ্চায়েত ভোটে বিপুল আসনে জয়ের পরে আজ তৃণমূলের প্রথম জন সমাবেশ! ২০২৪ সালের লোকসভার মহাযুদ্ধের আগে ২০২৩-এ এটাই শেষ ২১ জুলাই! তার আগে শুক্রবার তৃণমূলের বার্ষিক সমাবেশ থেকে কী বার্তা দেবেন তৃণমূল নেত্রী?

২১ জুলাই-এর মূল মঞ্চটি তিন ভাগে ভাগ করা হয়েছে। মঞ্চের প্রথম ভাগে বসবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। তাঁর পাশাপাশি থাকবেন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়-সহ (Abhishek Banerjee) তৃণমূলের প্রথম সারির নেতানেত্রী ও আমন্ত্রিতরা। ২০২৩ সালের এই একুশের সমাবেশ থেকে ২০২৪-এর লোকসভা নির্বাচনে তৃণমূলের টার্গেট বেঁধে দিতে পারেন দলের সুপ্রিমো। ঘাসফুল শিবিরের সমস্ত নেতাকর্মীদের নজর রয়েছে তাঁর দিকে।

ইতিমধ্যেই, আগামী বছরের লোকসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে এককাট্টা হতে চাইছে ভারতের সমস্ত বিজেপি বিরোধী গোষ্ঠী। মমতা বন্দ্যোপাধ্যায় এবং সনিয়া গান্ধীও এক ছাতার তলায় আসতে চাইছেন। বঙ্গে যখন বিভিন্ন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা শাসকদল তৃণমূলের নেতাদের দুর্নীতির দিকে শ্যেন দৃষ্টি রেখেছে, তখন অন্যান্য রাজ্যের মোদি বিরোধী শাসকগোষ্ঠীরও অবস্থা প্রায় একই। সেই প্রেক্ষাপটে দাঁড়িয়ে একাধিক রাজনৈতিক দলের মধ্যে অন্যতম বড় ভূমিকায় রয়েছেন খোদ মমতা বন্দ্যোপাধ্যায়। সেক্ষেত্রে, আজকের একুশে জুলাইয়ের শহিদ স্মরণ মঞ্চ থেকে জাতীয় রাজনীতি সম্পর্কে তিনি কী বক্তব্য রাখেন, তা যথেষ্টই গুরুত্বপূর্ণ।

সূত্রের খবর, শুক্রবার দুপুর ১২:৩০টা থেকে ১টার মধ্যেই ধর্মতলার সভামঞ্চে এসে পৌঁছবেন ‘বাংলার মেয়ে’। জাতীয় রাজনীতির সঙ্গে পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকদের নিজেদের সংগঠন মজবুত করার কাজে আরও কী কী বিষয় নিয়ে গুরুত্ব দিতে হবে, সেই সম্পর্কেও বার্তা দিতে পারেন মমতা। কেন্দ্র সরকারের কাছ থেকে বঙ্গের প্রাপ্য ১০০ দিনের গ্রামীণ প্রকল্পের টাকা আটকে রাখা থেকে শুরু করে প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনা সহ একাধিক কেন্দ্রীয় প্রকল্পের বঞ্চনা নিয়েও আজকের মঞ্চ থেকে সরব হতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন-

Mamata Banerjee: ‘গদ্দারের বাবুরাই শুধু চাকরি পাবে!’ ২০২২ সালের একুশে জুলাইয়ের মঞ্চ থেকে কী বলেছিলেন মমতা অভিষেক?
21 July TMC: ২১ জুলাইয়ের পরের দিনেই গ্রেফতার হয়েছিলেন পার্থ, ২০২৩ সালেও কি তৃণমূলের ভাগ্যে নতুন বিপদ?

‘Sex Video’: মহিলার সঙ্গে এ কী করছেন বিজেপি নেতা! ৮ ঘণ্টার ‘ঘনিষ্ঠ’ ভিডিও নিয়ে তোলপাড় মহারাষ্ট্র

Seema Haider: মুসলিম হয়েও সীমা হায়দরের হিন্দু আদবকায়দা নিয়ে সন্দেহ, উর্দু না ব'লে এত স্পষ্ট হিন্দি বলছেন কীভাবে?

Read more Articles on
Share this article
click me!